বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mamata Banerjee: জীবন-মৃত্যুর সঙ্গে লড়াই করে এই জায়গায় রয়েছি…লোকে কী বলল তাতে কিছু এসে যায় না, বললেন মমতা

Mamata Banerjee: জীবন-মৃত্যুর সঙ্গে লড়াই করে এই জায়গায় রয়েছি…লোকে কী বলল তাতে কিছু এসে যায় না, বললেন মমতা

মমতা বন্দ্যোপাধ্য়ায়।  (PTI Photo) (PTI)

মমতা জানিয়েছেন, আজকের দিন শুভ মহালয়া। আমি ফিজিক্যালি যেতাম। আমর ইনফেকশনটা অনেকটাই কন্ট্রোলে এসেছে। এমন ইনফেকশন হয়ে গিয়েছিল যে আপনারা কোনও দিন ভাবতেও পারবেন না।

কালীঘাটের বাড়ি থেকে ভার্চুয়াল মাধ্যমে দুর্গাপুজোর উদ্বোধন করেছিলেন বাংলার মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মূলত অসুস্থতার কারণেই তিনি বাড়ি থেকেই পুজোর উদ্বোধন করেছেন। এদিকে শনিবার দলের মুখপত্র জাগো বাংলার উৎসব সংখ্য়ার উদ্বোধনী অনুষ্ঠান ছিল। সেই অনুষ্ঠানেও ভার্চুয়াল মাধ্যমেই উপস্থিত ছিলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। মূল অনুষ্ঠান হয় কলকাতার নজরুল মঞ্চে।

সেখানে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, আমি সবাইকে শুভ শারদীয়া জানাই। এই সময় কোনও বিদ্বেষ নয়, আমরা সবাই এক। ধর্ম সব আপনার আপনার, উৎসব কিন্তু সবার। এই কথাটি মাথায় রেখে সবাইকে নিয়ে চলুন আমরা এগিয়ে যাই। আমি যখন বিশ্ববাংলা লোগোটি এঁকেছিলাম তখন বুঝতে পারিনি এভাবে এটা বিশ্বের মঞ্চে সমাদৃত হবে। আমাদের দুর্গাপুজো ইউনেস্কোর হেরিটেজ তকমা পেয়েছে। পর্যটনের ডেস্টিনেশন আজ পশ্চিমবঙ্গ সিলেক্ট হয়েছে। কন্যাশ্রী ইউনাইটেড নেশনের পুরস্কার পেয়েছে। সবুজ সাথীও ইউনেস্কোর পুরস্কার পেয়েছে। সুতরাং কয়েকটা লোকে কি বলল, না বলল, তাতে কিছু এসে যায় না। তাদের কথা শুনবেন, কিন্তু ইগনোর করবেন।

মনে করা হচ্ছে যারা রাজ্যসরকারের নানা উন্নয়ন প্রকল্প, নানা স্বীকৃতিকে কটাক্ষ করেন তাদের নিশানা করেই এবার তির ছুঁড়লেন। তাদের বক্তব্যকে ইগনোর করার বার্তা খোদ মুখ্য়মন্ত্রীর।

এখানেই থেমে থাকেননি মুখ্যমন্ত্রী। তিনি জানিয়েছেন, ইগনোর করাটাই বেটার। আজকের দিনে তাই আমি সবাইকে শুভেচ্ছা জানাচ্ছি। আশা করব পুজোর কদিন বিদ্বেষ না ছড়িয়ে মায়ের কাছে শুভর জন্য প্রার্থনা করার। আর কোনও দিকে প্ররোচনায় পা দেবেন না, কোনও উত্তেজনায় পা দেবেন না। পাড়া প্রতিবেশী সকলে পুলিশের সঙ্গে সমণ্বয় করে চলবেন। যাতে শান্তিপূর্ণভাবে পুজো সব জায়গায় সম্পন্ন হয়।

সেই সঙ্গেই মমতা জানিয়েছেন, আজকের দিন শুভ মহালয়া। আমি ফিজিক্যালি যেতাম। আমর ইনফেকশনটা অনেকটাই কন্ট্রোলে এসেছে। এমন ইনফেকশন হয়ে গিয়েছিল যে আপনারা কোনও দিন ভাবতেও পারবেন না। আফটার ওটি। সেখান থেকে সব কিছু নরমালাইজ করার জন্য চেষ্টা হচ্ছে। এই ১৫টা দিন কীভাবে সংঘর্ষ করতে হয়েছে, জীবন মৃত্যুর সঙ্গে লড়াই করে এই জায়গায় দাঁড়িয়ে আছি। ….সেই হেলিকপ্টার থেকে পড়ে গিয়ে আমার লেগেছিল। দ্বিতীয় চোট বার্সেলোনায় লাগে। কিন্তু সেই অবস্থায় ফিরে না এসে আন্তর্জাতিক পর্যায়ের সব অনুষ্ঠান শেষ করে হাসপাতালে ছুটে যাই। তারপর প্রচন্ড ইনফেকশন হয়। আমাকে আইভি করে স্যালাইনের মতো চ্যানেল করে ইঞ্জেকশন দেওয় হয়েছে।

 

বাংলার মুখ খবর

Latest News

মুখ্যমন্ত্রীর ঘোষণাতেও বাড়বে না ডিএ? গুরুতর অভিযোগ শিক্ষা দফতরের বিরুদ্ধে ইউরোপা লিগে বিদায় লিভারপুলের,সেমিতে রোমা-লেভারকুসেন,মার্সেইলি-অ্যাটালান্টা লড়াই ৪৫-এর মহিলা ‘দিদি’ বলে ডাকছে! ইমন লিখলেন, ‘ভিতরে রাগ হত… আর পাপ বাড়াবেন না’ প্রচণ্ড গরমে মাথায় উঠল সাহেবি প্রথা, আইনজীবীদের পোশাকবিধিতে ছাড় দিল হাইকোর্ট ‘‌মিঠুন চক্রবর্তী সুবিধাবাদী পাল্টিবাজ দলবদলু’‌, প্রথম দফাতেই কড়া আক্রমণ কুণালের লোকসভা ভোটের দিনও অশান্ত মণিপুর, বুথে চলল গুলি, বন্দুকবাজদের খোঁজে শুরু তল্লাশি ইস্টবেঙ্গলের জার্সিকে অপমানের অভিযোগ, রেডিয়ো জকির ওপর খচল নেটপাড়া ভোটের দিনে দ্বিতীয় মৃত্যু, বুথের কাজ করতে করতেই প্রাণ হারালেন CPIM কর্মী ২০২৪ হনুমান জয়ন্তী ২৩ এপ্রিল পড়ছে শুভ যোগ! অর্থ, প্রেমের ভাগ্যে লাভ ৫ রাশির GTA শিক্ষক নিয়োগ দুর্নীতিতে মুখ পুড়ল রাজ্যের! ডিভিশন বেঞ্চেও মালুম হল ‘গরম’

Latest IPL News

লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও স্নায়ুচাপের পরীক্ষা হয়েছে এই ম্যাচে, পঞ্জাব বধের পর বললেন হার্দিক পান্ডিয়া ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে PBKS vs MI: IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের স কাজে এল না আশুতোষ-শশাঙ্কের লড়াই, রোমাঞ্চকর ম্যাচে পঞ্জাবকে ৯ রানে হারাল মুম্বই বুমরাহের ইনসুইং ইয়র্কার বুঝতেই পারলেন না রসউ, উপড়ে গেল দু'টি স্টাম্প- ভিডিয়ো তখন আমি কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম- MI vs RR ম্যাচের স্মৃতি ভুলতে পারছেন না রোহিত আমরা চাই ধোনি শেষ বলে ছক্কা মারুক কিন্তু… লখনউয়ের রাস্তায় LSG-র প্রার্থনা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.