বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024-সানরাইজার্সের সঙ্গে সম্পর্ক ভালো নয়, তবু পুরোনো দলকে প্লে অফের দৌড়ে রাখছেন লারা

IPL 2024-সানরাইজার্সের সঙ্গে সম্পর্ক ভালো নয়, তবু পুরোনো দলকে প্লে অফের দৌড়ে রাখছেন লারা

শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারার সঙ্গে ব্লায়ান লারা। ছবি- রাজস্থান রয়্যালস (এক্স) ( Rajasthan Royals-X)

গতবার আইপিএলে খারাপ পারফরমেন্সের পর ব্রায়ান লারাকে কোচের পদ থেকে সরিয়ে দিয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ দল। সেখানে তাঁর অভিজ্ঞতা খুব ভালো না হলেও, লারা বলছেন এবারের আইপিএলের প্লে অফে তাঁর পুরোনো দলকে দেখতে চান তিনি

আইপিএলে দুরন্ত ছন্দে রয়েছে সানরাইজার্স হায়দরাবাদের ওপেনার ট্রাভিস হেড এবং অভিষেক শর্মা। দুই ক্রিকেটার যেন টি২০ ফরম্যাটকে নতুন পথ দেখিয়েছেন। ওপেনিংয়ে এসে এত ভয়ডরহীন ক্রিকেট খেলতে এর আগে আইপিএলে খুব কম ক্রিকেটারকেই দেখা গেছে। যতই উইকেট ফ্ল্যাট বলে বোলাররা দাবি করুন না কেন, একের পর এক বড় শট খেলতে সাহসও লাগে। ফলে সানরাইজার্স দলের দুই ওপেনারের দুরন্ত পারফরমেন্সের পিছনে কৃতিত্ব রয়েছে টিম ম্যানেজমেন্টেরও। অধিনায়ক প্যাট কামিন্স, কোচ ড্যানিয়েল ভেত্তোরি দুই ব্যাটারকেই হাত খুলে ব্যাটিং করার লাইসেন্স দিয়ে দিয়েছিলেন শুরু থেকেই। সেই কারণে মায়াঙ্ক আগরওয়ালের পরিবর্তে ওপেনিংয়ে আনা হয়েছিল অভিষেক শর্মাকে। দলের থিঙ্ক ট্যাঙ্কের এই সিদ্ধান্তই কার্যত তাঁদের টার্নিং পয়েন্ট। 

অথচ নিজামের শহরের দলই গতবার লিগের তলানিতে শেষ করেছিল। এরপর চাকরি যায় সানরাইজার্সের কোচের পদে থাকা ব্রায়ান লারার। নিজামের শহরের ফ্র্যাঞ্চাইজির সঙ্গে তাঁর অভিজ্ঞতা মোটেই ভালো ছিল না, সেকথা স্বীকার করে নিয়েই লারা কিন্তু বলছেন, ২০২৪ আইপিএলের প্লে অফে কামিন্সদের দেখতে চান তিনি। 

আরও পড়ুন-IPL 2024- ‘বিরাট মাঠে নামলেই সবাইকে দেখিয়ে দেবে, ও ঠিক কি’! হঠাৎ কেন এমন বললেন শামি

আইপিএলে বর্তমানে তিনি ধারাভাষ্যকার হিসেবে কাজ করছেন। সম্প্রতি সংবাদ সংস্থা পিটিআইয়ের অফিসে গেছিলেন ক্যারিবিয়ান কিংবদন্তী।  সেখানে গিয়েই ভারতে তাঁর অভিজ্ঞতার কথা তুলে ধরেন টেস্ট ক্রিকেটে এক ইনিংসে ব্যক্তিগত সর্বোচ্চ রানের মালিক। সানরাইজার্সের সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে লারা বলছেন, ‘ আমি একটা কথা পরিষ্কার করেই বলতে চাই, অনেকে ভাবে আমার সঙ্গে সানরাইজার্সে সম্পর্ক খারাপ, কিন্তু আমি চাই হায়দরাবাদ এবার ভালো পারফরমেন্স করুক। রাজস্থান রয়্যালস, কলকাতা নাইট রাইডার্স আর চেন্নাই সুপার কিংসের সঙ্গে এসআরএইচও যাক প্লে অফে, এটাই চাই’।

আরও পড়ুন-IPL 2024-'ক্রিকেটারদেরও মান সম্মান আছে', লোকেশ রাহুলের পাশে দাঁড়িয়ে গোয়েঙ্কাকে এক হাত শামির

ভারতীয়রা বরাবরই খুব পছন্দ করেন ব্রায়ান লারাকে। কারণ ভদ্র-শান্ত স্বভাবের লারা নিজের ক্রিকেট জীবনে সচিনকে খুব স্নেহ করতেন। এমনিতে ভারতে অতিথিদের সব সময়ই খুব ভালো আপ্যায়ন করা হয়। ভারতে এসে এখানকার মানুষের তাঁর প্রতি ভালোবাসা দেখে মুগ্ধ লারা। ক্যারিবিয়ান তারকা সাক্ষাৎকারে বলেছেন, ‘ আমি যখনই ভারতে আসি, এত ভালোভাবে মানুষ আমার আপ্যায়ন করে, আমি মুগ্ধ হয়ে যাই। কারোর সঙ্গে দেখা হলেই, আমার দিকে তাকিয়ে হাসে। বিনা স্বার্থেই এখানকার মানুষ ভালোবাসা দিতে যানে। আমি যদি মিয়ামির সাউথ বিচে যাই লোকে আমায় ধাক্কা দিয়ে সরিয়ে দেবে, কিন্তু ভারতে একদম আলাদা। সকলে সরে যাবে আমায় জায়গা করে দিতে। একজন বিদেশি হয়েও এমন ভালোবাসা পাওয়া আমার কাছে বড় ব্যাপার’।

আরও পড়ুন-IPL 2024-বাবা বারণ করেছেন! তাই উইকেট নিয়ে উচ্ছাস দেখান না, রহস্য ফাঁস নারিনের

ভারতের সিনেমা তেমন পছন্দ না হলেও খাবার খুবই ভালো লেগেছে ব্রায়ান লারার। বিশেষ করে ছোলে ভাটুরে খুবই পছন্দ তাঁর। লারা বলছেন, তাঁর দেশেও ছোলে ভাটুরের মতো একটা খাবার পাওয়া যায়। ভারতীয়রা সেখানে গেলে সেই খাবারও তাঁদের বেশ ভালো লাগবে। বর্তমানে ধারাভাষ্য দিলেও এই কাজ খুব একটা মনে ধরেনি তাঁর। লারা নিজেই বলছেন, সাধারণ শটের ক্ষেত্রেও অযথা প্রশংসা করা বা দর্শকদের মনোরঞ্জন দেওয়ার কাজটা তিনি এখনও শেখার চেষ্টা করছেন, কারণ বিষয়টা নতুন তাঁর কাছে। বরং যুব ক্রিকেটারদের তুলে আনা। ভুল হলে বন্ধ ঘরে আলাদা ভাবে ডেকে তাঁদের শুধরে দেওয়ার কাজটাই তাঁর বেশি পছন্দের, বলছেন ওয়েস্ট ইন্ডিজের এই তারকা।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

পাকিস্তান ডুবলেও ধোনিকে টপকে T20 বিশ্বকাপে ইতিহাস অধিনায়ক বাবরের! পেলেন সিংহাসন গোল করেও স্বপ্নের প্রত্যাবর্তন হল না এরিকসনের, স্লোভেনিয়া ম্যাচ ড্র করল ডেনমার্ক PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর সিকিমে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করতে পারল না বিমান, কালিম্পংয়েও বিপর্যয় Taapsee Pannu: 'গোপন বিষয় ছিল না…' বিয়ে নিয়ে অবশেষে মুখ খুললেন তাপসী দাদুর পাশে বসে থাকা খুদে, এখন বি-টাউনের প্রথম সারির নায়িকা! চিনতে পারছেন ইনি কে? স্বামীর সঙ্গে হাত ধরাধরি করে, আরেকটু হলেই সমুদ্রে তলিয়ে যাচ্ছিলেন অপরাজিতা! বিশ্বকাপের মধ্যেই ইতালির হয়ে দারুণ শতরান, ইতিহাসের পাতায় নাম তুললেন প্রাক্তন অজি স্বপ্ন পূরণ! কৃষকের সন্তান পেলেন 'সোর্ড অফ অনার', ভারতীয় বায়ুসেনার পাইলট কোর্স ডিভোর্স নাহলেও আলাদা থাকতেন!স্ত্রী সাংসদ হওয়ার পর ফের এক ছাদের তলায় প্রবাল-রচনা?

T20 WC 2024

PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.