বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Chaitali Tewari: কম্বলকাণ্ডে চৈতালি তেওয়ারির বিরুদ্ধে তদন্ত চলবে, রক্ষাকবচের মেয়াদও বাড়ালো আদালত

Chaitali Tewari: কম্বলকাণ্ডে চৈতালি তেওয়ারির বিরুদ্ধে তদন্ত চলবে, রক্ষাকবচের মেয়াদও বাড়ালো আদালত

কলকাতা হাইকোর্ট। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

আসানসোলে একটি অনুষ্ঠানে কম্বল বিতরণের সময় পদপিষ্ট হয়ে মৃত্যু হয় তিন জনের। ওই অনুষ্ঠানটির আয়োজক ছিলেন বিজেপি কাউন্সিলর চৈতালি তেওয়ারি।

কম্বলকাণ্ডে আসনসোল পুরসভার কাউন্সিলর তথা বিজেপি নেতা জিতেন্দ্র তেওয়ারির স্ত্রী চৈতালি তেওয়ারির বিরুদ্ধে পুলিশকে তদন্ত চালিয়ে যেতেন বললেন বিচারপতি রাজাশেখর মান্থা। আগামী শুনানিতে তিনি পুলিশকে কেস ডায়েরি আনতে নির্দেশ দিয়েছেন। আর আগেই কাউন্সিলরকে রক্ষাকবচ দিয়েছিল হাইকোর্ট। সেই রক্ষাকবচের মেয়াদ আরও বাড়িয়ে দিয়েছে আদালত।

আসানসোলে একটি অনুষ্ঠানে কম্বল বিতরণের সময় পদপিষ্ট হয়ে মৃত্যু হয় তিন জনের। ওই অনুষ্ঠানটির আয়োজক ছিলেন বিজেপি কাউন্সিলর চৈতালি তেওয়ারি। এই ঘটনাকে কেন্দ্র করে হাইকোর্টে একটি মামলা হয়। বুধবার মামলাটির শুনানি ছিল। শুনানিতে আসানসোল উত্তর থানার পুলিশ আদালতে বলে, চৈতালি তেওয়ারি সঠিক তথ্য দিচ্ছেন না। তদন্তেও সহযোগিতা করছেন না। 

এর জবাবে বিচারপতি মান্থা পুলিশকে বলেন, অভিযুক্ত অসত্য তথ্য দিতেই পারেন। সত্য খুঁজে বার করার কাজ পুলিশের। তাই বিজেপি কাউন্সিলরের বিরুদ্ধে তদন্ত চালিয়ে সত্য উদ্ঘাটনের নির্দেশ দেন বিচারপতি সেই সেই তিনি চৈতালির রক্ষাকচবের সময়সীমাও বাড়িয়ে দেন। প্রসঙ্গত, আগেই কাউন্সিলরকে রক্ষা কবচ দিয়েছিল হাইকোর্ট। সেই রক্ষাকবচের সীমা আরও ৩ সপ্তাহ বাড়িয়ে দিয়েছেন বিচারপতি মান্থা। যার ফলে চৈতালিকে আপাতত গ্রেফতার করতে পারবে না পুলিশ।

গত বছর আসানসোলের একটি কম্বল বিতরণ অনুষ্ঠানে বিশৃঙ্খলার সৃষ্টি হয়। সেই বিশৃঙ্খলার জেরে তিন পদপিষ্ট হয়ে মারা যান। বিজেপি কাউন্সিলার আয়োজিত ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি সভা ছেড়ে বেরিয়ে যাওয়া পর এই পদপিষ্ট হওয়ার ঘটনা হয়। পুলিশের থেকে অভিযোগ করা হয়, অনুমতি না নিয়ে অনুষ্ঠানটি করা হচ্ছিল। কিন্তু বিজেপির থেকে সেই অভিযোগ অস্বীকার করা হয়। 

ঘটনার তদন্ত শুরু করে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য চৈতালি তেওয়ারি বাড়ি যায়। কিন্তু দু’বার পুলিশ তাঁরা বাড়িতে গেলেও তাঁকে পাওয়া যায়নি। ইতিমধ্যে হাইকোর্টে দ্বারস্থ হন কাউন্সিলর। আদালত জিজ্ঞাসাবাদের নির্দিষ্ট সময় বেঁধে দেয়। জিজ্ঞাসাবাদের সময় তাঁকে গ্রেফতার করা যাবে না বলে জানিয়ে দেয় আদালত। ওই মামলাতেই এবার পুলিশকে তদন্ত জারি রাখতে বলে চৈতালি তেওয়ারির রক্ষা কবচের মেয়াদও বাড়িয়ে দিল  হাইকোর্ট। 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

‘মসজিদের মাইক না খুললে লাশ গুনতে হবে…’সনাতনী লেখা হুমকি চিঠি বনশালির আগেই ক্যাটরিনার প্রাক্তন আর বর্তমানকে মেলালেন আম্বানি, নায়িকা কোথায়? বরের হাত ধরে শাড়ি পরেই অনন্ত-রাধিকার বিয়েতে এলেন ক্যাটরিনা! অনন্ত-রাধিকার বিয়েতে নজর কাড়লেন ঝলমলে ওরি! শ্বশুরের হাত ধরে চললেন বিয়ের মন্ডপে, নাচলেন সকলের সঙ্গে… হাসিখুশি রাধিকাকে দেখুন MB vs EB CFL 2024 LIVE: ডার্বিতে শক্তিশালী দল নামাল ইস্টবেঙ্গল! তবে নেই সায়ন মানিকতলায় ব্যাপক ধস নামল বিজেপির, বড় ব্যবধানে জয়ী তৃণমূল কংগ্রেসের সুপ্তি পাণ্ডে পুজোর আগে খুশির হাওয়া বাংলার তাঁতশিল্পে, বিরাট অনুদান সরকারের, নতুন নতুন শাড়ি ইসলাম ছাড়া অন্য ধর্মে জন্মানো দুর্ভাগ্যের,ববির মন্তব্যের বিরোধিতা করলেন না মমতা 'যার যেমন মানসিকতা...', ক্যাপ্টেন অংশুমানের বাবা-মা'র অভিযোগ নিয়ে জবাব স্ত্রী'র

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.