বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > প্রাক্তন বিচারপতির সঙ্গে মেয়রের ফোনে কথোপকথন, দু’‌পক্ষের মধ্যে কী কথা হল?‌

প্রাক্তন বিচারপতির সঙ্গে মেয়রের ফোনে কথোপকথন, দু’‌পক্ষের মধ্যে কী কথা হল?‌

অশোক গঙ্গোপাধ্যায়-ফিরহাদ হাকিম।

কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম এবং প্রাক্তন বিচারপতি অশোক গঙ্গোপাধ্যায়ের মধ্যে ফোনে কথাবার্তা বেশ তাৎপর্যপূর্ণ। মেয়রের ফোন পেয়ে প্রাক্তন বিচারপতির আক্রমণ অনেকটা কমে যায়। বিষয়টি তিনি মেয়রের কাছ থেকে শুনে বিষয়টি অনুধাবন করেন। মেয়রকেও পরামর্শ দেন প্রাক্তন বিচারপতি। সেসব মেনে এগোবেন মেয়র বলে জানান। 

কলকাতায় বেআইনি বাড়ির বিরুদ্ধে চলা সাংবাদিক বৈঠকের মাঝে অবসরপ্রাপ্ত বিচারপতি অশোক গঙ্গোপাধ্যায়কে ফোন করলেন মেয়র ফিরহাদ হাকিম। দুপুর ২.২৫ মিনিটে ফোনটি আসে প্রাক্তন বিচারপতির কাছে। তখন লাইভ সাংবাদিক বৈঠক করছিলেন অশোকবাবু। তার মধ্যেই কথা হয় দু’‌জনের। অশোকবাবু পরে জানান, তাঁর জীবনে এরকম ঘটনা আগে ঘটেনি। কোনও সাংবাদিক বৈঠকে বাড়ির লোকজন ফোন করেছেন। তবে কোনও সরকারি উঁচু পদে থাকা কেউ তাঁকে সাংবাদিক বৈঠকের মাঝে আগে ফোন করেননি। বিষয়টি নিয়ে তিনি কিছুটা অবাক হয়েছেন।

এদিকে গার্ডেনরিচে নির্মীয়মাণ বহুতল ভেঙে বির্পযয় ঘটার পর তৎপর হয়েছে পুরসভা। চর্চায় উঠে এসেছে বেআইনি নির্মাণ। এই ইস্যুতে আজ, বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করেন সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি অশোক গঙ্গোপাধ্যায়। সেখানে প্রশাসন ও মেয়রের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করছিলেন তিনি। কলকাতা পুরসভার ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন। তখন তাঁকে সরাসরি ফোন করেন কলকাতার মহানাগরিক ফিরহাদ হাকিম। তখন বেআইনি নির্মাণ নিয়ে কথা হয় দু’জনের মধ্যে। তবে সেখানে মেয়র আগের সরকারের উপর দোষ চাপান। সেটা শুনে প্রাক্তন বিচারপতি পাল্টা ভেঙে দেওয়া হয়নি কেন?‌ সেই প্রশ্ন তোলেন। দু’জনের মধ্যে কথা কাটাকাটি হয় ফোনে।

আরও পড়ুন:‌ লোকসভা নির্বাচনকে সামনে রেখে নয়া ছুটির তালিকা তৈরি, বিজ্ঞপ্তি জারি করল নবান্ন

অন্যদিকে অশোকবাবুর বক্তব্য অনুযায়ী, মেয়র তাঁকে জানান, বেআইনি বাড়ি হয়েছে বাম আমলে। বিচারপতি তাঁকে বলেন, তাহলে সেগুলি ভেঙে দেননি কেন? এই নিয়ে বেশ কিছুক্ষণ কথাবার্তা হয় তাঁদের মধ্যে। গার্ডেনরিচে নির্মীয়মাণ বহুতল ভেঙে ১১ জন মারা যান। তখন বেআইনি নির্মাণ নিয়ে ঝড় উঠে যায়। তবে ঘটনাস্থলে গিয়ে রাজ্যের বাম জমানাকে দোষারোপ করেন মেয়র ফিরহাদ হাকিম। তার পর বেশ কিছু বেআইনি নির্মাণের বিরুদ্ধে ব্যবস্থা নেয় কলকাতা পুরসভা। ইঞ্জিনিয়ারদের উদ্দেশ্যে জারি করা হয় নির্দেশিকা। শোকজ থেকে শুরু করে কড়া বার্তা দিতে দেখা যায় মেয়রকে। আর কলকাতা পুরসভাকে দায়ী করেন বিরোধীরা।

এছাড়া কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম এবং প্রাক্তন বিচারপতি অশোক গঙ্গোপাধ্যায়ের মধ্যে ফোনে কথাবার্তা বেশ তাৎপর্যপূর্ণ। কারণ মেয়রের ফোন পেয়ে প্রাক্তন বিচারপতির আক্রমণ অনেকটা কমে যায়। বিষয়টি তিনি মেয়রের কাছ থেকে শুনে বিষয়টি অনুধাবন করেন। মেয়রকেও পরামর্শ দেন প্রাক্তন বিচারপতি। সেসব মেনে এগোবেন মেয়র বলে জানান। প্রাক্তন বিচারপতি বলেন, ‘‌তুমি এসো আমার বাড়িতে। ছাদে নিয়ে গিয়ে দেখাব গলির মধ্যে কী ভাবে পাঁচ তলা বাড়ি গজিয়ে উঠেছে।’‌ তারপর শেষ হয়ে যায় দু’‌পক্ষের কথোপকথন।

বাংলার মুখ খবর

Latest News

‘ভালোবাসার ক্ষমতা কমে যাচ্ছে…’, ডিভোর্স চর্চার মাঝেই কেন এ কথা বললেন অনির্বাণ? বালতি না শাওয়ার? কোন জলে স্নান করা ভালো ভোটার তালিকা থেকে বাদ গিয়েছিল নাম, এবার বাড়ি বসে ভোট দিলেন অশীতিপর বৃদ্ধা আরতি কি পাবে আলোর দিশা? উত্তর দেবে 'সাহিত্যের...'-এর নতুন গল্প 'যার যেথা ঘর' শীঘ্রই চালু হচ্ছে ভারত-বাংলাদেশ মৈত্রী সেতু, আগরতলা-আখুরা রেল যোগ- মানিক সাহা T20 বিশ্বকাপের ইতিহাসে সেরা উইকেটকিপার কারা, দেখুন সেরা ৫-এর তালিকা সন্দেশখালির পরে নয়া প্ল্যান করছে BJP, দাবি মমতা, হিংসা জড়াবেন না, বললেন সবাইকে স্বাতী মালিওয়ালের কোন কোন জায়গায় ব্যাথা? কোথায় চোট? সামনে এল মেডিক্যাল রিপোর্ট নতুন কাজ শুরুর জন্য ভালো সময়, চাকরি-ব্যবসায় বিপুল উন্নতি! বুধের কৃপায় লাকি কারা? সংখ্যাতত্ত্বে বিরাটদের এগিয়ে রাখছেন প্রাক্তন ক্রিকেটার, বলছেন ১৮ মে খুব পয়া ওদের

Latest IPL News

সংখ্যাতত্ত্বে বিরাটদের এগিয়ে রাখছেন প্রাক্তন ক্রিকেটার, বলছেন ১৮ মে খুব পয়া ওদের ৫ বছর পরে IPL-এ পেরোলেন ৪০০ রানের গণ্ডি! তাও নিজের খেলায় বিরক্ত রোহিত CSK-র রায়নার বড় ভূমিকা ছিল তাঁর কেরিয়ার গড়ার ক্ষেত্রে, ফাঁস করলেন RCB-র বিরাট কোহলির বিরাট হয়ে ওঠার পিছনে বড় অবদান রয়েছে ধোনির, দাবি সুনীল গাভাসকরের শেষ ম্যাচে নেতা বদলাচ্ছে পঞ্জাব কিংস, নতুন ক্যাপ্টেন বেছে নিল প্রীতি জিন্টার দল মুম্বই পর্ব অতীত,এখন T20 বিশ্বকাপ নিয়ে ভাবছেন,বাউচারকে তুড়ি মেরে ওড়ালেন রোহিত মাঠের বাইরে ওকে নিয়ে ভক্তদের ক্ষোভ হার্দিকের খেলার প্রভাব ফেলেছে-যুক্তি বাউচারের আগ্রাসন দেখিয়ে বল তাক করলেন অর্জুন, হেসে সচিন-পুত্রকে উড়িয়ে দিলেন স্টইনিস ২০২৩-র বিশ্বকাপ নয়, IPL ও T20 বিশ্বকাপের হারটা আরও বেশি হৃদয় ভেঙেছিল,বললেন বিরাট সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.