বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > OMR শিট দেখার সময় বাড়াল হাইকোর্ট, সিবিআই-এর ভূমিকায় ক্ষুব্ধ বিচারপতি

OMR শিট দেখার সময় বাড়াল হাইকোর্ট, সিবিআই-এর ভূমিকায় ক্ষুব্ধ বিচারপতি

কলকাতা হাইকোর্ট। ফাইল ছবি (HT_PRINT)

বিতর্কিত চাকরিপ্রার্থীদের আইনজীবী প্রমিত রায়ের অভিযোগ, তাঁর মক্কেলরাও ওএমআর সিট দেখার জন্য আবেদন করেছিলেন। কিন্তু তা দেখায়নি সিবিআই।

ওএমআর শিট দেখার সময়সীমা বাড়াল কলকাতা হাইকোর্ট। আগামী ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত ওএমআর শিট দেখতে পারবেন। এর আগে চাকরিপ্রার্থী ও বিতর্কিত চাকরি প্রার্থীরা আদালতের নির্দেশে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত ওএরআর শিট দেখার সুযোগ পেয়েছিলেন। সোমবার এই সময়সীমা বাড়িয়েছে বিচারপতি দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চ।

বিতর্কিত চাকরিপ্রার্থীদের আইনজীবী প্রমিত রায়ের অভিযোগ, তাঁর মক্কেলরাও ওএমআর সিট দেখার জন্য আবেদন করেছিলেন। কিন্তু তা দেখায়নি সিবিআই।

এ নিয়ে সিবিআই-এর ভূমিকা নিয়ে ক্ষুব্ধ আদালত। বিচারপতি বলেন, যদি ৫৪ লক্ষ পরীক্ষার্থী তাঁদের ওএমআর দেখতে চান, তাহলে সিবিআইকে তাই দেখাতে হবে।

পড়ুন।  উদ্বিগ্ন হাইকোর্ট, সন্দেশখালিকাণ্ডে স্বতঃপ্রণোদিত মামলা গ্রহণ করলেন বিচারপতি

পড়ুন। যাবজ্জীবন বন্দি দিদিকে মুক্তি দিতে কলকাতা হাইকোর্টে বোন, তারপর কী ঘটল?‌

আদালতে সিবিআই জানায় এখন পর্যন্ত ২০০০ চাকরি প্রার্থী শিট দেখেছেন।

প্রসঙ্গত, এর আগে বিচারপতি দেবাংশু বসাক ও বিচারপতি মহম্মদ সব্বর রশিদির ডিভিশন বেঞ্চ এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় পরীক্ষার্থীদের ওএমআর শিট দেখার সুযোগ করে দেয়। সিবিআই-এর কাছে আবেদন করলে তাঁরা তা দেখতে পারবেন। শুধু তাই নয় শিট নিয়ে যদি কোনও আপত্তি থাকে তবে তাঁরা তা আদালতে জানাতে পারবেন।

প্রসঙ্গত, এসএসসি মামলায় ওএমআর শিটগুলি উদ্ধার হয় গাজিয়াবাদ থেকে। পরে সেই শিট হাই কোর্টে জমা দেয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তা পরীক্ষার্থীদের দেখার সুযোগ করে দেয় আদালত।

পড়ুন। বলুন আমি সর্বশক্তিমান…ক্ষমতা দেখাচ্ছেন? স্কুলের মাঠ নিয়ে রাজ্যকে তুলোধোনা হাইকোর্টের বিচারপতির

গত জানুয়ারিতেই আদালত জানিয়েছিল, মামলায় সঙ্গে যুক্ত কোনও বিতর্কিত চাকরিপ্রাপক তাঁর ওএমআর শিট হাই কোর্টের নজরদারিতে দেখতে পারবেন।

গত শুনানিতে হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আরও জানায়, এই মামলায় সিবিআই এবং এসএসসি-র তরফে যে সমস্ত নথি জমা দেওয়া হয়েছে, তা চাইলে পরীক্ষার্থীরা দেখতে পারেন। তবে তার জন্য আদালতে আবেদন জানাতে হবে। হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে আবেদন করতে হবে।

এ ছাড়া আদালত বলে, এই মামলার সঙ্গে যুক্ত নন এমন কেউ যদি মামলা সংক্রান্ত কোনও তথ্য আদালতে জমা দিতে চান তা হলে তা তাঁরা দিতে পারেন।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

শ'য়ে শ'য়ে কর্মী ছাঁটাই অনলাইন ভ্রমণ সংস্থার, কারণ জানলে খুশি হবেন বিমানযাত্রীরা আমার সৌভাগ্যের প্রতীক- মায়ের উপস্থিতিতেই PSL-এ শতরান করার পর দাবি বাবর আজমের ধনু-মকর-কুম্ভ-মীনের বুধবার কেমন কাটবে? জানুন রাশিফল তেরঙ্গায় মুড়ে পূর্ণ রাষ্ট্রীয় সম্মানে বিদায় জানানো হল পঙ্কজ উধাসকে, ভিজল চোখ ইনজুরি টাইমের গোলে স্বপ্নভঙ্গ, তুর্কিশ উইমেন্স কাপে ট্রফি হাতছাড়া ভারতের আজ জাতীয় বিজ্ঞান দিবস পালিত হয়, ভারতের ইতিহাসে এই দিনটি সোনার মতো উজ্জ্বল স্মৃতিশক্তি বাড়াবে ছোট্ট এই ফলের ‘দুধ’! শিশুদের বুদ্ধির ঠেলায় বোকা বনে যাবেন সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল রোহিত হলেন পরবর্তী ধোনি এবং সৌরভ- বড় সার্টিফিকেট মাহির ঘনিষ্ট ভারতের প্রাক্তনীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.