বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Duttapukur Blast: মুখ্যসচিবের উপর রেগে লাল পুলিশমন্ত্রী মমতা, গলার কাঁটা এখন দত্তপুকুর বিস্ফোরণ!

Duttapukur Blast: মুখ্যসচিবের উপর রেগে লাল পুলিশমন্ত্রী মমতা, গলার কাঁটা এখন দত্তপুকুর বিস্ফোরণ!

মমতা বন্দ্যোপাধ্য়ায়। মুখ্যমন্ত্রী।    (Hindustan Times)

রবিবারই তিনি বাড়িতে তলব করেছিলেন রাজ্য পুলিশের ডিজি ও কলকাতার পুলিশ কমিশনারকে। সেখানেই তিনি অসন্তোষ প্রকাশ করেন। এরপর সোমবার ছিল রাজ্য মন্ত্রিসভার বৈঠক। সেখানে কার্যত রাজ্য়ের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে দত্তপুকুর নিয়ে প্রশ্ন করেন মুখ্যমন্ত্রী।

এগরার বিস্ফোরণের পরে মাত্র সাড়ে তিনমাস গিয়েছে। তার মধ্য়েই ফের বিস্ফোরণ দত্তপুকুরে। এগরার বিস্ফোরণের পরে বেআইনী বাজি উদ্ধারে কড়া নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু তারপরেও দত্তপুকুর বিস্ফোরণ। এনিয়ে বিরোধীদের দাবি, আসলে মুখ্যমন্ত্রীর কথা মনে হয় শোনে না পুলিশ, প্রশাসন। তবে সূত্রের খবর, গোটা ঘটনায় বেজায় ক্ষুব্ধ মমতা বন্দ্যোপাধ্য়ায়।

রবিবারই তিনি বাড়িতে তলব করেছিলেন রাজ্য পুলিশের ডিজি ও কলকাতার পুলিশ কমিশনারকে। সেখানেই তিনি অসন্তোষ প্রকাশ করেন। এরপর সোমবার ছিল রাজ্য মন্ত্রিসভার বৈঠক। সেখানে কার্যত রাজ্য়ের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকে দত্তপুকুর নিয়ে প্রশ্ন করেন মুখ্যমন্ত্রী। কেন এই ধরনের ঘটনা আবার হল রাজ্যে তা নিয়ে রীতিমতো প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী।

সেই সঙ্গেই সূত্রের খবর, মুখ্যমন্ত্রী বারাসত দত্তপুকুর এলাকায় জনপ্রতিনিধিদের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন। মূলত এর আগে তিনি এগরা বিস্ফোরণের সময় বেআইনী বাজি রুখতে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছিলেন। কিন্তু সেসব কতটা মানা হয়েছে তা নিয়ে প্রশ্ন উঠছে। তবে কি পুলিশ, প্রশাসনের উপর থেকে মমতার রাশ আলগা হচ্ছে?

এনিয়ে রীতিমতো ক্ষুব্ধ মমতা। তিনি মুখ্যসচিবের কাছে এনিয়ে জানতে চেয়েছেন। এমনকী দ্রুত পরিস্থিতি মোকাবিলার নির্দেশ দেন তিনি। এরপর নড়েচড়ে বসে পুলিশ। পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন ওঠার জেরে জোড়া পদক্ষেপ নেওয়া হল।

পুলিশ ইতিমধ্য়ে দুই পুলিশ আধিকারিককে ক্লোজ করেছে। তবে বোমার তত্ত্ব মানতে চাইছেন না পুলিশ কর্তারা। তবে বেআইনী বাজি নিয়ে কেন পদক্ষেপ নেওয়া হয়নি তা নিয়ে প্রশ্ন তুলছেন স্থানীয়রা। কেন বিস্ফোরণ রোখা গেল না, পুলিশের একাংশ টাকা তুলছে বলেও ক্ষোভ প্রকাশ পুলিশমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়।

আর এগরা নিয়ে মুখ্যমন্ত্রী বলেছিলেন, ‘(এগরার) ঘটনায় আমাদের চোখ খুলে গিয়েছে। আমরা ঠিক করেছি যে আগামী দু'মাসের মধ্যে আমার কাছে একটি রিপোর্ট আসবে। মুখ্যসচিবের নেতৃত্বে আমরা একটি কমিটি তৈরি করেছি, (সেই কমিটি রিপোর্ট। বেআইনি বাজি কারখানায় চাকরি করেন অনেক গরিব মানুষ। তাঁদের যাতে চাকরি নষ্ট না হয়, তাঁদের যাতে জীবন নষ্ট না হয়, সেজন্য একটি পরিকল্পনা করছি।’ সেইসঙ্গে মমতা দাবি করেছিলেন, জনবহুল এলাকা থেকে কিছুটা দূরে বাজি তৈরির কারখানার ক্লাস্টার তৈরি করবে রাজ্য সরকার। আমি মাথা নত করে ক্ষমা চাইছি। এগরা বিস্ফোরণের পরে বলেছিলেন মমতা। তবে তার ঠিক সাড়ে তিন মাস বাদেই বিস্ফোরণ দত্তপুকুরে। এবার সব রাগ গিয়ে পড়ল মুখ্যসচিব আর পুলিশের একাংশের উপর।

 

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

উৎসব ভুলে উদ্ধারকাজে মফিজরা, নির্মলজোত গ্রাম কুরবানি বন্ধ রেখে দুর্ঘটনাস্থলে BJPর অনন্ত মহারাজের সাক্ষাতে TMC মমতা, রাজপ্রাসাদে খেলেন শুধু 'গ্রিন টি'! দেশ জুড়ে রিলায়েন্স জিওর নেটওয়ার্কে তীব্র সমস্যা! ব্যহত পরিষেবা অগস্টে মুক্তি নয়! ঘোষণা করতেই আদালতে যাওয়ার হুমকি আল্লু ভক্তর,কবে আসছে পুষ্পা ২? গরমে আপনাকে সুস্থ রাখবে কাঁচা আম, জানুন এটি খাওয়ার ৯টি উপকারিতা সর্বাধিক রান ও উইকেট, সব থেকে বেশি ছয়, গ্রুপ লিগের শেষে বিশ্বকাপের সব পরিসংখ্যান ‘আমি কোনও দলে নেই’, মমতা বেরোতেই বললেন BJPর রাজ্যসভার সদস্য অনন্ত মহারাজ সলমনের কোলে থাকা ছেলেটির সামনে বিয়ে, তাও ভিন্ন ধর্মে, বাবা হিরে ব্যবসায়ী, চেনেন? অনলাইন ব্যাঙ্কিং প্রতারণা রুখতে এবার কেন্দ্রের অস্ত্র ১৬০ ফোন নম্বর সিরিজ বাতিল স্নিকারও আকর্ষণীয় ফ্যাশন হয়ে উঠতে পারে, দেখিয়ে দিলেন তরুণ! রোজগারও বিরাট

T20 WC 2024

ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.