বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > JU Student Death: ফের পুলিশ হেফাজতে সৌরভ চৌধুরীসহ ৩, ভালো ফল করলেই খুন করা যায় না: সরকারি আইনজীবী

JU Student Death: ফের পুলিশ হেফাজতে সৌরভ চৌধুরীসহ ৩, ভালো ফল করলেই খুন করা যায় না: সরকারি আইনজীবী

ধৃত সৌরভ চৌধুরীকে আদালতে পেশ করছে পুলিশ। ফাইল ছবি

ফের পুলিশ হেফাজতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হস্টেলে ছাত্রের মৃত্যুর ঘটনায় গ্রেফতার ৩ অভিযুক্ত। 
  • ওই ছাত্রকে খুন করা হয়েছে বলে আদালতে দাবি করেছেন সরকারি আইনজীবী। 
  • যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হস্টেলে প্রথম বর্ষের ছাত্রের মৃত্যুর ঘটনায় ৩ অভিযুক্তকে ফের পুলিশ হেফাজতে পাঠাল আদালত। মঙ্গলবার এই নির্দেশ দিয়েছে আলিপুর আদালত। এদের মধ্যে মনতোষ ঘোষকে ২৫ অগাস্ট, সৌরভ চৌধুরী ও দীপশেখর দত্তকে ২৬ অগাস্ট পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। এদিন আদালতে সরকারি আইনজীবী বলেন, কেউ পরীক্ষায় ভালো ফল করলে আইন তাঁকে খুন করার অধিকার দেয় না।

    মঙ্গলবার ধৃত সৌরভ, দীপশেখর ও মনতোষকে আদালতে পেশ করা হলে পুলিশ তাদের ফের হেফাজতে নিতে আবেদন করে। আবেদনের বিরোধিতা করে সৌরভের আইনজীবী বলেন, ওর কাছ থেকে আর জানার কী বাকি আছে? এতদিনে পুলিশ যা জানার সব জেনে নিয়েছে। মনতোষের আইনজীবী দাবি করেন, আমার মক্কেলের নাম FIR-এ নেই। নিহত ছাত্রকে হস্টেলে থাকতে দিয়ে কি ও অপরাধ করে ফেলেছে? এদিন অভিযুক্তদের আইনজীবীরা তাদের মক্কেলদের কাউন্সেলিং করানো দরকার বলে আদালতে দাবি জানান। যদিও সেই দাবিতে কর্ণপাত করেননি বিচারক।

    জবাবে সরকারি আইনজীবী বলেন, কেউ পরীক্ষায় ভালো ফল করলে আইন তাঁকে খুন করার অধিকার দেয় না। ওই ছাত্রকে খুন করা হয়েছে। যা বিরলতম। শুধু তাই নয়, খুনের পর এরা নিজেদের বাঁচাতে নানা ষড়যন্ত্র করেছে। রীতিমতো হোয়াটসঅ্যাপ গ্রুপ খুলে ষড়যন্ত্র করেছে তারা। যারা তাদের থেকে বয়সে ছোট ছাত্রদের উলঙ্গ করে ঘোরায়। উলটো করে শুয়ে থাকতে বাধ্য করে তাদের আবার কাউন্সেলিং। ওদের ফের পুলিশ হেফাজতে পাঠানো হোক। ওদের মুখোমুখি বসিয়ে জেরা করতে চায় পুলিশ। তাতে আরও অনেক কথা বেরিয়ে আসবে। মনতোষের ডায়েরিতে লেখা রয়েছে কী ভাবে ব়্যাগিং করেছে তারা। কার কার সঙ্গে এই কাণ্ড তারা ঘটিয়েছে সেসবও জানা দরকার। এর পরই ধৃতদের ফের পুলিশ হেফাজতে পাঠান বিচারক।

     

    বাংলার মুখ খবর
    বন্ধ করুন

    Latest News

    লোকসভা ভোটে তৃণমূলের টিকিটে রচনা! কোন আসন থেকে দাঁড়াবেন টিভির দিদি নম্বর ১ 'আমার গায়ের চামড়া পুড়ে যায়', 12th Failএর প্রস্তুতিতে কঠিন অভিজ্ঞতা বিক্রান্তের ‘অনেকে গদ্দারদের সঙ্গে যোগাযোগ রাখছে’‌, সভা থেকে নেতা–কর্মীদের সতর্ক করলেন মমতা সলমনকে কোলে তুলতে না পেরে শেরাকে ডাকলেন অনন্ত! এরপরই তো শুরু হল আসল মজা প্যারিস অলিম্পিক গেমসের আগেই আন্তর্জাতিক ব্যাডমিন্টন থেকে অবসর নিলেন সাই প্রণীত ই-মেলে নয়, ডাকযোগে রাষ্ট্রপতির কাছে ইস্তফাপত্র পাঠালেন বিচারপতি গঙ্গোপাধ্যায় সলমনের জন্যই নাকি ‘নিউ ইয়র্ক’ করতে রাজি হন ক্যাটরিনা! এতদিনে ফাঁস হল বড় সিক্রেট স্প্যাম কল, প্রতারণার চেষ্টায় জীবন দুর্বিসহ? রিপোর্ট করুন সরকারের চক্ষু পোর্টালে তাপমাত্রায় রোলার-কোস্টার রাইড! বৃষ্টির সম্ভাবনা কি আছে? জানুন আবহাওয়ার খবর ইতিহাস গড়ে প্যারিস অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করল ভারতের পুরষ ও মহিলা টিটি দল

    Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.