বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > করোনাকে বুড়ো আঙুল দেখিয়ে মানুষের ঢল ইকোপার্ক থেকে চিড়িয়াখানায়,ভাঙল ২১-র রেকর্ড
বছরের প্রথম দিনে মানুষের ঢল বঙ্গে (প্রতীকী ছবি) (AP)

করোনাকে বুড়ো আঙুল দেখিয়ে মানুষের ঢল ইকোপার্ক থেকে চিড়িয়াখানায়,ভাঙল ২১-র রেকর্ড

  • ২০২২ সালের বর্ষবরণে ভাঙল ২০২১ সালের রেকর্ড।

বড়দিনেই পার্কস্ট্রিটের ভিড়ের ঢল দেখে ইঙ্গিত মিলেছিল করোনা বৃদ্ধির। সেই মতো বিগত প্রায় এক সপ্তাহ ধরে লাফিয়ে লাফিয়ে রাজ্যে বেড়েছে করোনা সংক্রমণ। তা সত্ত্বেও বর্ষবরণেও সব জায়গায় দেখা গেল মানুষের ঢল। অনেকেরই মুখে আবার দেখা মিলল না মাস্কের। শারীরিক দূরত্বের কোনও বালাই নেই। দিঘা হোক কি দার্জিলিং বা হোক পার্কস্ট্রিট বা চিড়িয়াখানা, সব জায়গাতেই বছরের শুরুতে দেখা গেল মানুষের ঢল। আর ২০২২ সালে বর্ষবরণে ভাঙল ২০২১ সালের রেকর্ড।

কোভিড-কাঁটা উপেক্ষা করে আলিপুর চিড়িয়াখানাতে ১ জানুয়ারি ৫৩ হাজার মানুষের সমাগম হয়। গত বছর এই সংখ্যাটা ছিল ৫১ হাজার। ২০২১ সালের ২৫ ডিসেম্বর চিড়িয়াখানায় গিয়েছিলেন ৭০ হাজার মানুষ! এদিকে জাদুঘর, সায়েন্স সিটি, নিকোপার্ক মিলিয়ে জনসমাগম হয়েছে অন্তত ৫০ হাজার। সায়েন্স সিটিতে ২০ হাজার মানুষ আসেন। জাদুঘরে যান ৬ হাজার। 

এদিকে ইকোপার্কে মোট ৭৫ হাজার ৯৭৫ জন যান গতকাল। গতবছর ৩১ ডিসেম্বর সেই সংখ্যাটা ছিল মাত্র ২১ হাজার। এদিকে ২০২১ সালের ২৫ ডিসেম্বর ৬০ হাজার ২৮২ জন জমায়েত হন ইকোপার্কে। এদিকে নতুন বছরের প্রথম সূর্যোদয় দেখতে দিঘার সমুদ্র সৈকতেও ভিড় ছিল মানুষের। বর্ষবরণের রাতে পার্ক স্ট্রিটেও দেখা গিয়েছিল উপচে পড়া ভিড়। করোনা বিধিনিষেধ ভুলে এর আগে বড়দিনের রাতেও জনসমাগম দেখা গিয়েছিল পার্কস্ট্রিটে।

বন্ধ করুন