বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > টানা দু’‌মাস বন্ধ থাকবে মহানগরীর এই ব্যস্ততম পথ, ঘুরপথ দেখাচ্ছে ট্রাফিক পুলিশ

টানা দু’‌মাস বন্ধ থাকবে মহানগরীর এই ব্যস্ততম পথ, ঘুরপথ দেখাচ্ছে ট্রাফিক পুলিশ

বন্ধ থাকবে বেহালার সন্তোষ রায় রোড।

সন্তোষ রায় রোড জুড়ে নতুন নিকাশির পাইপ বসাবে। তাই টালিগঞ্জ থেকে বেহালা চৌরাস্তা এবং তার সংলগ্ন রাস্তা আজ থেকে আগামী ৬০ দিন অর্থাৎ দু’মাস সম্পূর্ণ বন্ধ থাকবে। ওই রাস্তায় নানা ধরনের গাড়ি চলাচল করে। এমনকী মালবাহী গাড়িও চলে। তাছাড়া আনন্দপুর, যাদবপুর থেকে প্রচুর সরকারি–বেসরকারি বাস যাতায়াত করে।

এদিক দিয়ে নয়, ওইদিক দিয়ে যেতে হবে। আর এভাবেই যেতে হবে টানা দু’‌মাস। এই কথাই জানাচ্ছেন কলকাতার ট্রাফিক পুলিশের কর্মীরা। নিকাশির পাইপ বসানোর কাজ চলছে বলে আগামী দু’‌মাস বন্ধ থাকবে বেহালার সন্তোষ রায় রোড। আজ, মঙ্গলবার থেকে এই পথে যানবাহন চলবে না। বদলে যাবে দুটি বাস এবং একটি মিনিবাসের রুট। এটাই এখন জানাচ্ছে কলকাতা ট্রাফিক পুলিশ। দক্ষিণ কলকাতার টালিগঞ্জ থেকে বেহালা যাওয়ার প্রধান রাস্তা এই সন্তোষ রায় রোড। মানুষের ঝক্কি বাড়লেও ভাল পরিষেবার জন্য সবাই তা মেনে নিতে প্রস্তুত।

ঠিক কী জানাচ্ছে ট্রাফিক পুলিশ?‌ কলকাতার ট্রাফিক পুলিশ সূত্রে খবর, সন্তোষ রায় রোড বন্ধ থাকছে নিকাশির কাজের জন্য। তাই আজ, মঙ্গলবার থেকে একাধিক রাস্তা দিয়ে গাড়ি ঘোরানো হবে। কলকাতা পুরসভা উদ্যোগ নিয়েছে সন্তোষ রায় রোড জুড়ে নতুন নিকাশির পাইপ বসাবে। তাই টালিগঞ্জ থেকে বেহালা চৌরাস্তা এবং তার সংলগ্ন রাস্তা আজ থেকে আগামী ৬০ দিন অর্থাৎ দু’মাস সম্পূর্ণ বন্ধ থাকবে। ওই রাস্তায় নানা ধরনের গাড়ি চলাচল করে। এমনকী মালবাহী গাড়িও চলে। তাছাড়া আনন্দপুর, যাদবপুর থেকে প্রচুর সরকারি–বেসরকারি বাস যাতায়াত করে। তবে দুর্গাপুজোর আগে অক্টোবর মাসের ১ তারিখ থেকে আবার খুলে দেওয়া হবে বেহালার ব্যস্ত সন্তোষ রায় রোড।

রাস্তা পুরোপুরি বন্ধ করতে হচ্ছে কেন?‌ গত ৬ মাস ধরে নিকাশির পাইপ বসানো হচ্ছে। কাজ চলছে এই সন্তোষ রায় রোডে। তখন শুধুমাত্র যানবাহন নিয়ন্ত্রণ করা হচ্ছিল। এবার সেটা করলে হবে না। তাই সম্পূর্ণ বন্ধ রাখতে হচ্ছে এই রাস্তাকে। প্রশাসন সূত্রে খবর, নিকাশির পাইপ বসানোর কিছু কাজ এগিয়ে গিয়েছে। কিন্তু এখন কিছু পয়েন্ট জুড়তে হবে বলে রাস্তা বন্ধ রাখা ছাড়া অন্য কোনও উপায় নেই। তবে দুর্গাপুজোর আগে আবার খুলে দেওয়া হবে বেহালার সন্তোষ রায় রোড। নিত্যযাত্রীদের ভোগান্তি হবে এই দু’‌মাস—অগস্ট এবং সেপ্টেম্বর।

আরও পড়ুন:‌ ট্রাই সাইকেল চালিয়ে ৭২ কিমি পার, বুদ্ধবাবুর জন্য রাত জাগছেন বিশেষভাবে সক্ষম কমরেড

তাহলে বিকল্প পথ কী?‌ কলকাতা ট্রাফিক পুলিশ সূত্রে খবর, সন্তোষ রায় রোড বন্ধ থাকছে আজ থেকে। তাই ছোট গাড়িগুলির ক্ষেত্রে টালিগঞ্জ থেকে মুচিপাড়া মোড় হয়ে রাজা রামমোহন রায় রোড, জেমস লং সরণি ধরে জলকল‌্যাণ মোড় বা ডায়মন্ডহারবার রোড ধরে পৌঁছবে বেহালার শখের বাজারে। কিন্তু মালবাহী গাড়ি এবং বাসের রুট একই থাকছে না। বিকল্প পথ হিসাবে মুচিপাড়া মোড় থেকে রাজা রামমোহন রায় রোড, জেমস লং সরণি, বীরেন রায় রোড, ডায়মন্ড হারবার রোড হয়ে বেহালা চৌরাস্তা এবং শখের বাজারে পাঠানো হবে। তবে বেহালা থেকে একই রুটে মুচিপাড়া মোড় এবং টালিগঞ্জে গাড়ি যাতায়াত করতে পারবে। সময়টা একটু বেশি লাগবে ঠিকই।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান সারেগামাপার এ কী দশা! জলসার ফিকশনের কাছে ‘হেরে ভূত’,রইল নন-ফিকশনের রিপোর্ট কার্ড সূর্যে মুখরক্ষা হলেও কোহলি,রোহিত সহ পুরো ব্যাটিং লাইনআপ চিন্তায় রাখবে দ্রাবিড়কে রাম-সীতাকে অবমাননা করার অভিযোগ, ৪ IIT বম্বে পড়ুয়াকে দিতে হবে লক্ষাধিক টাকা ফাইন আপনি কি HDFC ব্যাঙ্কের গ্রাহক? আর মাত্র কয়েকদিন, বিরাট বদল আসছে UPI লেনদেনে গাড়ির ধোঁয়া পরীক্ষার জন্য এবার বাংলায় খসবে অতিরিক্ত অর্থ পাটনা থেকে নিউ ইয়র্ক, বিশ্বজুড়ে কীভাবে পালিত হচ্ছে আন্তর্জাতিক যোগ দিবস ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো ‘রাজ্য সব ব্যাপারে এত স্লো কেন?' শিক্ষকদের তথ্য পোর্টালে দ্রুত আপলোড করতে বলল HC হুগলিতে ভাঙল বিজেপি, রচনার হাত ধরে TMC-তে যোগ বহু নেতা-কর্মীর

T20 WC 2024

‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের বেঞ্চে যারা আছে তাদের হ্যাটট্রিক আছে....নজির গড়ে তৃপ্ত কামিন্স, দেখুন ভিডিয়ো আফগানদের দাপটে হারিয়েও পয়েন্ট টেবিলে শীর্ষ থাকা হল না ভারতের! বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত T20 WC-এর ইতিহাসে সূর্য ১৮৩ স্ট্রাইকরেটে প্রথম ইনিংসে ব্যাট করে গড়লেন রেকর্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.