বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > KMDA Flat: সস্তায় সরকারি ফ্ল্যাট! ঠিকানা ব্যারাকপুর, নতুন বিজ্ঞপ্তি জারি হতে পারে, দাম কত উঠতে পারে জেনে নিন

KMDA Flat: সস্তায় সরকারি ফ্ল্যাট! ঠিকানা ব্যারাকপুর, নতুন বিজ্ঞপ্তি জারি হতে পারে, দাম কত উঠতে পারে জেনে নিন

ব্যারাকপুরে সস্তায় সরকারি ফ্ল্যাট। প্রতীকী ছবি  (টুইটার)

ব্য়ারাকপুর স্টেশন থেকে কাছেই এই প্রকল্প। তবে এই প্রকল্পে আবেদনের ক্ষেত্রে একাধিক নিয়ম রয়েছে। সেই নিয়ম মেনে কাজ করতে হবে। এই ফ্ল্যাট বিক্রি নিয়ে বিজ্ঞপ্তি জারি করা হতে পারে শীঘ্রই।

মাথার উপর একটা নিশ্চিন্ত ছাদ। এটা কে না চায়! কিন্তু সাধ থাকলেই তো হবে না, সাধ্যও তো চাই। তাছাড়া প্রমোটারদের একাংশকে বিশ্বাস করাটাও খুব চাপের। তবে কোনও চিন্তা নেই। ব্যারাকপুর স্টেশনের কাছেই কেএমডিএর আবাসনের দ্বিতীয় দফায় বিজ্ঞপ্তি জারি করা হতে পারে। কিছুটা কম দামেই মিলতে পারে এই ফ্ল্যাট। সূত্রের খবর। সেক্ষেত্রে এখন থেকেই খোঁজখবর রাখতে পারেন। না হলে বড় সুযোগ হাতছাড়া হয়ে যেতে পারে।  ৯৯ বছরের লিজে এই ফ্ল্যাট মিলবে।

দাম কেমন থাকছে? 

ওয়ান বিএইচকের আয়তন থাকবে ৩১৫ বর্গফুট। ৩০ হাজার দিয়ে আবেদন করতে হবে। প্রভিশনাল লিজ প্রিমিয়াম থাকবে ৯ লাখ টাকা। গত বারের বিজ্ঞপ্তিতে একথা ছিল। 

আর টু বিএইচকের আয়তন থাকবে ৫৫৫ বর্গফুট। ৫০ হাজার দিয়ে আবেদন করতে হবে। প্রভিশনাল লিজ প্রিমিয়াম থাকবে ১৫ লাখ ৬০ হাজার টাকা। গত বারের বিজ্ঞপ্তিতে একথা ছিল। চলতি বাজারদরের তুলনায় কিছুটা সস্তা বলেই মনে করছেন অনেকে। 

ব্য়ারাকপুর স্টেশন থেকে কাছেই এই প্রকল্প। তবে এই প্রকল্পে আবেদনের ক্ষেত্রে একাধিক নিয়ম রয়েছে। সেই নিয়ম মেনে কাজ করতে হবে। এই ফ্ল্যাট বিক্রি নিয়ে বিজ্ঞপ্তি জারি করা হতে পারে শীঘ্রই। সেই বিজ্ঞপ্তি অনুসারে এবার ফ্ল্যাট বিক্রি করা হতে পারে। 

প্রসঙ্গত প্রথম দফায় একবার ফ্ল্যাট বিক্রি করা হয়েছিল। ফের দ্বিতীয় দফায় ফ্ল্যাট বিক্রির করা হবে বলে সূত্রের খবর। 

এবার এই ফ্ল্যাটের জন্য আবেদনটা কীভাবে করবেন এটা জেনে নিন। 

এক্ষেত্রে আবেদনকারীকে অবশ্যই ভারতের নাগরিক হতে হবে। 

তাঁকে প্রাপ্ত বয়স্ক হতে হবে। 

তিনি ওয়ান বিএইচকে নাকি টু বিএইচকে ফ্ল্যাট খুঁজছেন সেটা জানাতে হবে। তবে তিনি দুটি ক্ষেত্রেই আবেদন করতে পারেন। কিন্তু তাঁকে দুটি আলাদা করে আবেদন করতে হবে। 

একই পরিবারের সর্বোচ্চ দুজন আবেদন করতে পারবেন। তার বেশি করা যাবে না। তবে এর সঙ্গেই অপর একটি শর্ত হল আবেদনকারী ব্যক্তির কলকাতা মেট্রোপলিটন এলাকায় তাঁর নিজস্ব কোনও বাড়ি, ফ্ল্যাট, হোম স্টে বা অ্যাপার্টমেন্ট থাকলে চলবে না। এক্ষেত্রে একটাও থাকলে তিনি আবেদন করতে পারবেন না। 

আবেদনকারীর মাসিক আয় ৩০ হাজারের মধ্য়ে হতে হবে। 

কিন্তু ধরুন যদি একই ব্যক্তি ওয়ান বিএইচকে ও টু বিএইচকের জন্য় আবেদন করেছিলেন। কিন্তু তাঁর যদি দুটি আবেদনই মান্যতা পায়? সেক্ষেত্রে তাঁকে দশ দিনের মধ্যে দ্বিতীয় আবেদনটা বাতিল করতে হবে। অর্থাৎ একটা আবেদন তিনি বেছে  নিতে পারবেন। 

 

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

খাবারে খরচ কমছে ভারতীয়দের, ব্যয় বাড়ছে পরিষেবা ও অন্যান্য সামগ্রী কিনতে: রিপোর্ট জোড়া জয়ে লিগ টেবিলের শীর্ষে মুম্বই ইন্ডিয়ান্স, দেখে নিন WPL-এর পয়েন্ট তালিকা দমবন্ধ করবে শার্টলেস শাহরুখ! কিং খানের নতুন ছবি নিয়ে পড়ল হইচই, আপনি দেখেছেন সিংহের নাম নিয়ে HC-র বকুনি, বাংলার 'সীতা-আকবর' বিতর্কে সাসপেন্ড ত্রিপুরার অফিসার চেন্নাইয়ের বিরুদ্ধে ৩ পয়েন্ট ‘মাস্ট’ ইস্টবেঙ্গলের, কোথায় ফ্রি'তে ম্যাচ দেখবেন? IND v ENG: অশ্বিন-জাদেজার কৌশল কাজে লাগিয়েই রাঁচিতে হিরো হওয়ার স্বপ্নে বুঁদ বশির শেয়ার বাজারে চলতে থাকা 'দুষ্টুমি' ধরতে ব্যবহার হচ্ছে AI, জানালেন খোদ SEBI সদস্য হাত মেলাচ্ছে রিলায়েন্স-ডিজনি, অনলাইন ক্রিকেট সম্প্রচারে আসবে যুগান্তকারী বদল? আমার ভাই, স্বপ্ন সত্যি করার সময় এসে গিয়েছে- ধ্রব জুরেলের জন্য রিঙ্কুর বার্তা ধনু, মকর, কুম্ভ, মীনের সোমবার কেমন কাটবে? দেখে নিন ২৬ ফেব্রুয়ারির রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.