বাড়ি > বাংলার মুখ > কলকাতা > করোনা মোকাবিলার প্রস্তুতি খতিয়ে দেখতে হাসপাতালে 'সারপ্রাইজ ভিজিট' মমতার
মঙ্গলবার কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে মমতা বন্দ্যোপাধ্যায়।
মঙ্গলবার কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে মমতা বন্দ্যোপাধ্যায়।

করোনা মোকাবিলার প্রস্তুতি খতিয়ে দেখতে হাসপাতালে 'সারপ্রাইজ ভিজিট' মমতার

  • এদিন নবান্ন থেকে বেরিয়ে গাড়ি ছুটিয়ে মমতা প্রথমে যান আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে।

করোনাভাইরাস সংক্রমণের চিকিৎসায় কতটা প্রস্তুত কলকাতার সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালগুলি। দেখতে মঙ্গলবার সরেজমিনে পরিদর্শনে বেরোলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন নবান্নে সাংবাদিক বৈঠকে তিনি ‘সারপ্রাইজ ভিজিটে’ বেরোবেন বলে জানান মুখ্যমন্ত্রী। এর পরই কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মাকে সঙ্গে নিয়ে একে একে আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল, কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল, নীলরতন সরকার মেডিক্যাল কলেজ ও হাসপালাত ও এসএসকেএম হাসপাতাল পরিদর্শন করেন তিনি।

এদিন নবান্ন থেকে বেরিয়ে গাড়ি ছুটিয়ে মমতা প্রথমে যান আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। সেখানে চিকিৎসকদের সঙ্গে করোনা মোকাবিলায় প্রস্তুতি নিয়ে কথা বলেন তিনি। শোনেন অভাব অভিযোগ। চিকিৎসক ও নার্সদের হাতে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার তুলে দেন মমতা।

সেখান থেকে মমতা যান কলকাতা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। সেখানে সুপার ও অভিজ্ঞ চিকিৎসকদের কাছ থেকে পরিস্থিতি সম্পর্কে জানতে চান তিনি। এই হাসপাতালকে করোনাভাইরাসের চিকিৎসাকেন্দ্র হিসাবে গড়ে তোলার ইতিমধ্যে উদ্যোগ শুরু করেছে সরকার।


মেডিক্যাল কলেজ থেকে মুখ্যমন্ত্রী যান এনআরএস হাসপাতালে। সেখানে ডেপুটি সুপারের সঙ্গে সংক্ষিপ্ত বৈঠক করেন তিনি। এই হাসপাতালেই ভর্তি হয়েছেন সোমবার কলকাতায় করোনায় মৃত প্রথম ব্যক্তির সহকর্মী। সেকথা মুখ্যমন্ত্রীকে জানান ডেপুটি সুপার। তিনি জানিয়েছেন, আক্রান্ত ব্যক্তির মতো একই সব উপসর্গ নিয়ে ভর্তি হয়েছেন তাঁর সহকর্মী। তবে তাঁর অবস্থা স্থিতিশীল।

এনআরএস থেকে এসএসকেএম হাসপাতালে যান মমতা। সেখানেও বৈঠক করেন হাসপাতালের কর্তা ও চিকিৎসকদের সঙ্গে।

কলকাতার সমস্ত মেডিক্যাল কলেজে করোনাভাইরাস রোগীদের চিকিৎসায় যুক্ত চিকিৎসক ও নার্সদের হাসপাতালের কাছাকাছি হোটেলে রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। হোটেল থেকে হাসপাতালে যাতায়াতের ব্যবস্থাও করেছে সরকারই। সেই ব্যবস্থা সব জায়গায় ঠিক মতো গড়ে উঠেছে কি না, এদিন তার খোঁজ নেন মুখ্যমন্ত্রী।



বন্ধ করুন