বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভুল টুইট করলেন রাজ্যপাল, কবির জন্মবার্ষিকী হয়ে গেল মৃত্যুবার্ষিকী, আলোড়ন
পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। ফাইল ছবি
পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। ফাইল ছবি

ভুল টুইট করলেন রাজ্যপাল, কবির জন্মবার্ষিকী হয়ে গেল মৃত্যুবার্ষিকী, আলোড়ন

  • এদিন টুইটে তিনি শ্রদ্ধা জানান রাজস্থানের কবি কানহাইয়ালাল শেঠিয়াকে।

আবার বিতর্কিত টুইট রাজ্যপাল জগদীপ ধনখড়ের। আর তা নিয়ে শুরু হয়ে গেল জোর হই–হুল্লোড়। টুইট অবশ্য তিনি শনিবার করেছিলেন। রেশ থেকে গিয়েছে রবিবারও। কারণ তা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। এদিন টুইটে তিনি শ্রদ্ধা জানান রাজস্থানের কবি কানহাইয়ালাল শেঠিয়াকে। কিন্তু সেখানে তিনি রাজস্থানী ও হিন্দি ভাষার বিখ্যাত কবির মৃত্যুবার্ষিকী বলে উল্লেখ করেন। বিতর্ক দানা বেঁধেছে এখানেই। কারণ সেদিন ছিল ওই কবির ১০২তম জন্মবার্ষিকী।

ঠিক কী লিখেছেন রাজ্যপাল?‌ রাজ্যপাল টুইটে লেখেন, ‘‌কিংবদন্তী কানহাইয়ালাল শেঠিয়ার মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধাঞ্জলি। তিনি রাজস্থানী ও হিন্দি ভাষার বিখ্যাত কবি। রাজস্থানী ভাষাকে সংবিধানে অর্ন্তভুক্ত করার ক্ষেত্রে তাঁর প্রবল সমর্থন ছিল। তাঁর সংবেদনশীল লেখনী মানুষের হৃদয় স্পর্শ করে।’‌ এই ভুল টুইট করে প্রবল সমালোচনার মুখে পড়েন রাজভবনের বাসিন্দা। তখন ড্যামেজ কন্ট্রোল করতে সেই টুইটটি ডিলিট করা হয়। তাতে আরও শোরগোল পড়ে যায়।

এই বিষয় নজরে আসতেই পাল্টা টুইট করেন তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তিনি লেখেন, ‘‌মহামান্য রাজ্যপাল, আপনার অজ্ঞতা কোথায় লুকোবেন? রাজস্থানে জন্মেও আপনি কীভাবে প্রখ্যাত কানহাইয়ালাল শেঠিয়ার ১০২তম জন্মবার্ষিকীকে মৃত্যুবার্ষিকী বলে ভুল করলেন? নাকি দেশের কৃতীদের অপমান করাটাই আপনার ঐতিহ্য?’‌ আগে ডিলিট করলেও পরে শুধরে নিয়ে ভুল সংশোধন করে ফের টুইট করেন রাজ্যপাল।

উল্লেখ্য, ১১ সেপ্টেম্বর বিখ্যাত রাজস্থানী কবি কানাইয়ালাল শেঠিয়ার ১০২ তম জন্মবার্ষিকী। তিনি রাজস্থানী এবং হিন্দি ভাষাতেও বহু কবিতা লিখেছেন। সেটাই ভুলে মেরে দিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। এই খবর চাউর হতেই রাজনৈতিক কুশীলবরা বলছেন, ভুল হয়ে গিয়েছে বিলকুল।

বন্ধ করুন