HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ক্রিকেট > বিশ্বকাপ

বিশ্বকাপ

World Cup 2023 Latest News
World Cup 2023 Latest Photos

জানি না কী ভুল করেছি যে এত বড় ক্ষতির সম্মুখীন হতে হল- মহম্মদ শামি

বিশ্বকাপ ফাইনালে পরাজয়ের অনেক দিন পেরিয়ে গেলেও এখনও সেই হারের ক্ষত ভুলতে পারেননি ক্রিকেটপ্রেমীরা। পুরো বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করা ফাস্ট বোলার মহম্মদ শামি আবারও ফাইনালে হার নিয়ে বড় বিবৃতি দিয়েছেন। তিনি বলেছেন, ‘আমি জানি না আমরা কী ভুল করেছি যে আমাদের এত বড় ক্ষতির সম্মুখীন হতে হয়েছে।’

ODI World Cup 2023 Final: হারের পর প্রথম ১০ দিন জীবনের কঠিন সময় ছিল: কুলদীপ যাদব

Kuldeep Yadav on CWC 2023 Final: বড় রহস্য ফাঁস করলেন কুলদীপ যাদব। সদ্য সমাপ্ত ২০২৩ ওডিআই বিশ্বকাপের ফাইনাল ম্যাচ হারের পর প্রায় ১০ দিন ধরে কিছুই ভুলতে পারছিলেন না তিনি। ফাইনালে অস্ট্রেলিয়া ম্যাচের মুহূর্ত গুলো সব সময় তাঁর মাথায় ঘুরছিল। তিনি ভাবছিলেন আর কী করলে ভারত ম্যাচটা জিততে পারত।

ICC-র বিচারে কেমন ছিল ফাইনালের বিতর্কিত পিচ? সামনে এল সাতটি ম্যাচের রিপোর্ট

World Cup Final Pitch: আইসিসি অর্থাৎ আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল ফাইনালে ব্যবহৃত পিচকে গড় রেটিং দিয়েছে। এই তালিকায় রয়েছে ইডেন গার্ডেন্স। কলকাতার ইডেন গার্ডেন্সে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালের পিচটিকেও 'গড় রেটিং' দেওয়া হয়েছে।

ICC T20 WC 2024-এর একটি ম্যাচও আমেরিকাতে খেলবে না গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড

২০২৪ সালের টি-২০ বিশ্বকাপের আয়োজন করবে আমেরিকা যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজ। আর সেখানে গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড দল নাকি তাদের সমস্ত ম্যাচ খেলবে ক্যারিবিয়ান ভূমিতে! আইসিসি এবং ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সদস্যরা টি-২০ বিশ্বকাপের সমস্ত ভেন্যুগুলোতে পরিদর্শন করার পরে এটা জানা গিয়েছে।

বাবর প্রায় কেঁদে ফেলেছিল আফগান ম্যাচ হেরে, ড্রেসিংরুমের কথা জানালেন গুরবাজ

বিশ্বকাপে পাকিস্তানকে হারানোর ম্যাচে আফগানিস্তান দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন রহমানউল্লাহ গুরবাজ। ম্যাচে হারের পর কেমন ছিল তৎকালীন পাকিস্তান অধিনায়ক বাবর আজমের মনোভাব। ঠিক কী কথা হয়েছিল তা নিয়ে ক্যামেরার সামনে মুখ খুলতে না চাইলেও সেই মুহূর্তটি নিয়ে মুখ খুলেছেন গুরবাজ।

T20 WC 2024-এ বিরাট বোর্ডের প্রথম পছন্দ নয়! ৩ নম্বরে ইশানকে চাইছেন সকলে- রিপোর্ট

ওডিআই বিশ্বকাপ ২০২৩-এর সর্বোচ্চ রান সংগ্রাহক বিরাট কোহলি নাকি আর ভারতের টি-টোয়েন্টি একাদশের প্রথম পছন্দ নয়। এমন কথা শুনলে হয়তো অনেকেই অবাক হবেন, তবে এটাই নাকি আসল সত্যি! ২০২৪ সালের জুনে অনুষ্ঠিত হতে চলছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই নিয়েই শুরু হয়েছে আলোচনা।

T20 WC 2024- ৩৯ বছর বয়সে ফের কি দেশের জার্সিতে নামবেন ফ্যাফ ডুপ্লেসি?

Faf du Plessis comeback- ফ্যাফ ডু প্লেসি আবুধাবি টি 10 ​​লিগে বলেছিলেন যে তিনি আত্মবিশ্বাসী। ইঙ্গিত দিয়েছিলেন যে তিনি দক্ষিণ আফ্রিকার হয়ে ফিরে আসতে পারবেন এবং তিনি গত কয়েক বছর ধরে এটি নিয়ে কথা বলছেন। ৩৯ বছর বয়সি খেলোয়াড়ও প্রকাশ করেছেন যে তিনি ওয়াল্টারের সঙ্গে এই বিষয় নিয়ে আলোচনাও করেছিলেন।

CWC 2023 তে শাকিবদের ব্যর্থতার কারণ খুঁজতে কমিটি গঠন করে তদন্ত শুরু করল BCB

BCB New Committee- বিশ্বকাপে ভরাডুবির কারণ খুঁজে বের করতে বড় পদক্ষেপ নিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বিসিবি এবার তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তৈরি করা এই কমিটি রবিবার থেকে তাদের কার্যক্রম শুরু করেছে।

WC Final: দ্রাবিড়, রোহিতের কাছে থেকে ফাইনালে হারের জবাবদিহি চাইল BCCI- রিপোর্ট

বিশ্বকাপে ভারত টানা দশ ম্যাচ জিতে ফাইনালে উঠেছিল। কিন্তু আসল জায়গায় তারা সবচেয়ে খারাপ পারফরম্যান্স করে। ২০২৩ ওডিআই বিশ্বকাপে ভারত একটি ম্যাচই হেরেছে। আর সেটা ফাইনাল। ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ছয় উইকেটে বাজে ভাবে হেরে যায় রোহিত বাহিনী। আর সেই হারের জবাবদিহি চাওয়া হয় কোচ এবং অধিনায়কের কাছ থেকে।

Mitchell Marsh: অসম্মান করতে চাইনি, ট্রফিতে পা তোলা নিয়ে বিতর্কে সাফাই মার্শের

Mitchell Marsh breaks silence- এই বিষয়ে এবার মুখ খুলেছেন মিচেল মার্শ। তিনি সেনকে বলেছেন, ওই ছবিতে অসম্মানের কোনও কিছু নেই। তিনি অসম্মানের কোনও কাজ করেননি। এটা করার সময় তিনি খুব একটা ভেবে কিছু করেননি। তিনি নাকি সেই ছবিটি সোশ্যাল মিডিয়ায় খুব একটা দেখননি। তাঁর মতে বিতর্ক হওয়ার মতো এটাতে কিছুই নেই।

যোগত্য অর্জনের পালা শেষ, জানুন কারা, কোথায়, কবে থেকে খেলবে T20 WC 2024

T20 WC 2024- আইসিসি ক্রিকেট পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আফ্রিকা অঞ্চল থেকে উগান্ডা যোগ্যতা অর্জনের সঙ্গে সঙ্গে, টুর্নামেন্টের জন্য ২০ টি দল চূড়ান্ত হয়ে গিয়েছে। আফ্রিকা অঞ্চল থেকে, নামিবিয়া ইতিমধ্যেই আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ এর টিকিট বুক করেছে।

‘রোহিত-কোহলিকে কাঁদতে দেখে বুক ফেটে যাচ্ছিল’, যন্ত্রণার ছবিটা সামনে আনলেন অশ্বিন

নেতা হিসেবে রোহিত কেন বাকিদের থেকে আলাদা, কোনও রাখঢাক না করে জানিয়ে দিলেন রবিচন্দ্রন অশ্বিন।

Read more