বাড়ি > বাংলার মুখ > কলকাতা > চিনা অ্যাপ নিষিদ্ধ করায় প্রধানমন্ত্রীকে ‘দুমুখো’ বলে কটাক্ষ অভিষেকের
অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি
অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

চিনা অ্যাপ নিষিদ্ধ করায় প্রধানমন্ত্রীকে ‘দুমুখো’ বলে কটাক্ষ অভিষেকের

  • কেন্দ্রীয় সরকারের তথ্য ও সংস্কৃতি দফতরের তরফে প্রকাশিত ওই ভিডিয়ো টুইট করে অভিষেক লিখেছেন, ‘কিছুদিন আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজিকে চিনা অ্যাপে শহিদদের শ্রদ্ধাঞ্জলি জানাতে দেখা গিয়েছিল।

চিনা অ্যাপ নিষিদ্ধ করায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমালোচনায় সরব হলে তৃণমূল কংগ্রেস সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার এক টুইটে প্রধানমন্ত্রীর দ্বিচারিতা প্রকাশ্যে চলে এসেছে বলে মন্তব্য করেন তিনি। প্রধানমন্ত্রীর একটি ভিডিয়ো টুইট করে তাঁকে কটাক্ষ করেছেন অভিষেক। সেই ভিডিয়োয় প্রধানমন্ত্রীকে টিকটকে চিনের আক্রমণে শহিদ ভারতীয় সৈনিকদের শ্রদ্ধা জানাতে দেখা যাচ্ছে। 

কেন্দ্রীয় সরকারের তথ্য ও সংস্কৃতি দফতরের তরফে প্রকাশিত ওই ভিডিয়ো টুইট করে অভিষেক লিখেছেন, ‘কিছুদিন আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজিকে চিনা অ্যাপে শহিদদের শ্রদ্ধাঞ্জলি জানাতে দেখা গিয়েছিল। সেই অ্যাপই এখন নিষিদ্ধ করছে সরকার। চিনকে ‘উপযুক্ত জবাব’ দেওয়ার নাম করে এই কাজ করেছে কেন্দ্র। অথচ এই চিনা সৈনিকরা যে ভারতীয় ভূখণ্ডে অনুপ্রবেশ করেছে তা মানতে চাইছিল না সরকার। মাননীয় প্রধানমন্ত্রীর স্ববিরোধিতা নিশ্চই হাস্যাস্পদ।’

বলে রাখি, সোমবার সন্ধ্যা টিকটক-সহ ৫৯টি চিনা অ্যাপ নিষিদ্ধ করেছে ভারতের তথ্য-প্রযুক্তি মন্ত্রক। এই অ্যাপগুলি দেশের সার্বভৌমত্বের বিরুদ্ধে কাজ করছে বলে জানানো হয়েছে মন্ত্রকের নির্দেশনামায়। সঙ্গে মন্ত্রক জানিয়েছেন, এর মধ্যে অধিকাংশ অ্যাপের বিরুদ্ধে ভারতীয়দের তথ্য বিদেশে পাচারের অভিযোগ রয়েছে।

 

বন্ধ করুন