বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kolkata Pothole solution: গর্তের ছবি তুলে টুক করে পাঠিয়ে দিন মেয়রকে, ২৪ ঘণ্টার মধ্য়ে সমাধান! রইল নম্বরটা

Kolkata Pothole solution: গর্তের ছবি তুলে টুক করে পাঠিয়ে দিন মেয়রকে, ২৪ ঘণ্টার মধ্য়ে সমাধান! রইল নম্বরটা

রাস্তায় খানাখন্দ। (ছবি সৌজন্যে টুইটার ভিডিয়ো) প্রতীকী ছবি

বাড়ির সামনের রাস্তাটা খানাখন্দে ভর্তি হয়ে গিয়েছে। ভাবছেন কীভাবে সমাধান হবে? 

রোজ একই রাস্তা দিয়ে আপনি যান। কিন্তু রোজই দেখেন রাস্তায় বড় বড় গর্ত তৈরি হচ্ছে। কিন্তু কোথায় অভিযোগ জানাবেন সেটা বুঝতে পারেন না। তবে এবার মুসকিল আসান। গর্তের ছবি মোবাইলে তুলে টুক করে পাঠিয়ে দিন কলকাতার মেয়রকে। একেবারে হাতে গরম সমাধান হবে এবার। কোন নম্বরে আপনি সেই রাস্তার গর্তের ছবি তুলে পাঠাবেন সেটাও জেনে নিন। সেই নম্বরটি হল, 8335999111-এই নম্বরে আপনি গর্তের ছবি তুলে পাঠাতে পারেন। এতে কী হবে?

তবে তার আগে বলে রাখা ভালো সেটা কোন রাস্তা, সেখানকার কোন অংশের গর্ত সেসব উল্লেখ করে রাখুন। আর সেই ছবি দেখে যদি কলকাতা পুরসভার মনে হয় যে সেই গর্ত অবিলম্বে মেরামত করার দরকার তবে ২৪ ঘণ্টার মধ্য়ে সেখানে মোবাইল ভ্যান পাঠানো হবে। তারপরই সেখানে একেবারে মাখন রাস্তা করে দেবে কলকাতা পুরসভা।

বর্ষা এলেই কলকাতার বিভিন্ন রাস্তা খানাখন্দে ভর্তি হয়ে যায়। তবে বর্তমানে সেই প্রবণতা অনেকটাই কমেছে। কিন্তু তারপরেও কোনও রাস্তায় যদি গর্তের কারণে চলাফেরা করতে সমস্যা হয় তবে তৎক্ষনাৎ সেই ছবি তুলে পাঠিয়ে দিন মেয়রের কাছে। সেই মতো ব্যবস্থা নেবে পুরসভা।

এদিকে সেই গর্তের জেরে দুর্ঘটনাও হতে পারে। সেকারণে আর কোনও ঝুঁকি নিচ্ছে না পুরসভা। সেকারণে সেই রাস্তায় যাতে সমস্যা না হয় সেকারণে দ্রুত ব্যবস্থা নেওয়ার উদ্যোগ।

আপাতত পুরসভার হাতে তিনটি মোবাইল ভ্যান আছে বলে খবর। আরও এই ধরনের মেরামতির জন্য় ভ্যান আনার ব্যাপারে চিন্তাভাবনা করছে পুরসভা। সেই মতো ভ্যানের সংখ্যা বাড়লে কাজও দ্রুতগতিতে হবে।

এদিকে সূত্রের খবর, এই ধরনের মোবাইল ভ্যানগুলি অত্যন্ত কার্যকরী। গলিতেও চলে যেতে পারে। ট্রাম লাইনের পাশে কিছু জায়গায় গর্ত হয়েছিল। সেগুলোও মেরামতি করা হয়েছে। আপাতত ওই নম্বরে ছবি তুলে পাঠাতে পারেন। এরপরই আপনি বুঝতে পারবেন পাড়ার ভাঙাচোরা রাস্তাটি আদৌ সারাই হল ক্ষতি হল কি না!

 

বাংলার মুখ খবর

Latest News

কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান বিশ্বব্যাপী লাফিয়ে বাড়ছে 'হুপিং কাশি', কীভাবে নিরাপদ থাকবেন তা জেনে নিন আগেভাগে 'আমিষ খাওয়া নিয়ে না বলে… চাকরি নিয়ে কথা বলুন' মোদীকে পালটা দিলেন তেজস্বী ‘১০০ দিনের কাজ না করেও টাকা পেয়েছে TMC নেতাদের আত্মীয়রা’, বিক্ষোভ সন্দেশখালিতে আইএফএ-র কাছে নির্বাসন তুলে নেওয়ার আর্জি ফিক্সিংয়ে নাম জড়ানো উয়াড়ি ও টালিগঞ্জের রাতে স্বপ্নে আবির্ভূত দেবী চেয়েছিলেন নরবলি- দাবি দোকানদারের খুনে অভিযুক্ত মহিলার দশম-দ্বাদশের পরীক্ষায় একই নম্বর পেল যমজ দুই বোন! ফলাফল দেখে সকলে হতবাক Weight Loss Tips: এইভাবে খান জিরে ভেজানো জল, লাফিয়ে নামবে ওজন LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান!

Latest IPL News

কুলদীপের ভেল্কির পর দুরন্ত ম্যাকগার্ক ও পন্ত! লখনউকে হারিয়ে লাইফলাইন পেল দিল্লি ভারতীয় দল থেকে বিরতিটা দরকার ছিল, বিতর্কিত অধ্যায় নিয়ে মুখ খুললেন ইশান LSG vs GT: অষ্টম উইকেটে ৭৩ রানের IPL -এ ইতিহাস গড়লেন আয়ুষ বাদোনি ও আরশাদ খান! IPL 2024-এ অনুপস্থিত থাকাটা বড় সিদ্ধান্ত- নাম তুলে নেওয়ার কারণ জানালেন জেসন রয় সিরাজকে বিশ্রাম দেওয়া উচিত RCB-র- ফ্যাফকে পরামর্শ ক্যারিবিয়ান কিংবদন্তির MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান হার্দিকের সৎ ভাই বৈভবকে ১৬ এপ্রিল পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত বুমরাহের বিরুদ্ধে ২-৩ বছর নেটে খেলেন না সূর্য- কারণটা নিজেই ফাঁস করলেন MI তারকা ১৫ কোটি টাকার জালিয়াতি মামলায় গ্রেফতার ধোনির প্রাক্তন বিজনেস পার্টনার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.