বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > New Year Celebration: মধ্যরাতে নিষেধাজ্ঞা উড়িয়ে ফাটল দেদার শব্দবাজি, বর্ষবরণের উন্মাদনা শহরে

New Year Celebration: মধ্যরাতে নিষেধাজ্ঞা উড়িয়ে ফাটল দেদার শব্দবাজি, বর্ষবরণের উন্মাদনা শহরে

শব্দবাজির তাণ্ডব। (HT_PRINT)

তবে মর্মান্তিক পথ দুর্ঘটনার সাক্ষী থাকল মহানগর। ময়দানের কাছে ক্যাসুরিনা অ্যাভিনিউয়ে একটি গাছে ধাক্কা মেরে উল্টে গেল বেপরোয়া গাড়ি। আহত গাড়ির দুই যাত্রী। দুর্ঘটনাগ্রস্ত গাড়িটি কোলাঘাট থেকে আসছিল। নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা মেরে উল্টে যায় সেটি। কোনওক্রমে ভিতর থেকে চালক এবং আরোহী বেরিয়ে আসেন।

আজ, ২০২৩ সালের ১ জানুয়ারি। ইংরেজি নতুন বছরকে সবাই স্মরণীয় করে রাখতে নানা পরিকল্পনা করেছেন। তবে এই নতুন বছরকে স্বাগত জানাতে মধ্যরাতে যে শব্দবাজির তাণ্ডব হল শহরে তাতে অকাল দেওয়ালি বলে মনে করলেন মহানগরবাসী। রাত ১২টার পর শুরু হল নতুন বছরের উদ্‌যাপনে মানুষের উন্মাদনা। শব্দবাজির তাণ্ডব দেখা গেল উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থেকে পশ্চিম, শহর থেকে শহরতলিতে। এমনকী সেই তাণ্ডবের সাক্ষী থাকল হাসপাতাল চত্বরও। এটাই ছিল বর্ষবরণের রাত। তবে বর্ষশেষ ও বর্ষবরণ উপলক্ষ্যে কলকাতাজুড়ে কড়া নিরাপত্তায় রাখা হয়েছে কয়েক হাজার পুলিশকর্মী। তারপরও এই শব্দবাজির তাণ্ডব ভাবিয়ে তুলেছে মানুষজনকে।

কেমন ছবি দেখা গেল?‌ নতুন বছরকে স্বাগত জানাতে নাইট ক্লাবগুলিতে ছিল গান–বাজনা, খানাপিনা এবং মদ্যপানের আসর। নানা জায়গায় বাজল ডিজে’‌র তীব্র আওয়াজে গান। আর সঙ্গে জুড়ল শব্দবাজি। পাটুলি, কসবায় শব্দবাজির দাপটি ছিল সবচেয়ে বেশি। গড়ে ৭০ ডেসিবেলের উপরে। বাগবাজার, সল্টলেক, টালিগঞ্জ এবং নিউ মার্কেট এলাকায় ফাটল দেদার শব্দবাজি। শহরের হাসপাতাল চত্বরে শব্দবাজির তাণ্ডব দেখা গেল। কোনও নিয়ম মানা হল না। রাত ১০টা থেকে ভোর ৬টা পর্যন্ত ৪০ ডেসিবলের বেশি হওয়ার কথা নয়। কিন্তু আরজি কর হাসপাতাল চত্বরেই শব্দের তীব্রতা ছিল ৬১.৫।

আর কী জানা যাচ্ছে?‌ এদিকে আতসবাজি এবং শব্দবাজি পোড়ানো হওয়ায় কলকাতায় খারাপ হল বায়ুর মান। রাত ১২টার পর বায়ুসূচকের মান ছিল সবচেয়ে খুব খারাপ। শব্দবিধি না মেনে বাজানো হয় মাইক। নববর্ষে শব্দদূষণ প্রতিরোধ করতে রাজ্য পুলিশের ডিরেক্টর জেনারেলকে (ডিজি) চিঠি দিয়েছিলেন পরিবেশ কর্মীরা। ৩১ তারিখ রাতে যে পরিমাণ বাজি ফাটল তা নিয়ে প্রশ্নের মুখে পড়ল পুলিশ–প্রশাসনের ভূমিকা। যদিও এই নিয়ে মুখে কুলুপ এঁটেছেন পুলিশকর্তারা।

আর কী ঘটল শহরে?‌ তবে মর্মান্তিক পথ দুর্ঘটনার সাক্ষী থাকল মহানগর। ময়দানের কাছে ক্যাসুরিনা অ্যাভিনিউয়ে একটি গাছে ধাক্কা মেরে উল্টে গেল বেপরোয়া গাড়ি। আহত গাড়ির দুই যাত্রী। দুর্ঘটনাগ্রস্ত গাড়িটি কোলাঘাট থেকে আসছিল। নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা মেরে উল্টে যায় সেটি। কোনওক্রমে ভিতর থেকে চালক এবং আরোহী বেরিয়ে আসেন। গাড়ির এয়ারব্যাগ খুলে যায়। তবে গাড়ির গতিবেগ বেশি থাকাতেই এই দুর্ঘটনা বলে মনে করছে ময়দান থানার পুলিশ।

বাংলার মুখ খবর

Latest News

ICC Champions Trophy 2025 খেলতে কি পাকিস্তানে যাবে ভারতীয় দল? সামনে আসছে বড় খবর আকাশের দিকে তাকালেই চোখের সামনে সাদা সাদা দাগ ভাসতে দেখেন? ভয়ের কিছু নয় তো এক রঙের পোশাক পরে নাইট আউট, ফাটিয়ে আড্ডা দিলেন সোনি-নীনারা, কী কী করলেন ‘দুর্নীতি আড়াল করার জন্য কংগ্রেস মাওবাদী হিংসাকে প্রশ্রয় দিয়েছে, অভিযোগ মোদীর অমিতাভ-কন্যার এত আর্থিক সমস্যা! বিয়ের পর ৩ হাজার টাকা পেতে একাজ করে শ্বেতা বচ্চন চাকরি দেওয়ার নামে ৮ কোটি টাকা নিয়ে জাল নিয়োগপত্র দেওয়ার অভিযোগ, ধৃত ২ তাপপ্রবাহের কবলে ত্রিপুরা, ২৭ এপ্রিল পর্যন্ত সমস্ত স্কুলে ছুটি ঘোষণা করল সরকার প্রাথমিকে নিয়োগ মামলায় নয়া নির্দেশ HC-র, 'ভুল প্রশ্ন' খতিয়ে দেখতে গঠন হবে কমিটি Black Hole Images: আশ্চর্যজনক! ৮ ব্ল‍্যাক হোল, কোয়াসারের ছবি দেখাল NASA বিগ বস ১৩ রি-ইউনিয়ন, আরতির সঙ্গীতে হাজির রশমি থেকে দেবলীনারা

Latest IPL News

IPL 2024 CSK vs LSG: রাহুলের এই সাহসী সিদ্ধান্তই বদলে দিল ম্যাচের রঙ! চুক্তি থেকে বাদ, আইপিএলে শতরানের পর জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন স্টইনিস সারাক্ষণ ধোনি, ধোনি কী! ক্যামেরাম্যান ফোকাস করতেই বোতল ছোড়ার ভয় দেখালেন মাহি চলতি আইপিএলে অভিষেক পোড়েলের খেলাই হত না এবার! দাবি DC-র তারকা অজি ওপেনারের IPL-র ইতিহাসে রান তাড়া করে জয়ের ক্ষেত্রে সর্বোচ্চ রান করার নজির গড়লেন স্টইনিস জাতীয় দল নয়, IPL-এ খেলাকেই বেশি উপভোগ করেন মুস্তাফিজুর রহমান! দাবি সতীর্থদের রাহুল যখন ফ্লাইং ম্যান, CSK-র বিরুদ্ধে সুপার ক্যাচ নিয়ে অবাক করলেন LSG ক্যাপ্টেন LSG-র হাল না ছাড়ার মানসিকতার মধ্যে IPL 2024-এ প্রথমার্ধের সাফল্যের রহস্য লুকিয়ে দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.