বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ

ফুটবলের মহারণ

অঘটন প্রিমিয়র লিগে, হ্যারি কেনের গোলে হার ম্যান সিটির

  • প্রিমিয়র লিগে অঘটন। টটেনহ্যামের বিরুদ্ধে আটকে গেল ম্যাঞ্চেস্টার সিটি। টটেনহ্যামের হয়ে গোল করেন হ্যারি কেন। 

LaLiga: ঘরের মাঠে সেভিয়াকে উড়িয়ে দিয়ে রিয়ালের সঙ্গে ব্যবধান বাড়াল বার্সেলোনা

  • ঘরের মাঠে সেভিয়াকে উড়িয়ে দিল বার্সেলোনা। সোভিয়ার বিরুদ্ধে ৩-০ গোলে জিতল জাভির ছেলেরা। সেই সঙ্গে সঙ্গে রিয়াল মাদ্রিদের থেকে অনেকটাই ব্যবধান বাড়াল বার্সা। 

ISL 2023 ATKMB vs BFC: হার্নান্ডেজ-রয় কৃষ্ণের গোলে, ২-১ হারল এটিকে মোহনবাগান

  • হিরো ইন্ডিয়ান সুপার লিগে শুরুটা দুরন্ত করলেও শেষ পর্যন্ত জিততে পারল না এটিকে মোহনবাগান। জাভি হার্নান্ডেজ ও রয় কৃষ্ণর গোলে ২-০ করে বেঙ্গালুরু। এরমাঝেই বিশ্বমানের গোল করেন জাভি। তবে ম্যাচের শেষ মুহূর্তে পেট্রাটসের গোলে ব্যবধান কমলেও, ম্যাচের হার বাঁচাতে পারেনি প্রিতম কোটালরা।

Ligue 1: পরিত্রাতা মেসি, পিছিয়ে পড়েও লিওর গোলে জয় PSG-র

  • লিগ ওয়ানে মুখোমুখি হয়েছিল পিএসজি এবং তালাউসে। এই ম্যাচে প্রথমে এগিয়ে যায় তালাউসে। সেই পরিস্থিতি থেকে ঘুরে দাঁড়ায় পিএসজি। মেসির গোলের জয়ের মুখ দেখল পিএসজি। 

গোলের সামনে আরও আত্মবিশ্বাসী হতে হবে- রয়দের বিরুদ্ধে নামার আগে সাবধানী ফেরান্দো

  • ইন্ডিয়ান সুপার লিগের গত দুই মরশুমে এটিকে মোহনবাগানে এবং বেঙ্গালুরু এফসি- দুই দল মুখোমুখি হয়েছে মোট পাঁচ বার। তার মধ্যে চার বারই জিতেছে এটিকে মোহনবাগান এবং একটি ম্যাচ ড্র হয়েছে। অর্থাৎ এটিকে মোহনবাগানের বিরুদ্ধে আইএসএলে জয় এখনও অধরা বেঙ্গালুরু এফসি-র।

রাশফোর্ড দাপটে সহজ জয় ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের, লাল কার্ড দেখলেন ক্যাসেমিরো

  • প্রিমিয়র লিগে ক্রিস্টাল প্যালেসকে উড়িয়ে দিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। লাল কার্ড দেখলেন ক্যাসেমিরো। অন্য ম্যাচে উলভসের বিরুদ্ধে হারতে হল লিভারপুলকে।

অনিচ্ছাকৃত জার্সি ছুড়ে ফেলেছি, মার্জনা করবেন- ক্ষমা চাইলেন ইস্টবেঙ্গলের অঙ্কিত

  • অঙ্কিত মুখোপাধ্যায় লেখেন, ‘আমার এই আচরণ অনেককেই আঘাত দিয়েছে। আমাকে তারা ভুল বুঝেছেন। ওই কাজটা অনিচ্ছাকৃত করে ফেলেছি। এর মানে কোনও ব্যক্তি বা ক্লাবের বিরুদ্ধে আমার কোনও ক্ষোভ রয়েছে বা তাদের বিষোদগার করেছি তা নয়। ইস্টবেঙ্গল ক্লাবের জন্যই আমি এতদূর পৌঁছেছি।’

উদ্ধার করা হল ইস্টবেঙ্গল জুনিয়র দলের হয়ে ম্যাঞ্চেস্টারে খেলা ফুটবলারের মৃত দেহ

  • ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে সফলতার সঙ্গে খেলে এসেছিলেন তিনি। তবে পরবর্তীতে সে ভাবে তাঁর প্রতিভা আর ফুটে উঠতে পারেনি। বড় ফুটবলার না হওয়ার আক্ষেপ তাঁকে ভিতর থেকে যেন শেষ করে দিচ্ছিল। এর পাশাপাশি ছিল ব্যবসা নিয়েও তাঁর হতাশা।

ও কিছু মনে করতে পারছিল না- সামসুন্নাহার মাথায় চোট নিয়ে কী বললেন বাংলাদেশের কোচ?

  • ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে বাংলাদেশ দলের কোচ গোলাম রব্বানি ছোটন জানালেন, ‘ও মাথায় আঘাত পেয়েছে। বেশ কিছুক্ষণ ও কিছু মনে করতে পারছিল না। আস্তে আস্তে সবকিছু মনে করতে পারছে। ওকে ডাক্তারের কাছে নিয়ে যাওয়া হচ্ছে পরীক্ষা করার জন্য। আশা করি, চোট গুরুতর নয়।’

সারা জীবন আক্ষেপ থাকবে শেষ মুহূর্তে গোল না করার, বলছেন মুয়ানি

  • বিশ্বকাপ ফাইনালে একেবারে শেষ মুহূর্তে কোলো মুয়ানি গোল করতে পারলেই ম্যাচের ফলাফল আর্জেন্তিনার বিরুদ্ধে যেতে পারত। কিন্তু মার্টিনেজ সেই শট আটকে দেন। গোলের সুযোগ হাতছাড়া করেন মুয়ানি। সেই আক্ষেপ এখনও ভোগাচ্ছে তাঁকে। 

একটা নয়, আরও বেশি গোলে জেতা উচিত ছিল- কেরালাকে হারালেও, পুরো সন্তুষ্ট নন স্টিফেন

  • ৭৭ মিনিটে ক্লেটন সিলভার একমাত্র গোলে ১-০ জিতে প্রথম লেগে হারের বদলা নেয় লাল-হলুদ বাহিনী। তবে একটি গোল করলেও একাধিক গোলের সুযোগ হাতছাড়া করে তারা। বিপক্ষের গোলকিপার তিনটি অবধারিত গোল সেভও করেন। চলতি লিগে ঘরের মাঠে এটিই ছিল ইস্টবেঙ্গলের দ্বিতীয় জয় এবং চলতি বছরে এই প্রথম কোনও ম্যাচ জিতল তারা।

প্রিমিয়ার লিগে ফুলহ্যামের বিরুদ্ধে ড্র করে নয় নম্বরে চেলসি

  • ফুলহ্যামের বিরুদ্ধে আটকে গেল চেলসি। প্রিমিয়র লিগের এই ম্যাচে দুই দলই গোলের মুখ দেখতে পেল না। গোল শূন্য ভাবেই শেষ হল এই ম্যাচ।

ISL 2022-23: জার্সি ছুড়ে বিতর্কে অঙ্কিত, বড় শাস্তি হতে পারে, ইঙ্গিত EB কোচের

  • অঙ্কিতকে ম্যাচের ১৫ মিনিটেই তুলে নেওয়ায়, যে ভাবে জার্সি খুলে, তিনি সেটা ছুড়ে ফেলে ক্ষোভ উগড়ে দিয়েছেন, সেই বিষয়টি কেউই ভালো ভাবে নেননি। তাঁর এই কাণ্ড ক্যামেরায় ধরা পড়তেই মুহূর্তে  ভাইরাল হয়ে যায়। এই নিয়ে এখন সমালোচনার ঝড় বয়ে চলেছে।

আল নাসেরের হয়ে প্রথম গোল, শেষ মুহূর্তে পেনাল্টি থেকে গোলে হার বাঁচালেন রোনাল্ডো

  • সৌদি আরবের লিগে অবশেষে গোলের দেখা পেয়েছেন রোনাল্ডো। তবে ম্যাচে জয় আসেনি আল নাসেরের। যাইহোক তাঁর এই গোলেই সৌদি প্রো লিগে আল ফাতেহর বিপক্ষে ম্যাচে হার বাঁচিয়েছে আল নাসের।

EBFC vs KBFC: গোল মিস, লালকার্ড, উত্তেজনার মাঝেও বার্থডে বয়ের গোলে জিতল লাল-হলুদ

  • কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে এই প্রথম বার আইএসএলে জিতল ইস্টবেঙ্গল। শুক্রবার ঘরের মাঠে তারা হারা কেরালাকে হারায়। সেই সঙ্গে সুবিধে করে দেয় এটিকে মোহনবাগানের। সবুজ-মেরুন আর এক ম্যাচ জিতলেই কেরালাকে টপকে তিনে জায়গা করে নিতে পারবে।

কবে হবে ISL 2022-23 মরশুমের ফাইনাল? প্লে-অফের ম্যাচই বা কবে হবে? জানুন বিস্তারিত

  • শীর্ষে থাকা মুম্বই পরের পর্ব নিশ্চিত করে ফেলেছে। ১৬ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে তারা বাকি দলগুলির ধরাছোঁয়ার বাইরে। তাদের সরাসরি সেমিতে খেলা নিশ্চিত। হায়দরাবাদও কার্যত পৌঁছেই গিয়েছে নকআউট পর্বে। ১৫ ম্যাচে ৩৫ পয়েন্ট তাদের। বাকিদের মধ্যে লড়াই চলছে।

এই প্রথম আক্রমণে দুই বিদেশিকে একসঙ্গে খেলাতে পারব- নতুন করে স্বপ্ন দেখছেন EB কোচ

  • ইন্ডিয়ান সুপার লিগে দুই দল মুখোমুখি হয়েছে মোট পাঁচ বার। ব্লাস্টার্স জিতেছে দু’বার। বাকি তিন বার ম্যাচ ড্র হয়েছে। অর্থাৎ লাল-হলুদ শিবির এখনও পর্যন্ত কেরল ব্লাস্টার্সকে একটি ম্যাচেও হারাতে পারেনি।

বিশ্বকাপ ২০২৬-এর আসরে বল পায়ে আবারও দেখা যাবে মেসিকে? নিজেই জানালেন তারকা

  • সম্প্রতি শেষ হওয়া বিশ্বকাপের পর মনে করা হয়েছিল ফুটবলকে চিরতরে বিদায় জানাবেন লিওনেল মেসি। কিন্তু তিনি অবসর না নিয়ে খেলা চালিয়ে যান। এবার তিনি ২০২৬-এর বিশ্বকাপ খেলার ইচ্ছাপ্রকাশ করলেন।

ইউনাইটেড তারকার স্বস্তি, গ্রিনউডের বিরুদ্ধে প্রত্যাহার ধর্ষণের চেষ্টার অভিযোগ!

  • নির্দোষ না প্রমাণিত হওয়া পর্যন্ত তাঁকে নিষেধাজ্ঞার কবলেও পড়তে হয়েছিল ক্লাবের তরফে। মাত্র ২৯ বছর বয়সে এসেই বড়সড় প্রশ্ন চিহ্নের মুখে পড়ে গিয়েছিল তাঁর ফুটবল কেরিয়ার। অবশেষে যেন স্বস্তির নিঃশ্বাস ফেললেন তিনি। তাঁর বিরুদ্ধে ওঠা ধর্ষণ, যৌন হেনস্থা, যৌন হয়রানির সমস্ত অভিযোগ প্রত্যাহার করা হল।

La Liga: ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে ভিনি-অ্যাসেনসিওর গোলে সহজ জয় পেল রিয়াল মাদ্রিদ

  • লা লিগায় ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে সহজ জয় রিয়াল মাদ্রিদের। এই ম্যাচে রিয়ালের হয়ে দুটি গোল করেন মার্কো অ্যাসেনসিও এবং ভিনিসিয়াস জুনিয়র। অন্যদিকে ৭২ মিনিটের মাথায় লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ভ্যালেন্সিয়ার ডিফেন্ডার গাব্রিয়েল পাওলিস্তা।

Read more