বাংলা নিউজ > ময়দান > ফুটবল

ফুটবল

পাঁচ নেতার নাম ঘোষণা করল ইস্টবেঙ্গল

  • ইস্টবেঙ্গলের পক্ষ থেকে বলা হয়েছে গোলকিপার কমলজিৎ সিং,ডিফেন্ডার ইভান গঞ্জালেজ,মিডফিল্ডার সৌভিক চক্রবর্তী,সুমিত পাসসি এবং ফরোয়ার্ড ক্লেইটন সিলভারা আসন্ন মরশুমে ইস্টবেঙ্গলের জায়িত্ব পালন করবেন। লাল হলুদ শিবিরের নেতৃত্ব সামলাবেন পাঁচ ক্যাপ্টেন।

আইএসএলের প্রথম ম্যাচ খেলতে কেরল পৌঁছাল ইস্টবেঙ্গলের ২৭ সদস্যের দল

  • বাংলায় বিজয়া দশমীর দিন বুধবার কেরল উড়ে গেল গোটা দল। কেরলে পৌঁছানোর পর বিমানবন্দর থেকে তাদেরকে সোজা হোটেলে নিয়ে যাওয়া হয়। সেখানে ভারতীয় ঐতিহ্য, সংস্কৃতি বজায় রেখে স্টিফেন কনস্টানটাইনের ছেলেদের কপালে তিলক কেটে, উত্তরীয় পরিয়ে, ফুল দিয়ে অভিবাদন জানিয়ে হোটেলে প্রবেশ করান সেখানকার কর্মীরা।

মেয়াদ বাড়ানো হল স্টিম্যাচের, সুনীলদের কোচের নতুন চুক্তি কত দিনের?

  • গত মাসে কলকাতায় ফেডারেশনের এক্সিকিউটিভ কমিটির বৈঠকে টেকনিক্যাল কমিটির পরামর্শ গৃহীত হয়, স্টিম্যাচের মেয়াদ বাড়ানো হবে। সেই মতোই স্টিম্যাচের সঙ্গে চুক্তি বাড়ান হল। মঙ্গলবার দিল্লিতে এআইএফএফের সেক্রেটারি জেনারেল শাজি প্রভাকরণের উপস্থিতিতে নতুন চুক্তি সই করলেন ইগর।

ইন্দোনেশিয়ায় ফুটবল মাঠে মৃত ১৭৪, সার দিয়ে পড়ে নিথর দেহ, দেখুন মর্মান্তিক ভিডিয়ো

  • সোশ্যাল মিডিয়ায় বেশ কয়েকটি ভিডিয়ো প্রকাশিত হয়েছে যেখানে ভক্তদের খেলার পরে মাঠে দৌড়াতে দেখা যায় এবং পুলিশের সঙ্গে সংঘর্ষ করতে দেখা যায়। ভক্তদের আহতদের বের করে দেওয়ার চেষ্টা করার অন্যান্য ভিডিয়োগুলিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

Premier League 2022-23: ব্রাইটনের কাছে আটকাল লিভারপুল, সহজ জয় চেলসি-আর্সেনালের

  • টটেনহ্যামের বিরুদ্ধে ৩-১ জিতল আর্সেনাল।
  • হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ব্রাইটনের সঙ্গে ৩-৩ ড্র করল লিভারপুল।
  • ক্রিস্টাল প্যালেসের বিরুদ্ধে ২-১ জিতল চেলসিও।

ইন্দোনেশিয়া লিগের ম্যাচ ঘিরে মাঠের মধ্যেই দাঙ্গা, মৃত ১২৭

  • ইন্দোনেশিয়ার পূর্ব জাভা প্রদেশের মালাং শহরের কাঞ্জুরুহান স্টেডিয়ামে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের মধ্যে ফুটবল ম্যাচটি চলছিল। মুখোমুখি হয়েছিল পার্সেবায়া সুরাবায়া এবং আরেমা ফুটবল ক্লাব। পার্সেবায়া তার ঘরের মাঠে আরেমাকে হারিয়ে দেয়। আর এর পরেই শত শত বিক্ষুব্ধ সমর্থক মাঠে নেমে পড়ে। শুরু হয় ঝামেলা।

আমরা প্লে-অফে গেলে অলৌকিক বিষয় হবে- ISL-এ নামার আগেই হেরে বসে ইস্টবেঙ্গল কোচ

  • পুজো শেষ হলেই ISL খেলতে নেমে পড়বে ইস্টবেঙ্গল। উদ্বোধনী ম্যাচে আগামী ৭ অক্টোবর তাদের প্রতিপক্ষ কেরালা ব্লাস্টার্স। তার আগে ষষ্ঠির দিনে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার সময়ে ইস্টবেঙ্গলের ব্রিটিশ কোচ কার্যত বোমা ফাটিয়েছেন। তিনি বলেছেন, লাল-হলুদের তো গত ২০ বছর ধরেই খারাপ পারফরম্যান্স। এটা নতুন কিছু নয়।

ATK MB-র গোলের খরা কাটাতে চুক্তি বাড়ল ২ স্ট্রাইকারের, সই করলেন এক মিডিয়ো

  • ডুরান্ড কাপ থেকেই গোল করার লোকের অভাব বেশ টের পাওয়া যাচ্ছে। গোল করতে না পারার কারণেই কিন্তু গ্রুপ পর্ব থেকেই ছিটকে গিয়েছিল এটিকে মোহনবাগান। এএফসি কাপেও ছিল একই রোগ। আইএসএলেও একই পরিস্থিতি থাকলে কপালে দুঃখ আছে বাগানের। তবে দেশীয় স্ট্রাইকারদের উপরেই ভরসা রাখছে এটিকে মোহনবাগান শিবির।

আইএসএলের নয়া মরশুম শুরুর আগেই নতুন জার্সি প্রকাশ ইমামি ইস্টবেঙ্গলের

  • আইএসএলের নয়া মরশুম শুরুর আগেই নিজেদের নতুন জার্সি প্রকাশ করল কলকাতার অন্যতম প্রধান ক্লাব। আইএসএলের কথা মাথায় রেখেই এই জার্সি যে প্রকাশ করা হয়েছে। হোম এবং অ্যাওয়ে দুটি জার্সি প্রকাশ পেয়েছে। এ দিন অনুষ্ঠানে তিনটি রঙের জার্সি ক্লাবের তরফে প্রকাশ করা হয়েছে।

ভারতীয় ফুটবলে শোকের ছায়া! চলে গেলেন কিংবদন্তি রেফারি সুমন্ত ঘোষ

  • ম্যাচে সুমন্ত ঘোষের নেওয়া কঠিন সিদ্ধান্ত বহু ক্ষেত্রে প্রশংসা পেয়েছে। পাশাপাশি এমন কিছু সিদ্ধান্ত নিয়েছিলেন যাতে করে বিতর্কও বেড়ে উঠেছিল। দীর্ঘদিন ধরে অসুস্থ থাকার পরে বৃহস্পতিবার কলকাতায় নিজের বাসভবনে মারা যান তিনি। মৃত্যুতে শোকের ছায়া ভারতের ফুটবল মহলে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭০ বছর।

ISL-এর প্রচারে মোহন-ইস্টের লড়াই,সৌরভের সঙ্গে বিজ্ঞাপনে দুই প্রধানের প্রাক্তনীরা

  • আইএসএলের প্রচারের জন্য সম্প্রতি একটি ভিডিয়ো সম্প্রচারকারী চ্যানেল শেয়ার করেছে সোশ্যাল মিডিয়ায়। সেই ভিডিয়োতে দেখা গিয়েছে ডার্বির উন্মাদনা। লাল-হলুদ বনাম সবুজ-মেরুনের হাড্ডাহাড্ডি লড়াই। আসলে আইপিএলের বিজ্ঞাপনেরই থিম হয়ে গিয়েছে ডার্বি।

UEFA Nations League: মোরাতার গোলে স্বপ্নভঙ্গ,স্পেনের কাছে হেরে ছিটকে গেল পর্তুগাল

  • ম্যাচটি ড্র করলেই সেমিফাইনাল নিশ্চিত ছিল পর্তুগালের। ড্র কেন, গোলের সুযোগ কাজে লাগাতে পারলে ম্যাচটা জিতে যেতে পারত পর্তুগাল। ফার্নান্দো স্যান্টোসের দল কম সুযোগ পেয়েছেন, এমনটা নয়। দিয়োগো জোটা এবং রোনাল্ডো অবিশ্বাস্য সুযোগ নষ্ট করেছেন। আর সেই সুযোগ নষ্ট করার খেসারতই দিতে হল পর্তুগালকে।

বজ্র-বিদ্যুৎ সহ মুষুল ধারে বৃষ্টি, ভেসে গেল কলকাতা লিগের ইস্টবেঙ্গল-এরিয়ান ম্যাচ

  • বুধবার সুপার সিক্সের দ্বিতীয় ম্যাচে নামার কথা ছিল লাল হলুদের। কিন্তু খেলা শুরু হওয়ার ঠিক আগে থেকে বজ্রবিদ্যুৎ সহ তুমুল বৃষ্টি শুরু হয়। এ দিকে ফিফার নিয়ম অনুযায়ী, বাজ পড়লে কোনও ভাবেই খেলা শুরু করা যাবে না। অর্থাৎ ৩টে পর্যন্ত অপেক্ষা করা হয়। কিন্তু শেষ পর্যন্ত আর খেলা শুরু করা সম্ভব হয়নি।

রোনাল্ডো-মেসির পাশে সুনীল! নতুন সিরিজ তৈরি করে ভারতীয় ক্যাপ্টেনকে ফিফার কুর্নিশ

  • ফিফা কর্তৃক সম্মানিত সুনীল ছেত্রী ফিফা টুইট করে সুনীল ছেত্রীর সিরিজ‘ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক’ঘোষণা করেছে। ফিফা লিখেছে আপনি রোনাল্ডো এবং মেসির সম্পর্কে সব জানেন এবং এখন বিশ্বের তৃতীয় সর্বোচ্চ স্কোরিং খেলোয়াড় সুনীল ছেত্রীর সম্পর্কে আপনার জানা উচিত।‘ক্যাপ্টেন ফ্যান্টাস্টিক’সিরিজটি FIFA+এ উপলব্ধরয়েছে।

IND vs OMN Under 17: দশ জনের ওমানকে ৩-১ গোলে হারাল ভারতের তরুণ ব্রিগেড

  • ভারতের অনূর্ধ্ব-১৭ ছেলেদের ফুটবল দল দুটি পেনাল্টি গোল করেছিল। মাস্কাটের একটি প্রীতি ম্যাচে ১০ জন ওমানকে সহজেই ৩-১ গোলে পরাজিত করেছে ভারত। সৌদি আরবের দাম্মামে ৩ অক্টোবর থেকে শুরু হওয়া AFC অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপ বাছাইপর্বের প্রস্তুতির অংশ হিসেবে মঙ্গলবার ভারতীয় দল ওমানের মুখোমুখি হয়েছিল।

কলকাতা লিগের অবনমন ইস্যুতে দুই মেরুতে সভাপতি-চেয়ারম্যান! IFA সচিবের বড় পদক্ষেপ

  • আইএফএর মিটিংয়ে সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায় অন্যান্য ডিভিশনের খেলার অবনমন বন্ধ করার কথা বলেন। তিনি যুক্তি দিয়ে বলেন, প্রিমিয়ার ডিভশনের ‘এ’ গ্রুপের মতো অন্যান্য ডিভিশনের খেলারও অবনমন বন্ধ করতে হবে। যদিও এর বিরোধিতা করেন আইএফএর চেয়ারম্যান সুব্রত দত্ত।

ক্রিকেটারদের নিয়ে সিনেমার মাঝে বায়োপিক হচ্ছে দুই প্রধানে খেলা মেহতাবেরও,মুক্তি কবে?

  • মেহতাব হোসেনের এই বায়োপিকের নাম তারকা ফুটবলারের নামেই। সব ঠিক ঠাক থাকলে ‘মেহতাব’ নামে এই বায়োপিক মুক্তি পাবে সম্ভবত আগামী বছর। সোমবার ইস্টবেঙ্গল ক্লাবে সাংবাদিক বৈঠক করে মেহতাবের বায়োপিকের কথা ঘোষণা করা হয়।

Read more