HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ময়দান > ফুটবল

ফুটবল

মোহনবাগান দিবসে পোগবাকে এনে চমকে দিতে চান সবুজ-মেরুন কর্তারা

  • ইতিমধ্যে ফ্লোরেন্তিনকে সই করিয়ে হইচই ফেলে দিয়েছে এটিকে মোহনবাগান। ক্লাবের তরফে তাঁর সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে সব সময়ে। জানিয়ে দেওয়া হয়েছে, অনুশীলনের দিনক্ষণও। সেই মত এই জুলাইয়ের শেষ সপ্তাহেই শহরে পা রাখতে চলেছেন পোগবা।

AIFF-এ চলছে তীব্র ডামাডোল, এর মাঝেই সচিবের পদ থেকে ইস্তফা দিলেন কুশল দাস

  • এআইএফএফ-এর সঙ্গেদীর্ঘ ১২ বছরের সম্পর্কের ইতি টানলেন কুশল দাস। ২০১০ সালে ফেডারেশনের সচিব পদে নিযুক্ত হয়েছিলেন তিনি। পদত্যাগের কারণ হিসেবে নিজেদের অসুস্থতাকে দায়ী করেছেন কুশল। প্রসঙ্গত, বহু দিন ধরেই অসুস্থ কুশল দাস।

অনূর্ধ্ব-১৭ মহিলাদের বিদেশ সফরে উঠল অভব্যতার অভিযোগ, সাসপেন্ড এক কোচিং স্টাফ

  • ভারতীয় অনূর্ধ্ব-১৭ মহিলা দলের সূত্র উদ্ধৃত করে একটি  প্রতিবেদনে জানানো হয়েছে, দলের এক খেলোয়াড়ের সঙ্গে অভব্য আচরণ উঠেছে অ্যালেক্স অ্যামব্রোজের বিরুদ্ধে। তাঁর বিরুদ্ধে আগেও একাধিকবার অভিযোগ উঠেছে। মৌখিকভাবে অভিযোগ জমা পড়েছিল।

ইমামির সঙ্গে ইতিবাচক বৈঠক EB-র, চুক্তিপত্র প্রায় তৈরি, সই হলেই শুরু দল গঠনের কাজ

  • বুধবারের বৈঠক ইতিবাচক বলেই জানানো হয়েছে ইস্টবেঙ্গল ক্লাব এবং ইমামি গোষ্ঠীর তরফে। দু’পক্ষের আইনজীবীরা দ্রুত চূড়ান্ত চুক্তিপত্র তৈরি করবেন, তাও জানানো হয়েছে লিখিত বিবৃতিতে।

‘EB-র চেয়ে অনেক বেশি টাকা বেঙ্গালুরুতে পাচ্ছি’, BFC-তে সই করে স্পষ্ট দাবি হীরার

  • গত আইএসএল মরশুমে লাল-হলুদ জার্সিতে নজর কেড়েছিলেন হীরা মণ্ডল। সমর্থকেরাও চেয়েছিলেন, তিনি ইস্টবেঙ্গলেই থেকে যান। কিন্তু বেঙ্গালুরু তাঁকে অনেক বেশি টাকার প্রস্তাব দেয়। যা আর ফেরাতে পারেননি হীরা।

অমরিন্দরকে টপকে AFC Cup-এ নজর কাড়েন, আর্শের সঙ্গে আরও ৩ বছরের চুক্তি ATK MB-র

  • এটিকে মোহনবাগানের ক্লাবের যুব দলের সঙ্গে ছিলেন আর্শ। আর এ বার সিনিয়র দলে পাকাপোক্ত জায়গা করে নিলেন তিনি। শোনা যাচ্ছে, তাঁকে এবং বিশাল কাইথকে স্পেনে প্রি সিজন ট্রেনিং করাতে নিয়ে যেতে পারে এটিকে মোহনবাগান। সেখানে তাঁরা স্পেনের প্রাক্তন তারকা কিপার এবং কোচ জেভিয়ার পিনদাদোর কাছে অনুশীলন করবেন।

জট কাটবে এ বার, ১ জুলাই ইস্টবেঙ্গল-ইমামি চুক্তি সই করতে চলেছে: রিপোর্ট

  • ইমামি এবং ইস্টবেঙ্গল ক্লাব আগামী শুক্রবার চুক্তিপত্র সই করতে পারে। যা খবর, তাতে ৮০ শতাংশ স্বত্বের দাবি থেকে সরে এসে ইমামি ৭৬ শতাংশ নিজেদের কাছে রাখার প্রস্তাব দিয়েছে শতাব্দীপ্রাচীন ক্লাবকে।

দুই প্রধানে খেলা ডিফেন্ডারকে সই করাল মহমেডান,সঙ্গে দলে নিল প্রতিভাবান উইঙ্গারকেও

  • ২৯ বছরের উইঙ্গার প্রীতম সিংকেও সই করাল মহমেডান। গত মরশুমে রাজস্থান ইউনাইটেডের হয়ে আই লিগে দুরন্ত পারফর্ম করেছিলেন প্রীতম। ১৬ ম্যাচে তিন গোল ও ২টি অ্যাসিস্ট করেছিলেন তিনি। ফলে প্রীতমকে এনে নিজেদের দলকে আরও শক্তিশালী করল মহমেডান, তা বলাই যায়।

নর্থ-ইস্টে পাড়ি দিচ্ছেন রয় কৃষ্ণ? NEUFC-র বড় প্রস্তাব রয়েছে ফিজির তারকার কাছে

  • সম্প্রতি জানা গিয়েছে, নর্থ-ইস্ট ইউনাইটেড তাঁকে নিতে আগ্রহ দেখিয়েছে। তার জন্য নাকি ফিজির তারকাকে বড় প্রস্তাবও দেওয়া হয়েছে। তা হলে সত্যি কি নর্থ-ইস্ট পাড়ি দেবেন রয়?

দলবদলে বড় চমক! পোগবার বন্ধুকে সই করাল মহমেডান স্পোর্টিং

  • নতুন মরশুমের দলগঠনে আবার চমক দিল মহমেডান স্পোর্টিং। এবার সেনেগালের ৩০ বছরের ডিফেন্ডার ফ্রান্সের অলিম্পিক লিয়ঁ-র যুব অ্যাকাডেমি থেকে উঠে আসা ওসমানে এন’ ডিয়ায়েকে নিজেদের ঘরে তুলল মহমেডান। ওসমানে হলেন পোগবার দাদা ফ্লোরেন্টিন পোগবার পুরানো সতীর্থ।

কবে থেকে শুরু হচ্ছে কলকাতা লিগ? জেনে নিন নতুন কী কী ব্যবস্থা নিতে চলেছে IFA

  • ৬ জুলাই থেকে শুরু হবে কলকাতা লিগের চতুর্থ ও পঞ্চম ডিভিশনের ম্যাচ। সোমবার চতুর্থ ও পঞ্চম ডিভিশনের ক্লাবগুলোর সঙ্গে কথা বলার পরেই লিগ শুরু করার কথা জানান আইএফএ-র নতুন সচিব অনির্বাণ দত্ত। জেনে নিন কী কী নতুন ব্যবস্থা নিতে চলেছে আইএফএ। 

অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপের আগে ইতালিতে তৃতীয় ম্যাচ হারল ভারতের ইয়ং টাইগ্রেস

  • ইতালি, চিলির পর এবার মেক্সিকোর অনূর্ধ্ব-১৭ মহিলা দলের বিরুদ্ধে পরাজিত হল ভারতের অনূর্ধ্ব-১৭ মহিলা ফুটবল দল। ইতালিতে আয়োজিত ষষ্ঠ টর্নিও মহিলা ফুটবল টুর্নামেন্টে এটি ভারতের টানা তৃতীয় হার। দেশের মাটিতে বসতে চলেছে অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপের আসর, তার আগে বেশ চাপে ভারতের অনূর্ধ্ব-১৭ মহিলা ফুটবল দল।

ফেরান্দোর দল গঠন নিয়ে ময়দানে ধাঁধাঁ! কোন বিদেশিকে ছাড়তে পারে ATK মোহনবাগান?

  • এমন অবস্থায় বিশেষজ্ঞরা বলছেন এটিকে মোহনবাগানের রক্ষণে জুটি বাঁধতে চলেছেন ফ্লোরেন্টিন পোগবা এবং ব্রেন্ডন হেমিল। অনেকেই বিশ্বাস করেন দলে জনি কাউকো এবং হুগো বৌমসকেও ছাড়বে না এটিকে মোহনবাগান। নতুন বিদেশি নিতে হলে আগে কোনও বিদেশিকে ছাড়তেই হবে।

মহমেডান স্পোর্টিং-এর বড় চমক! তাজিক ‘রোনাল্ডো’-কে সই করাল সাদা কালো ব্রিগেড

  • দল বদলের বাজারে বড় চমক দিল মহমেডান স্পোর্টিং ক্লাব। তাজিক ‘রোনাল্ডো’-কে নিজেদের জালে তুলল সাদা কালো ব্রিগেড। পরের মরশুমের জন্য তাজিকিস্তানের ‘রোনাল্ডো’-কে সই করাল মহমেডান স্পোর্টিং ক্লাব। তাজিকিস্তানের ‘রোনাল্ডো’-র আসল নাম নুরিদ্দিন দাভরোনভ।

Read more