বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > তৃণমূলের সকল কাউন্সিলরই নির্বাচনী কমিটির সদস্য, দক্ষিণ কলকাতা কেন্দ্রে বড় ঘোষণা

তৃণমূলের সকল কাউন্সিলরই নির্বাচনী কমিটির সদস্য, দক্ষিণ কলকাতা কেন্দ্রে বড় ঘোষণা

মালা রায়।

প্রত্যেকে নিজের নিজের এলাকায় প্রার্থীর সমর্থনে ভোট এককাট্টা করতে পারবেন মানুষের কাছে গিয়ে। সব এলাকায় রোজ যাওয়া একজন প্রার্থীর পক্ষে সম্ভব নয়। তাই কাউন্সিলর থাকলে কাজটা অনেক সহজ হয়। সংশোধিত তালিকায় কার্তিক বন্দ্যোপাধ্যায় এবং কলকাতা পুরসভার ৭০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অসীম বসুর নাম যোগ করা হয়েছে।

দক্ষিণ কলকাতা লোকসভা কেন্দ্রে বিজেপি যাতে দাঁত ফোটাতে না পারে তার জন্য মজবুত করা হল নির্বাচনী কমিটি। এখানে এমনিতেই বিজেপির তেমন কোনও সংগঠন নেই। তবে নানা ছক কষতে পারে সর্বত্র। এই কথা ভেবেই এমন পদক্ষেপ করা হয়েছে। তাছাড়া কিছু নাম বাদ ছিল। এই সুযোগে সেই নামগুলিকে অন্তর্ভূক্ত করা হল। সুতরাং সম্পূর্ণ মজবুত হল কলকাতা দক্ষিণ কেন্দ্রের নির্বাচনী কমিটি। এখানে সব কাউন্সিলরকেই যুক্ত করা হয়েছে। এই লোকসভা কেন্দ্রের অধীনে যে ক’টি ওয়ার্ড রয়েছে, সেসবের কাউন্সিলররা দলের নির্বাচনী কমিটিতে অন্তর্ভুক্ত হলেন। আজ, শুক্রবার নতুন তালিকা প্রকাশ করে তা জানানো হয়েছে।

এদিকে এই নির্বাচনী কমিটির সদস্যদের নামের তালিকা আগে দু’বার পরিবর্তন করা হয়েছে। প্রথমে ১২ জন সদস্য ছিল। তালিকা প্রকাশ করেছিলেন তৃণমূলের জেলা নেতৃত্ব। তারপর ১১৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তারক সিংয়ের নাম যোগ হয় দ্বিতীয় তালিকায়। ওই তালিকাতেই আরও দু’জনের নাম যোগ করেছে তৃণমূল কংগ্রেস। তাতে আছে মুখ্যমন্ত্রীর ভাই কার্তিক বন্দ্যোপাধ্যায়ের নাম। এটা করা হয়েছে দুটি কারণে। এক, যাতে ঐক্যবদ্ধ তৃণমূল কংগ্রেস লড়াইয়ের মাঠে নামে। দুই, কারও মধ্যে যেন ক্ষোভ না থাকে। আর তাই ১৫ জনের এই তালিকা প্রকাশের পর জেলা নেতৃত্বের পক্ষ থেকে লেখা হয়েছে, ‘তৃণমূলের সকল কাউন্সিলরই নির্বাচনী কমিটির সদস্য।’

আরও পড়ুন:‌ ‘‌এটা গণতন্ত্রের উপর নির্লজ্জ হামলা’‌, কেজরিওয়ালের গ্রেফতার নিয়ে সরব মমতা

অন্যদিকে এই লোকসভা কেন্দ্রে সিপিএম প্রার্থী করেছে সায়রা শাহ হালিমকে। আর বিজেপি এখনও প্রার্থী দিতে না পারলেও দেবে। সুতরাং ত্রিমুখী লড়াই হবে। তাই কোনও ফাঁক রাখতে চাইছে না তৃণমূল কংগ্রেস। নিজেদের গড়ে জয় নিশ্চিত জেনেও মজবুত করা হয়েছে নির্বাচনী কমিটি। আগে কলকাতা দক্ষিণের নির্বাচনী কমিটির সদস্যদের যে তালিকা প্রকাশ হয়েছিল তা নিয়ে দলের অন্দরে বিতর্ক শুরু হয়। তারক সিং তখন নিজেই বলেছিলেন, ‘‌দল হয়তো মনে করেছে আমার মতো মানুষের প্রয়োজন নেই। তাই নির্বাচন কমিটিতে রাখেনি। এই নিয়ে আমার কোনও বক্তব্য নেই। তবে দল যে দায়িত্ব দেবে তা পালন করব।’ তারপর ওই তালিকায় তারকের নাম যোগ করে দেন দক্ষিণ কলকাতা জেলা সভাপতি দেবাশিস কুমার।

এছাড়া নির্বাচনী কমিটিতে সমস্ত কাউন্সিলরদের রাখলে একটা সুবিধা আছে। প্রত্যেকে নিজের নিজের এলাকায় প্রার্থীর সমর্থনে ভোট এককাট্টা করতে পারবেন মানুষের কাছে গিয়ে। সব এলাকায় রোজ যাওয়া একজন প্রার্থীর পক্ষে সম্ভব নয়। তাই কাউন্সিলর থাকলে কাজটা অনেক সহজ হয়। সংশোধিত তালিকায় কার্তিক বন্দ্যোপাধ্যায় এবং কলকাতা পুরসভার ৭০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অসীম বসুর নাম যোগ করা হয়েছে। আজ তালিকা প্রকাশ করে জানিয়ে দেওয়া হল, সব কাউন্সিলরই কমিটিতে থাকছেন। ইতিমধ্যেই মালা রায়ের সমর্থনে দেওয়াল লিখতে দেখা গিয়েছে মুখ্যমন্ত্রীর ভ্রাতৃবধূ তথা কাউন্সিলর কাজরী বন্দ্যোপাধ্যায়কে।

বাংলার মুখ খবর

Latest News

'দর্শকরাই খালি উপভোগ করে, আদতে...' ঘনিষ্ট দৃশ্যের শ্যুটিং নিয়ে কী বললেন গুলশান? ছোটবেলায় বাপ-মা হারা পল্লবী, 'তারকাটা' পর্ণার পড়াশোনার দৌড় শুনলে চমকে যাবেন! কালও বাতিল ইন্ডিগোর বিমান, রইল লিস্ট, ১.৩৫ লাখ কোটি লোকসানের মুখে CrowdStrike? নদিয়ায় বিরোধী দলনেতাকে ঘিরে ‘‌চোর’‌ স্লোগান, মেজাজ হারিয়ে জুতো দেখালেন শুভেন্দু ধড়কের পর ফের একসঙ্গে ইশান-জাহ্নবী! করণের কোন ছবিতে দেখা যাবে তাঁদের? আগামিকাল কেমন কাটবে? কাদের হাতে আসতে পারে টাকা? জানুন ২০ জুলাইয়ের রাশিফল 'বাবা-মা'র নামও পালটে জালিয়াতি', সংকটের মুখে ট্রেনি IAS অফিসার পূজার চাকরি! বাংলার ১০টি জেলা শহরে জমি চিহ্নিত করার নির্দেশ নবান্নের, গড়ে উঠবে শপিং মল আশা-আরডি জুটির গানে সৃজিতার সঙ্গে যুগলবন্দি, বনগাঁর মেয়েকে বুকে টানলেন শ্রীরাধা! টানা দু’‌দিন বন্ধ থাকবে কোন ট্রেনগুলি?‌ আবার বাতিল হল একগুচ্ছ লোকাল ট্রেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.