বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পাশে কলকাতা পুলিশ, ঝুপড়ির শিশুদের খাওয়ানো হল দুধ
দুধ তুলে দিচ্ছে কলকাতা পুলিশ। (ছবি সৌজন্য ভিডিয়ো)
দুধ তুলে দিচ্ছে কলকাতা পুলিশ। (ছবি সৌজন্য ভিডিয়ো)

পাশে কলকাতা পুলিশ, ঝুপড়ির শিশুদের খাওয়ানো হল দুধ

  • শিয়ালদহ ও বজবজ শাখার লাইনের ধারে বেশ কিছু শিশুকে এই দুধ দেওয়া হয়।

‌লকডাউনের মধ্যে এবার প্রান্তিক শিশুদের পাশে এসে দাঁড়াল কলকাতা পুলিশ। পুলিশের তরফে রেললাইনের ধারে ঝুপড়িতে থাকা শিশুদের হাতে তুলে দেওয়া হল গ্লাস ভরতি দুধ।দুধ খেতে পারবে বলে অনেকেই এই উদ্যোগে এগিয়ে এসেছেন। যাদের কাছে দুধ খাওয়াটাই বিলাসিতা, তারা হাত কাছে দুধ পেয়ে খুব খুশি। লকডাউনের সময়ে প্রান্তিক শিশুদের জন্য এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন অনেকেই।

এদিন কলকাতা ট্রাফিক পুলিশের তরফে একটি ভিডিয়ো টুইট করা হয়।কলকাতা পুলিশের সাউথ ওয়েস্ট ট্রাফিক গার্ড এই উদ্যোগ নিয়েছিল। শিয়ালদহ-বজবজ শাখার লাইনের ধারে বেশ কিছু শিশুকে এই দুধ দেওয়া হয়।তবে দুধ পেতে হলে খুদেদের সামনে দুটি শর্ত রেখেছিলেন পুলিশ কর্তারা।তাঁদের মুখে মাস্ক থাকতে হবে এবং তাঁদের শারীরিক দুরত্ব মেনে লাইনে দাঁড়াতে হবে।অনেকেই সেই ডাকে সাড়া দেন।

এর আগে প্রান্তিক, অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছিল কলকাতা পুলিশ।এমনকী পথ কুকুরদেরও খাওয়ানোর উদ্যোগ নেওয়া হয়েছে।লকডাউনে যাতে সাধারণ মানুষ বিধিনিষেধ মেনে চলে সেজন্য কড়া নজরদারির ব্যবস্থা করেছে পুলিশ। তবে এই সবের মধ্যেও সমাজের প্রান্তিক মানুষের পাশেও যাতে দাঁড়ানো যায়, এই ব্যাপারে বিশেষ উদ্যোগ নিল কলকাতা পুলিশ।

বন্ধ করুন