বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > করোনার ধাক্কা কাটিয়ে বেস কিচেন চালু করছে রেল, জোরকদমে শুরু চলছে প্রস্তুতি
রেলে ফিরছে বেস কিচেন। 
রেলে ফিরছে বেস কিচেন। 

করোনার ধাক্কা কাটিয়ে বেস কিচেন চালু করছে রেল, জোরকদমে শুরু চলছে প্রস্তুতি

  • প্যান্ট্রি কারের পাশাপাশি খুলে যাচ্ছে বেস কিচেন।

করোনা পরিস্থিতির কারণে মেল এক্সপ্রেসে বন্ধ ছিল প্যান্ট্রিকার। পরিস্থিতি এখন অনেকটা স্বাভাবিক হয়েছে। এই অবস্থায় রেল ও স্বাভাবিক ছন্দে ফিরছে। সেই কারণে প্যান্ট্রিকারের পাশাপাশি খুলে যাচ্ছে বেস কিচেন। সম্প্রতি এই সিদ্ধান্ত নেওয়ার পরেই বেস কিচেনগুলোতে তোড়জোড় শুরু হয়ে গেছে।

চলতি মাসেই ট্রেনে বেস কিচেন চালু করার সিদ্ধান্ত নিয়েছে রেল মন্ত্রক। করোনা পরিস্থিতির কারণে রেলে প্যান্ট্রি কার এবং বেস কিচেন বন্ধ থাকায় এতদিন ই-ক্যাটারিংয়ের মাধ্যমেই যাত্রীদের খাবার দেওয়া হত। সম্প্রতি এগুলি চালু করার জন্য রেল মন্ত্রক আইআরসিটিসিকে চিঠি দিয়েছে। তাতে যাত্রীদের রান্না করা খাবার দেওয়ার ব্যবস্থা করার নির্দেশ দেওয়া হয়েছে। পুনরায় রান্না করা খাবার ট্রেনে পাওয়া গেলে তাতে সুবিধা হবে বলে মনে করছেন যাত্রীরা। যদিও শীততাপ নিয়ন্ত্রিত কামরায় এখনও যাত্রীদের কম্বল বা বিছানার চাদর দেওয়ার ব্যবস্থা বন্ধ রয়েছে। সেগুলিও এবার ধীরে ধীরে চালু করা হতে পারে বলে সূত্রের খবর।

অন্যদিকে, দক্ষিণ রেলওয়ে শাখার বিজয়ওয়াড়া ডিভিশনে রেললাইন জলের তলায় থাকার ফলে রবিবার হাওড়া থেকে আটটি এক্সপ্রেস বাতিল করা হয়েছে। আগামিকাল বাতিল করা হয়েছে একটি এক্সপ্রেস ট্রেন।

বন্ধ করুন