বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > CV Ananda Bose: কুমোরটুলি থেকে একডালিয়া এভারগ্রিন, প্রতিপদে ঠাকুর দেখতে ঘুরে বেড়ালেন রাজ্যপাল

CV Ananda Bose: কুমোরটুলি থেকে একডালিয়া এভারগ্রিন, প্রতিপদে ঠাকুর দেখতে ঘুরে বেড়ালেন রাজ্যপাল

কুমোরটুলি ও একডালিয়ায় রাজ্যপাল

এরই মাঝেই রাজ্যপালের সামনে ধ্বনি ওঠে, ‘জয় দুর্গা, জয় বাংলা’। আবার মণ্ডপে প্রতিমা নিতে আসা অপেক্ষারত ক্লাব প্রতিষ্ঠানের কেউ কেউ 'জয় শ্রীরাম' ধ্বনিও।

মহালয়ার আগে থেকেই জেলা জেলায় দুর্গাপুজোর উদ্বোধন করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ প্রতিপদেও একগুচ্ছ প্রতিমার উদ্বোধন করেছেন তিনি। এরই মাঝে বিকালে শহরে ঠাকুর দেখতে বেরিয়ে পড়লেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।

রবিবার বিকালে প্রথমে তিনি রাজভবন থেকে কুমোরটুলি যান। সেখানে কথা বলেন মৃৎশিল্পীদের সঙ্গে। তাঁদের কাছে প্রতিমা তৈরির প্রক্রিয়া নিয়ে খোঁজ খবর নেন। দুর্গাপুজোর পর কোন প্রতিমা তৈরি হবে তা তিনি জানতে চান। মৃৎশিল্পীদের জন্য উপহার নিয়ে গিয়েছিলেন রাজ্যপাল বোস। সেই উপহার তিনি তাঁদের হাতে তুলে দেন। সেখানে এক মৃৎশিল্পী তাঁর হাতে লক্ষ্মী-গণেশের মুর্তি তুলে দেন। অনেক তাঁর সঙ্গে সেফলি তুলতে চান। সেই আবদারও মেটান রাজ্যপাল। এরই মাঝেই রাজ্যপালের সামনে ধ্বনি ওঠে, ‘জয় দুর্গা, জয় বাংলা’। আবার মণ্ডপে প্রতিমা নিতে আসা অপেক্ষারত ক্লাব প্রতিষ্ঠানের কেউ কেউ 'জয় শ্রীরাম' ধ্বনিও।

কুমোরটুলি থেকে তিনি রাওনা দেন দক্ষিণ কলকাতার উদ্দেশে। সেখানে তিনি যান একডালিয়া এভারগ্রিনে। রাজ্যের প্রাক্তন মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের পুজো হিসাবে পরিচিত একডালিয়ায় বেশ খানিকক্ষণ সময় কাটান রাজ্যপাল বোস।

(পড়তে পারেন। ‘৪কেজি ওজন কমেছে’, পুজো উদ্বোধনের মাঝে নিজের স্বাস্থ্য নিয়ে আপডেট দিলেন মমতা)

একডালিয়া এভারগ্রিণে এখনও পুরোপুরি মণ্ডপ তৈরি হয়নি। প্রতিমার আবরণ উন্মোচন হয়নি। তবে ইতিমধ্যে মণ্ডপে ভিড় জমিয়েছেন দর্শনার্থীরা। তাঁদের সঙ্গে কথা বলেন রাজ্যপাল। তিনি কথা বলেন মণ্ডপ তৈরির কারিগরদের সঙ্গেও।

সোমবার একডালিয়ার উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। এ বছর ৮১ বছরে পা দিয়েছে এই পুজো। রাজ্যপালকে স্বাগত জানাতে এগিয়ে আসেন পুজো কমিটির সম্পাদক স্বপন মহাপাত্র। রাজ্যপাল তাঁর কাছ থেকে মণ্ডপের খুঁটিনাটি জানতে চান। সেখানে শিশুদের সঙ্গে ছবিও তোলেন তিনি।

তবে এই শেষ নয়, আরও একদিন শহরের পুজো দেখতে বেরোবেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। তেমনটা জানিয়েছেন সাংবাদিকদের।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘সাদা খাতায় আঁকিবুঁকি…’, তাঁর পেইন্টিংয়ের দাম লাখ, দিদি নম্বর ১-এ কেমন কথা মমতার হাজারো ব্যস্ততা, তার মাঝেই ছোট্ট রাহার সঙ্গে খেলায় মাতলেন হবু বর অনন্ত! মঙ্গলবার পদ ছাড়বেন ‘ভগবান’, হতাশ চাকরিপ্রার্থীরা? কী বলছেন? যাওয়ার আগে ওরির কানে কী বললেন রিহানা? ‘ওকেও সঙ্গে করে নিয়ে যাও’, বলছেন নেটিজেনরা উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-কর্মীদের আন্দোলনের জেরে আটকে গেল বেতন 'ঔদ্ধত্য' ছেড়ে রোহিতের মন জয়ের চেষ্টা হার্দিকের? IPL-র আগে খুললেন মুখ অটোতে চাপিয়ে মহিলা যাত্রীকে নির্জন জায়গায় নিয়ে গেল চালক, ধর্ষণ করে খুন WBPSC-তে টেকনিক্যাল অফিসার পদে বিপুল নিয়োগ, আবেদন শুরু ১২ মার্চ থেকে লরির ধাক্কায় উলটে গেল দাঁড়িয়ে থাকা বাস, মৃত্যু যাত্রীর, আহত শিশুসহ ৩০ ব্যাঙ্কে ঢুকে তৃণমূল নেতার দাদাগিরি, ম্যানেজারকে ডাম্পার দিয়ে পিষে মারার হুমকি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.