বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > খাস কলকাতায় পুলিশের নাকের ডগায় পুলিশ সেজে প্রতারণা, ধৃত ১
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

খাস কলকাতায় পুলিশের নাকের ডগায় পুলিশ সেজে প্রতারণা, ধৃত ১

  • সার্জেন ঘটনাস্থলে গিয়ে মানসবাবুর কাছে তাঁর পরিচয়পত্র দেখতে চান। পরিপত্র দেখাতে পারেননি তিনি।

খাস কলকাতায় ময়দান থানা এলাকায় প্রকাশ্য রাস্তা থেকে গ্রেফতার ভুয়ো পুলিশ। অভিযোগ, মাস্ক না পরা পথচারীদের থেকে টাকা আদায় করছিলেন তিনি। ধৃতের নাম মানস সরকার। দমদমে তাঁর বাড়ি। এই কীর্তি তিনি কতদিন ধরে করছিলেন জানতে জেরা শুরু করেছেন আধিকারিকরা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শনিবার দুপুরে ফোর্ট উইলিয়াম ও লেডি ডাফরিন রোডের সংযোগস্থলে দাঁড়িয়ে ছিলেন ওই ব্যক্তি। মুখে মাস্ক না থাকা পথচারীদের দাঁড় করিয়ে নিজেকে পুলিশ আধিকারিক বলে পরিচয় দিচ্ছিলেন তিনি। এর পর বিভিন্ন জনের কাছ থেকে নানা রকম জরিমানা আদায় করছিলেন।

বিষয়টি টহলরত এক ট্র্যাফিক সার্জেনকে জানান এক পথচারী। সেই সার্জেন ঘটনাস্থলে গিয়ে মানসবাবুর কাছে তাঁর পরিচয়পত্র দেখতে চান। পরিপত্র দেখাতে পারেননি তিনি। এর পর প্রশ্নের মুখে আবোল তাবোল বলতে থাকেন তিনি। সঙ্গে সঙ্গে তাঁকে আটক করে ময়দান থানায় খবর দেন ওই সার্জেন। ময়দান থানার আধিকারিকরা গিয়ে অভিযুক্তকে গ্রেফতার করেন।

ময়দান চত্বরে প্রতারণা নতুন কিছু নয়। একবার ভিক্টোরিয়া মেমোরিয়াল বিক্রি করে দিয়েছিলেন এক ব্যক্তি। কিন্তু পুলিশের নাকের ডগায় পুলিশ সেজে তোলাবাজির অভিযোগে চাঞ্চল্য ছড়িয়েছে। প্রশ্ন উঠছে, কতজনের কাছ থেকে এরকমভাবে টাকা আদায় করেছেন ওই ব্যক্তি? কতদিন ধরে চালাচ্ছিলেন প্রতারণা? প্রশ্নের উত্তর পেতে ধৃতকে জেরা করছেন গোয়েন্দারা।

 

বন্ধ করুন