বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দিল্লি যাওয়ার জন্য বিশেষ ট্রেন চালু পূর্ব রেলের, দেখে নিন সূচি
দিল্লি যাওয়ার জন্য বিশেষ ট্রেন চালু পূর্ব রেলের। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
দিল্লি যাওয়ার জন্য বিশেষ ট্রেন চালু পূর্ব রেলের। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

দিল্লি যাওয়ার জন্য বিশেষ ট্রেন চালু পূর্ব রেলের, দেখে নিন সূচি

  • যাত্রাপথে এই ট্রেনগুলি দুর্গাপুর, ধানবাদ ও গয়া স্টেশনেও থামবে।

প্রচলিত প্রবাদ আছে, ‘‌ অব দিল্লি দূর নেহি।’‌ শিয়ালদা থেকে আরও দ্রুত দিল্লির আনন্দ বিহার স্টেশনে পৌঁছতে এবার দু’‌টি সাপ্তাহিক সুপারফাস্ট ট্রেন চালু করতে চলেছে পূর্ব রেল। এই সুপারফাস্ট ট্রেনগুলোর সময়সূচি প্রকাশ করেছে পূর্ব রেল কর্তৃপক্ষ। যাত্রাপথে এই ট্রেনগুলি দুর্গাপুর, ধানবাদ ও গয়া স্টেশনেও থামবে।

আগামী ১৩ এপ্রিল থেকে ২৯ জুন পর্যন্ত প্রত্যেক মঙ্গলবার আপ শিয়ালদা—আনন্দবিহার সুপারফাস্ট এক্সপ্রেস শিয়ালদহ থেকে দুপুর ১টা ১০ মিনিটে ছেড়ে ৪ টা ৩৭ মিনিটে পৌঁছবে বর্ধমানে। দু’‌মিনিট দাঁড়িয়ে সেখান থেকে পরের গন্তব্যের উদ্দেশে রওনা দেবে। দু'ঘণ্টা পর ৬ টা ২ মিনিটে পৌঁছবে আসানসোলে। সেখানে সাত মিনিট দাঁড়ানোর পর ট্রেন ছাড়বে। তারপর সাত ঘণ্টা যাত্রা করে রাত ১টা ২৫ মিনিটে পৌঁছবে পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় জংশন স্টেশনে। ১০ মিনিট বিরতির পর সেখান থেকে ছেড়ে রাত ৩টে ১০ মিনিট নাগাদ কানপুর সেন্ট্রালে পৌঁছবে। তারপর পাঁচ মিনিট থেমে সেখান থেকে যাত্রা শুরু করে ছ'ঘণ্টা পর সকাল ৮টা ৪০ মিনিটে পৌঁছবে আনন্দ বিহার টার্মিনাল স্টেশনে।

 

আবার ফিরতি পথে আনন্দবিহার থেকে প্রত্যেক বুধবার সন্ধ্যা ৮ টা ২০ মিনিট নাগাদ শিয়ালদার উদ্দেশ্যে সুপারফাস্ট এক্সপ্রেসটি ছাড়বে। শিয়ালদহে পৌঁছাবে পরদিন বিকেল ৪টে ৩৫ মিনিট নাগাদ। ১৪ এপ্রিল থেকে ৩০ জুন পর্যন্ত আনন্দবিহার—শিয়ালদহ এক্সপ্রেস ট্রেনটির পরিষেবা পাবেন যাত্রীরা।

এই সুপারফাস্ট ট্রেনে ২২টি করে কোচ থাকছে। তার মধ্যে এসি প্রথম শ্রেণির কামরা—সহ থাকছে এসি টু টিয়ার ২টি, এসি থ্রি টিয়ার ৩টি, শয়নযান বগি ১১টি, দ্বিতীয় শ্রেণির তিনটি বগি, প্যান্ট্রি কার একটি ও পাওয়ার কার দু’‌টি মিলিয়ে মোট ২২টি কামরা থাকছে।

রেল সূত্রে জানা গিয়েছে, শুক্রবার (৯ এপ্রিল) থেকে এই এক্সপ্রেস ট্রেনের আসন বুকিং করতে পারবেন যাত্রীরা। এমনকী, বুকিংয়ের ক্ষেত্রে সাধারণ ভাড়াই ধার্য করা হবে বলে জানিয়েছে রেল। তৎকালেও বুকিং করতে পারবেন যাত্রীরা।

বন্ধ করুন