বাড়ি > বাংলার মুখ > কলকাতা > Final Term Exams 2020: সেপ্টেম্বর মাসে পশ্চিমবঙ্গে পরীক্ষা হবে না, ঘোষণা মমতার
সেপ্টেম্বর মাসে রাজ্যে পরীক্ষা হবে না, ঘোষণা করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: পিটিআই। (PTI)
সেপ্টেম্বর মাসে রাজ্যে পরীক্ষা হবে না, ঘোষণা করলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: পিটিআই। (PTI)

Final Term Exams 2020: সেপ্টেম্বর মাসে পশ্চিমবঙ্গে পরীক্ষা হবে না, ঘোষণা মমতার

  • পশ্চিমবঙ্গের পরীক্ষার্থীদের জন্য স্বস্তিদায়ক ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

৩০ সেপ্টেম্বরের মধ্যে অনিচ্ছুক রাজ্যে চূড়ান্ত বর্ষের ফাইনাল টার্ম পরীক্ষার আয়োজন না করলেও চলবে। সুপ্রিম কোর্টের নির্দেশের ভিত্তিতে পশ্চিমবঙ্গের পরীক্ষার্থীদের জন্য স্বস্তিদায়ক ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শীর্ষ আদালতের নির্দেশ শোনার পরে শুক্রবার মমতা জানিয়েছেন, ‘আমরা ঠিক করেছি, ছাত্রদের বিরক্ত করব না। সেপ্টেম্বর মাসে রাজ্যে পরীক্ষা হবে না।’

এ দিন তৃণমূল ছাত্র পরিষদের বাৎসরিক অনুষ্ঠানে ভার্চুয়াল জনসভায় তৃণমূল সুপ্রিমো জানিয়েছেন, কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে, পড়ুয়াদের আবেদন মেনে নিয়ে সেপ্টেম্বর মাসে বাংলায় ফাইনাল টার্ম পরীক্ষার ব্যবস্থা করা হবে না।

সেপ্টেম্বর মাসের মধ্যে ফাইনাল টার্ম পরীক্ষার আয়োজন সেরে ফেলার জন্য এর আগে নির্দেশ জারি করে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। কিন্তু অতিপারী পরিস্থিতিতে পরীক্ষার আয়োজন করলে পরীক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা বিঘ্নিত হতে পারে আশঙ্কা জানিয়ে পরীক্ষা বাতিলের আবেদন জানায় রাজ্য সরকার।

সেই আবেদনের ভিত্তিতে সুপ্রিম কোর্ট জানিয়ে দেয় যে, ফাইনাল টার্ম পরীক্ষা দেওয়া পড়ুয়াদের ক্ষেত্রে আবশ্যিক। তবে কোভিড পরিস্থিতির কারণে সেপ্টেম্বর মাসের ৩০ তারিখের মধ্যে পরীক্ষাগুলি না নিয়ে পরে নিলেও চলবে।  

বন্ধ করুন