বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অভিষেকের সংস্থার কম্পিউটারে ED-র ডাউনলোড করা ফাইলে কী আছে, আদালতে জানাল CFSL

অভিষেকের সংস্থার কম্পিউটারে ED-র ডাউনলোড করা ফাইলে কী আছে, আদালতে জানাল CFSL

কলকাতা হাইকোর্ট। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

আদালতের নির্দেশে বিচারপতি তীর্থঙ্কর ঘোষের বেঞ্চে প্রাথমিক রিপোর্ট জমা দিল CFSL. পূর্ণাঙ্গ রিপোর্ট জমা পড়বে ১২ সেপ্টেম্বর। 

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সংস্থা ‘লিপস অ্যান্ড বাউন্ডস’এর কম্পিউটারে ইডি আধিকারিকের ডাউনলোড করে রেখে যাওয়া ফাইলে কী আছে আদালতে জানাল CFSL. বুধবার বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে এই সংক্রান্ত প্রাথমিক রিপোর্ট পেশ করে তারা। বিস্তারিত রিপোর্ট ১২ সেপ্টেম্বর আদালতে পেশ করা হবে বলে জানিয়েছে তারা।

নিয়োগ দুর্নীতির তদন্তে কালীঘাটের কাকু সুজয়কৃষ্ণ ভদ্রের সংস্থার সঙ্গে যোগ পাওয়ায় গত মাসে লিপস অ্যান্ড বাউন্ডসের নিউ আলিপুরের দফতরে ম্যারাথন তল্লাশি চালায় ইডি। প্রায় ১৮ ঘণ্টার তল্লাশিতে সেখান থেকে প্রচুর নথি, ১টি হার্ড ডিস্ক ও ১টি মোবাইল ফোন বাজেয়াপ্ত করে তারা। ইডির তল্লাশির ৩ দিন পর লালবাজারের সাইবার সেলে লিপস অ্যান্ড বাউন্ডসের তরফে অভিযোগ জানানো হয় যে, তাদের কম্পিউটারে ১৬টি অজানা ফাইল ডাউনলোড করে রেখে গিয়েছে ED. পরদিন ঘটনার তদন্তে নেমে কম্পিউটারটি বাজেয়াপ্ত করে লালবাজার। তলব করা হয় সংস্থার সহকারী হিসাবরক্ষক চন্দন বন্দ্যোপাধ্যায়কে।

এর মধ্যে ইডি লালবাজারকে ইমেলে লেখে, তাঁদের এক আধিকারিক মেয়ের জন্য হস্টেল খুঁজছিলেন। সেই সময় ভুলবশত ফাইলগুলি ডাউনলোড হয়ে গিয়ে থাকবে। এর পর ওই ফাইলে কী আছে তা নিয়ে শুরু হয় টানাটানি। এর মধ্যে ইডির অতিসক্রিয়তার অভিযোগ তুলে বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসের দ্বারস্থ হন অভিষেক। ED-র ECIR খারিজের দাবিতে দায়ের মামলার রায়দান যখন স্থগিত রয়েছে তখন ইডি কেন তল্লাশি চালাচ্ছে সেই প্রশ্ন তোলা হয়। একই মামলায় তল্লাশি সংক্রান্ত অভিযোগ অন্তর্ভুক্ত করতে আবেদন জানানো হয়। কিন্তু আদালত স্পষ্ট করে দেয়, ইতিমধ্যে শুনানি শেষ হয়ে গিয়েছে এমন কোনও মামলার নতুন করে শুনানি করা যাবে না। সঙ্গে CFSL-কে ফাইলে কী আছে তা তদন্ত করে জানাতে বলেন তিনি।

সেই নির্দেশ মেনে আদালতে প্রাথমিক রিপোর্ট জমা দিল CFSL. বিস্তারিত রিপোর্ট জমা পড়বে ১২ সেপ্টেম্বর। ওই দিনই মামলার পরবর্তী শুনানি।

 

বাংলার মুখ খবর

Latest News

সোজা কলকাতায় আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল, ভোটের আগে লন্ডভণ্ড হতে পারে মহানগর ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন মাত্র ২টি ভোট নিয়ে তৃণমূল বিজেপির সংঘর্ষ, রণক্ষেত্র চেহারা নিল বেলেঘাটা মেরে ছাত্রের কোমর ভেঙে দিলেন প্রধানশিক্ষক, গ্রেফতারের দাবিতে পথ অবরোধ ভগবানগোলায় প্রকাশিত হল WBJEE 2024 এর OMR, রেসপন্স শিট, কোন লিঙ্কে ক্লিক করে জানবেন? দেখুন ৩-এ পা ছেলের, দেবায়নকে শুভেচ্ছা জানিয়ে শ্রেয়া লিখলেন, ‘জীবনে আসার জন্য…’ ডিভোর্সি মেয়ের পাত্র খোঁজা চলছে, সোনামণি-হানির 'শুভ বিবাহ' কবে? সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির মস্তিষ্কের ক্ষমতা হবে প্রকট! স্মৃতিশক্তিও বাড়বে চারগুণ, কীভাবে? জেনে নিন

Latest IPL News

ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট রিঙ্কু সিং কোথায় গেলেন! KKR-এর তারকা ব্যাটরকে নিয়ে বড় মন্তব্য করলেন মাইকেল ভন মিলে গেল KKR-কে নিয়ে গম্ভীরের ভবিষদ্বাণী! ফাইনালের জন্য দিলেন বিশেষ বার্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.