বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Debashis Dhar: সমাজসেবা করব…আইপিএসের চাকরি ছাড়লেন দেবাশিস ধর, তবে কি তিনিও রাজনীতিতে?

Debashis Dhar: সমাজসেবা করব…আইপিএসের চাকরি ছাড়লেন দেবাশিস ধর, তবে কি তিনিও রাজনীতিতে?

আইপিএস দেবাশিস ধর। ফাইল ছবি

ভোটের মুখে আইপিএসের চাকরি ছাড়লেন দেবাশিস ধর। এবার তিনি কোন পথে? 

ভোটের দিন ঘোষণা হয়ে গিয়েছে। চারদিকে ভোট ভোট রব। তার মধ্য়েই ইস্তফা দিলেন আইপিএস দেবাশিস ধর। গত বিধানসভা নির্বাচনে খবরের শিরোনামে এসেছিলেন তিনি। তখন তিনি ছিলেন কোচবিহারের এসপি। শীতলকুচিতে গুলি চালানোর অভিযোগ উঠেছিল কেন্দ্রীয় আধাসামরিক বাহিনীর বিরুদ্ধে। সেই সময় সাসপেন্ড করা হয়েছিল দেবাশিস ধরকে। আর একেবারে ভোটপর্ব যখন শুরু হয়ে গিয়েছে তখনই ইস্তফা দিলেন দেবাশিস ধর।

এদিকে কিছুদিন আগেই আইপিএসের চাকরি থেকে ইস্তফা দিয়েছিলেন প্রসূন বন্দ্য়োপাধ্য়ায়। বর্তমানে তিনি তৃণমূলের প্রার্থী। মালদা উত্তর থেকে তিনি তৃণমূলের প্রার্থী। তবে কি প্রসূনের পথে হাঁটতে চলেছেন দেবাশিস ধর? সেই প্রশ্নের উত্তর মেলেনি। তবে জল্পনাটা থেকেই গিয়েছে। তিনি সমাজসেবার পথে যাচ্ছেন বলেও জানিয়েছেন। তবে কি রাজনীতির ময়দানে নামতে চলেছেন দেবাশিস? 

একেবারে আচমকা ইস্তফা দিলেন তিনি।  ২০১০ সালের স্টেট পুলিশ সার্ভিসের অফিসার। পরে তিনি আইপিএস হয়েছিলেন বলে খবর। নির্বাচন কমিশন তাঁকে কোচবিহারের আইপিএস করেছিল ২১শের বিধানসভা ভোটে। পরে শীতলকুচিকাণ্ডের পরে তাঁকে সাসপেন্ড করেছিল রাজ্য় সরকার। বর্তমানে অফিসার অন কম্পালসারি ওয়েটিং হিসাবে তিনি ছিলেন। আর সেই দেবাশিস ধরই পদত্যাগপত্র জমা দিয়েছেন। সেখানে তিনি ব্যক্তিগত কারণের কথা জানিয়েছেন। তিনি সমাজসেবা করতে চান বলেও জানিয়েছেন। তবে কোনও রাজনৈতিক দলে তিনি যাচ্ছেন কি না তা তিনি সংবাদমাধ্য়মে জানাননি। 

এদিকে পুলিশের চাকরি আচমকাই ছেড়ে দিলেন দেবাশিস ধর। তাঁর চাকরি ছাড়াকে ঘিরে নানা জল্পনা ছড়িয়েছে। তবে চাকরি ছাড়ার পরে ঠিক কী জানিয়েছিলেন প্রসূণ বন্দ্যোপাধ্য়ায়? 

এদিকে চাকরি ছেড়ে মালদা উত্তর কেন্দ্র থেকে প্রার্থী হয়েছিলেন প্রসূন বন্দ্যোপাধ্য়ায়। রায়গঞ্জ রেঞ্জের ডিআইজি ছিলেন তিনি। মালদা রেঞ্জের ডিআইজির পদেও ছিলেন তিনি। একটা সময় মালদা ও বালুরঘাটের জেলা পুলিশ সুপারের দায়িত্বও তিনি সামলেছেন। সেই প্রসূন বন্দ্যোপাধ্য়ায়ই এবার তৃণমূলের প্রার্থী। তিনি সংবাদমাধ্যমে জানিয়েছিলেন, আমি তৃণমূলের সৈনিক হিসাবে কাজ করে যাব। ডিসিপ্লিনটা বড় কথা। যে নির্দেশ দেওয়া হবে সেটা পালন করব। রাজনৈতিক প্লাটফর্মে আরও বেশি করে মানুষের পাশে থাকা যায়। সেই কাজটাই করব। মনে হচ্ছিল এবার ছাড়ার সময় এসেছে। সেকারণেই চাকরি ছেড়ে এসেছি। আমি তৃণমূল কর্মী হিসাবেই কাজ করব।

এবার চাকরি ছাড়লেন দেবাশিস ধর। তবে তিনি রাজনীতিতে আসছেন কি না সেটা দিন দুয়েকের মধ্য়ে পরিস্কার হতে পারে বলে মনে করা হচ্ছে। 

বাংলার মুখ খবর

Latest News

সন্দেশখালির অডিয়ো ক্লিপ ফাঁস, ষষ্ঠ দফার নির্বাচনের আগে আরও বেকায়দায় বিজেপি ‘‌নির্বাচন কমিশন মারাত্মকভাবে ভুল করেছে’‌, অগ্নিবীর নিয়ে কড়া জবাব চিদম্বরমের 'ভিতরে থেকে জেনেছি সিস্টেমে দলিত বিরোধী', বড় দাবি রাহুলের, পালটা খোঁচা মোদীর BCCI-এর প্রস্তাবের কথা স্বীকার পন্টিংয়ের,ভারতের কোচ হতে অরাজি অ্যান্ডি ফ্লাওয়ার জালিয়াতির অভিযোগ, গ্রেফতার নওয়াজউদ্দিনের ভাই আয়াজউদ্দিন সিদ্দিকি ‘কিছু জানতাম না…’! ব্যুমেরাং-এ টাক মাথায় রুক্মিণী, দেব-বান্ধবীর এ কী হাল করল জিৎ ঘূর্ণিঝড় রেমাল কি কলকাতার ওপরে তাণ্ডব চালাবে? এখনও পর্যন্ত যা বলছে হাওয়া অফিস মন তো ভালো, হৃদয় ভালো কি? জানুন আপনার হার্টের স্বাস্থ্যের খুঁটিনাটি তথ্য T20 বিশ্বকাপের আগে হাসান আলিকে কেন স্কোয়াড থেকে ছেড়ে দিল পাকিস্তান- ৩টি কারণ জুরেল রান আউট ছিলেন? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হলেন MI প্রাক্তনী

Latest IPL News

জুরেল রান আউট ছিলেন? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হলেন MI প্রাক্তনী হিট স্ট্রোকে কারণে হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, কেমন আছেন এখন? জানালেন জুহি ২০ রান কম করেছি, তবে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে কোনও স্কোরই যথেষ্ট নয়- হতাশ ফ্যাফ স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.