বাড়ি > বাংলার মুখ > কলকাতা > কলকাতায় উদ্ধার হল ১০৫ কোটি টাকার মাদক, অবাক গোয়েন্দারাও
সোমবার রাতে পাইকপাড়া থেকে উদ্ধার হওয়া মাদক
সোমবার রাতে পাইকপাড়া থেকে উদ্ধার হওয়া মাদক

কলকাতায় উদ্ধার হল ১০৫ কোটি টাকার মাদক, অবাক গোয়েন্দারাও

  • গোপন সূত্রে খবর পেয়ে সোমবার রাত ১.৩০ মিনিট নাগাদ টালা থানা এলাকার পাইকপাড়ায় তল্লাশি চালায় STF. বমাল ধরা পড়েন জুবের ও মওলানা ফৈয়াজউদ্দিন নামে ২ ব্যক্তি।

কলকাতা যে ক্রমশ মাদকপাচারকারীদের স্বর্গরাজ্য হয়ে উঠছে এমনটা অনুমান করছিলেন অনেকেই। আর সোমবার রাতে তার প্রমাণ মিলল হাতেনাতে। কলকাতা লাগোয়া টালার পাইকপাড়া থেকে উদ্ধার হল ২৫.৫ কেজি হেরোইন। সঙ্গে ২ জনকে গ্রেফতার করেছে STF. উদ্ধার হওয়া হেরোইনের বাজারমূল্য প্রায় ১০৫ কোটি টাকা বলে দাবি বিশেষজ্ঞদের।

গোপন সূত্রে খবর পেয়ে সোমবার রাত ১.৩০ মিনিট নাগাদ টালা থানা এলাকার পাইকপাড়ায় তল্লাশি চালায় STF. বমাল ধরা পড়েন জুবের ও মওলানা ফৈয়াজউদ্দিন নামে ২ ব্যক্তি। তাদের একজন উত্তর প্রদেশ ও অন্যজন মণিপুরের বাসিন্দা বলে দাবি তদন্তকারীদের। কলকাতায় এত মাদক এর আগে কখনও উদ্ধার হয়নি বলে দাবি তাঁদের। গোয়েন্দাদের দাবি, উত্তরপূর্ব ভারত থেকে দিল্লি পর্যন্ত যে মাদকচক্র ছড়িয়ে রয়েছে তারই অংশ হিসাবে কাজ করত ধৃতরা।

গোয়েন্দা সূত্রে জানা গিয়েছে, ধৃত জুবের উত্তর প্রদেশের বহরাইচের বাসিন্দা। তার কাছ থেকে ২০ কেজি হেরোইন উদ্ধার হয়েছে। মওলানা ফৈয়াজউদ্দিনের বাড়ি মণিপুরের থউবলে। তার কাছ থেকে মিলেছে ৫.৫ কেজি মাদক। তারা ফেরিওয়ালা সেজে এলাকায় থাকত বলে জানিয়েছেন স্থানীয়রা। ধৃতদের জেরা করে চক্রের আরও সদস্যদের হদিস পাওয়ার চেষ্টা করছেন গোয়েন্দারা।

বন্ধ করুন