HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Jamtara Gang: জামতাড়া চক্রের তিন ভাই গ্রেফতার, ফোন করে হাওয়া করত টাকা

Jamtara Gang: জামতাড়া চক্রের তিন ভাই গ্রেফতার, ফোন করে হাওয়া করত টাকা

তদন্তে নেমে পুলিশ কলকাতা থেকে একজনকে গ্রেফতার করেছিল। এরপর তাকে জেরা করে পুলিশ একটি চক্রের সন্ধান পায়। এরপর পুলিশ তিনি ভাইয়ের সন্ধান পায়। সেই তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

জামতাড়া চক্রের হদিশ পেল পুলিশ। প্রতীকী ছবি 

সাইবার থানার পুলিশদের ঘুম উড়িয়ে দেয় এই জামতাড়া গ্য়াং। নানা অনলাইন কারসাজিতে অভ্যস্ত। কথার ছলে ভুল বুঝিয়ে হাজার হাজার টাকা ফাঁকা করে দিতে এদের জুড়ি মেলা ভার। একাধিক জনকে পুলিশ গ্রেফতারও করেছে। কিন্তু অপরাধের শেষ হয় না। তবে এবার সেই জামতাড়া গ্যাংয়ের তিন ভাইকে গ্রেফতার করল পুলিশ। এরাই নাকি অপরাধের কলকাঠি নাড়ত।

পুলিশ সূত্রে খবর, গত বছরের ফেব্রুয়ারি মাসের একটি অভিযোগের তদন্তে নেমে পুলিশ এই জামতাডা় ভাইয়ের সন্ধান পায়। টালিগঞ্জের কবীর রোডের বাসিন্দা এক ব্যক্তির কাছে সিইএসসি আধিকারিক পরিচয় দিয়ে একটি ফোন আসে। সেখানে বলা হয়েছিল একটি অ্যাপ ডাউনলোড করতে হবে। সেটার মাধ্যমে বিদ্যুতের বিল জমা দিতে হবে। আর সেটা না করা হলে বিদ্যুতের লাইন কেটে দেওয়া হবে। সেই কথা শুনে আর দেরি করেননি ওই ব্যক্তি। তিনি তার মোবাইলে অ্যাপটি ডাউনলোড করে নেন। আর অ্যাপ ডাউনলোড করতেই তার অ্যাকাউন্ট থেকে ৫০ হাজার টাকা উধাও হয়ে যায়। এরপর আর দেরি করেননি তিনি। তিনি থানায় এনিয়ে অভিযোগ করেন। এরপর পুলিশ তদন্তে নামে।

তদন্তে নেমে পুলিশ কলকাতা থেকে একজনকে গ্রেফতার করে। এরপর তাকে জেরা করে পুলিশ একটি চক্রের সন্ধান পায়। এরপর পুলিশ তিনি ভাইয়ের সন্ধান পায়। সেই তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

ধৃত তিন ভাইয়ের নাম শিবশঙ্কর মণ্ডল, মিঠুন মণ্ডল ও তপন কুমার মণ্ডল। ঝাড়খণ্ডের জামতাড়ার কর্মাটাড় থেকে তাদের গ্রেফতার করা হয়েছে। তাদের গ্রেফতার করেছে কলকাতা পুলিশের ব্যাঙ্ক প্রতারণা দমন শাখার আধিকারিকরা।

তবে শুধু যে জামতাড়ায় বসেই প্রতারণা করা হচ্ছে তেমনটা নয়। সম্প্রতি বেলডাঙা থেকে পুলিশ তিনজনকে গ্রেফতার করেছিল। তারাও কার্যত জামতাড়া গ্যাঙের আদলেই কাজ করত। তারাও ফোন করে প্রতারণার ফাঁদ পাতত। তাদের কাছ থেকে ২৬২০টি সিম কার্ড, ২৪টি মোবাইল, ২৫টি এটিএম কার্ড, প্রচুর কিউআর কোড ও বায়োমেট্রিক স্ক্যানার উদ্ধার করেছিল পুলিশ। মুর্শিদাবাদের মির্জাপুরের একটি মোবাইল দোকান থেকে তারা কলকাঠি নাড়ত। একেবারে যেন জামতাড়ার যমজ ভাই। নানা ধরনের পরিচয় দিয়ে ফোন করা হত। এরপরই চলত টাকা হাতিয়ে নেওয়ার কাজ। একাধিক ওয়েবসাইট ব্যবহার করে তারা প্রতারণা করত। তবে ওই মোবাইলের দোকানে হানা দিয়ে হতবাক হয়ে যায় পুলিশ।

তবে জামাতাড়া চক্রের সঙ্গে তাদের কোনও যোগ রয়েছে কি না তা পুলিশ খতিয়ে দেখছে।

 

বাংলার মুখ খবর

Latest News

অবাঙালি প্রযোজকের কারণেই পড়ছে বাংলা ছবির মান! বিস্ফোরক দাবি শ্বাশতর সুপ্রিম কোর্ট পেল মণিপুরের প্রথম বিচারপতি! কলেজিয়ামের সুপারিশে সায় কেন্দ্রের ইসলামপুরে তৃণমূল নেতা খুনে গ্রেফতার দলেরই আরেক নেতা ‘ওকে মিস করব, তবে দেশের জন্য জীবন দেওয়ায় খুশি’, বললেন বাংলার শহিদ জওয়ানের বাবা কিছুদিন আগেই অপারেশন হয়েছে, হাসপাতাল থেকে ফিরে ফের অসুস্থ ঋতাভরী, কী আবার হল? বাস্তবেও তিনি 'সূর্য'! বৃদ্ধ-বৃদ্ধাদের সঙ্গে সময় কাটালেন বিক্রম ১ ওভারে উঠল ৪১ রান, জিততে ১২ বলে দরকার ছিল ৬১, ছক্কার ঝড়ে ম্যাচ জিতল অস্ট্রিয়া যেমন খুশি ভাড়া হাঁকছে বাস, কড়া পদক্ষেপ নিচ্ছে সরকার, প্রয়োজনে চুক্তি বাতিল এই বছর আর DA মামলা শুনবেই না সুপ্রিম কোর্ট, উঠবে ২০২৫ সালে, কবে পরবর্তী শুনানি? শিকাগো বিমানবন্দরে পরমব্রতর সঙ্গে হঠাৎ দেখা ওয়াসিম আক্রমের সঙ্গে! তারপর...?

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ