বাড়ি > বাংলার মুখ > কলকাতা > দেশের গভীরতম মেট্রো স্টেশনের কাজ শেষ, হাওড়া জুড়ল ফুলবাগানের সঙ্গে

দেশের গভীরতম মেট্রো স্টেশনের কাজ শেষ, হাওড়া জুড়ল ফুলবাগানের সঙ্গে

  • ভূপৃষ্ঠ থেকে ৩০ মিটার গভীরে হাওড়া স্টেশনের কাজ শেষ করল KMRCL 
লকডাউনের বাধা কাটিয়ে শেষ হল ইস্ট-ওয়েস্টে মেট্রোর হাওড়া স্টেশনের কাজ। ভূগর্ভস্থ এই স্টেশনে রয়েছে ৪টি প্ল্যাটফর্ম। সঙ্গে রয়েছে স্ক্রিন ডোর-সহ অন্যান্য অত্যাধুনিক ফিচারস। (প্রতীকী ছবি)
1/5লকডাউনের বাধা কাটিয়ে শেষ হল ইস্ট-ওয়েস্টে মেট্রোর হাওড়া স্টেশনের কাজ। ভূগর্ভস্থ এই স্টেশনে রয়েছে ৪টি প্ল্যাটফর্ম। সঙ্গে রয়েছে স্ক্রিন ডোর-সহ অন্যান্য অত্যাধুনিক ফিচারস। (প্রতীকী ছবি)
দেশের সব থেকে গভীর মেট্রো স্টেশন হল হাওড়া। ভূপৃষ্ঠ থেকে এর গভীরতা ৩০ মিটার। বর্তমানে দেশের গভীরতম মেট্রো স্টেশন দিল্লি মেট্রোর হউজ খাস। তার থেকেও গভীর হাওড়া স্টেশন। তাছাড়া কলকাতার দিক থেকে গঙ্গা পার করে প্রথম এই স্টেশনে দাঁড়াবে ট্রেন। (প্রতীকী ছবি)
2/5দেশের সব থেকে গভীর মেট্রো স্টেশন হল হাওড়া। ভূপৃষ্ঠ থেকে এর গভীরতা ৩০ মিটার। বর্তমানে দেশের গভীরতম মেট্রো স্টেশন দিল্লি মেট্রোর হউজ খাস। তার থেকেও গভীর হাওড়া স্টেশন। তাছাড়া কলকাতার দিক থেকে গঙ্গা পার করে প্রথম এই স্টেশনে দাঁড়াবে ট্রেন। (প্রতীকী ছবি)
হাওড়়া মেট্রো স্টেশন বর্তমান হাওড়া স্টেশনের ঠিক নীচে তৈরি করা হয়েছে। এই স্টেশনে মাটির নীচে রয়েছে মোট ৫টি তল। এই স্টেশনে প্রতিটি প্ল্যাটফর্ম দিয়ে ৯০ সেকেন্ড অন্তর ট্রেন চলতে পারে। 
3/5হাওড়়া মেট্রো স্টেশন বর্তমান হাওড়া স্টেশনের ঠিক নীচে তৈরি করা হয়েছে। এই স্টেশনে মাটির নীচে রয়েছে মোট ৫টি তল। এই স্টেশনে প্রতিটি প্ল্যাটফর্ম দিয়ে ৯০ সেকেন্ড অন্তর ট্রেন চলতে পারে। 
ইস্ট - ওয়েস্ট মেট্রোর ভূগর্ভস্থ হাওড়া স্টেশনের দৈর্ঘ্য ২০৬ মিটার। প্রস্থ ৩৩ মিটার। এই স্টেশনের গভীরতম জায়গাটির ভূপৃষ্ঠ থেকে ৩০ মিটার গভীরে অবস্থিত। 
4/5ইস্ট - ওয়েস্ট মেট্রোর ভূগর্ভস্থ হাওড়া স্টেশনের দৈর্ঘ্য ২০৬ মিটার। প্রস্থ ৩৩ মিটার। এই স্টেশনের গভীরতম জায়গাটির ভূপৃষ্ঠ থেকে ৩০ মিটার গভীরে অবস্থিত। 
স্টেশনে রয়েছে ৩টি প্রবেশ দ্বার ও ১২টি লিফট। 
5/5স্টেশনে রয়েছে ৩টি প্রবেশ দ্বার ও ১২টি লিফট। 
অন্য গ্যালারিগুলি