বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024- ‘বিরাট মাঠে নামলেই সবাইকে দেখিয়ে দেবে, ও ঠিক কি’! হঠাৎ কেন এমন বললেন শামি

IPL 2024- ‘বিরাট মাঠে নামলেই সবাইকে দেখিয়ে দেবে, ও ঠিক কি’! হঠাৎ কেন এমন বললেন শামি

পঞ্জাব কিংসের বিপক্ষে ম্যাচে বিরাট কোহলি। ছবি- পিটিআই (PTI)

পঞ্জাব কিংসের বিপক্ষে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু জেতার ফলে অঙ্কের নিরিখে এখনও তাঁদের কাছে সুযোগ থাকছে আইপিএলের প্লে অফে যাওয়ার, যদিও সেটা যথেষ্ট কঠিন। এরই মধ্যে কোহলির প্রশংসায় পঞ্চমুখ হলেন তাঁর জাতীয় দলের সতীর্থ মহম্মদ শামি

আইপিএলের ম্যাচে বিরাট কোহলির সৌজন্যে দুরন্ত জয় পেয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। তাঁরা হারিয়ে দিয়েছে পঞ্জাব কিংসকে। ম্যাচে স্ট্যান্ড আউট পারফর্মার ছিলেন কোহলি। ব্যাট হাতে ৯২ রানের ইনিংস খেলার পাশাপাশি ফিল্ডিংয়েও চমক দেখিয়েছেন দিল্লির ছেলে। ৩৫ বছর বয়সেও যে এত ভালো ফিটনেস ধরে রাখা যায় সেটা প্রমাণ করে দিয়েছেন একদিনের ক্রিকেটে সর্বোচ্চ শতরানের মালিক। পঞ্জাবের বিপক্ষে একটুর জন্য শতরান হাতছাড়া হয়েছে। মাঝে মধ্যেই সমালোচকরাই বলে থাকেন, বিরাট নাকি  শতরানের কাছাকাছি গেলে স্ট্রাইক রেট কমিয়ে দেয়, কোহলি কিন্তু তাঁদের মুখ বন্ধ করে দিয়েছেন। ৯২ রানে দাঁড়িয়েও বড় শট খেলতে গিয়ে আউট হয়েছে। তবে তারপরেও মুখে তেমন কোনও হতাশা দেখা যায়নি শতরান হাতছাড়া হওয়ার, কারণ দলের জয় আর বড় রান তোলাই ছিল প্রধান লক্ষ্য। 

ফিল্ডিয়েও নিজের মাস্টার ক্লাসের ছাপ রেখেছেন টিম ইন্ডিয়ার এই তারকা। টি২০ বিশ্বকাপের আগে কোহলির ফর্মে থাকা নিঃসন্দেহে ভারতীয় দলের জন্য খুবই ভালো দিক, আশা করছেন সকলে। এরই মধ্যে বিরাটের প্রশংসা শোনা গেল দলের সতীর্থ মহম্মদ শামির গলায়, যিনি বর্তমানে মাঠে বাইরে আছেন।

আরও পড়ুন-৩৫-এর বিরাট যেন মানুষ নয় যন্ত্র, রান মেশিন কোহলি তাক লাগালেন সুপার রান আউট করে-ভিডিয়ো

চোটের জন্য টি২০ বিশ্বকাপ খেলা হবে না মহম্মদ শামির। ঘরে বসেই টিভিতে হয়ত দেখবেন খেলা, কারণ অস্ত্রোপচার হয়েছে তাঁর পায়ে। আপাতত সামান্য রিহ্যাব করছেন, যাতে পেশীর জোর বাড়ানো যায়। এরই মধ্যে পঞ্জাবের বিপক্ষে কোহলির খেলা দেখে মনে ভরে গেছে শামির। সতীর্থকে প্রশংসায় ভাসিয়ে শামি বলছেন, কোহলি যতদিন পরই মাঠে ফিরুক না কেন, মাঠে নেমে সকলকে বুঝিয়ে দেয় যে ও ঠিক কি। 

আরও পড়ুন- IPL 2024-'ক্রিকেটারদেরও মান সম্মান আছে', লোকেশ রাহুলের পাশে দাঁড়িয়ে গোয়েঙ্কাকে এক হাত শামির

ব্যাট হাতে ৯২ রানের থেকেও বিরাটের অনবদ্য ফিল্ডিং মন ছুঁয়েছে ক্রিকেটভক্তদের। তা দেখেই শামি বলছেন, ‘ বিরাট এমন একটা ছেলে যে ও যেখানেই থাকুক না কেন, নিজের একটা আলাদা চরিত্র ধরে রাখে। যখনই মাঠে নামবে, তখনই বিরাট সবাইকে বুঝিয়ে দেবে যে ও ঠিক কি। ব্যাটিং হোক বা ফিটনেস, ও নিজের প্ল্যান সব সময় তৈরি রাখে। যদি ওকে বোলিংও করতে দাও, তাহলেও ওই ব্যাঁকা বোলিং অ্যাকশন নিয়েও ঠিক ওর কাজটা করে দেবে। ওর মতো রোল মডেল এই যুগে আছে, তাই আগামী প্রজন্ম অনেক কিছু শিখতে পারবে। বিশেষ করে সব কিছুর প্রতি বিরাটের দায়বদ্ধতা সকলের কাছেই শিক্ষণীয়’।

আরও পড়ুন-IPL 2024- পডকাস্ট চলাকালীন হঠাৎই হাজির বিরাট, ঘাবড়ে গেলেন রাবাদা! দেখুন ভিডিয়ো

আইপিএলের আগে দ্বিতীয় সন্তান হওয়ার জন্য ছুটি নিয়েছিলেন কোহলি। ফলে সেই সময় অনেকেই সন্দেহ প্রকাশ ছিলেন আদৌ আইপিএলে ফিরে ছন্দে পাওয়া যাবে তো কোহলিকে। কারণ সামনেই টি২০ বিশ্বকাপ। নিজের পারফরমেন্স দিয়েই অবশ্য কোহলি জায়গা করে নিয়েছেন টি২০ বিশ্বকাপের স্কোয়াডে। দলের ১৫ সদস্যের মধ্যে ব্যাট হাতে বিরাটের পারফর্মেন্স চলতি আইপিএল সব থেকে ভালো। 

ক্রিকেট খবর

Latest News

CFL 2024: এবারের কলকাতা লিগে প্রথম জয় পেল মোহনবাগান, ১-০ হারাল পিয়ারলেসকে কসবা এলাকার বাড়ি থেকে উদ্ধার হয়েছে কঙ্কাল, সংস্কারের কাজ করতে গিয়ে আলোড়ন Video:ফের রেল দুর্ঘটনা! উত্তরপ্রদেশে লাইনচ্যূত চণ্ডীগড়-ডিব্রুগড় এক্সপ্রেস লাইম রোগে ভুগছেন রেডিট সহ-প্রতিষ্ঠাতা! কী এই ভয়ঙ্কর রোগ? কীভাবে রেহাই পাবেন রাশিয়ার সঙ্গে মিশছে বলে ভারত আন্তর্জাতিক দুনিয়ায় চাপে থাকে…আর কী বললেন লাভরভ? পেট ভরে সিঙাড়া, মিষ্টি খান দীপিকা! কোন ডায়েট প্ল্যানটি ফলো করেন হবু মা Video: নিউটাউনের আকাঙ্খা মোড়ে অভিজাত আবাসনে অগ্নিকাণ্ড! পৌঁছল দমকলের ৩ ইঞ্জিন নন্দীগ্রাম আন্দোলনে নিখোঁজ তিন পরিবারকে মৃত্যুর শংসাপত্র দিতে নির্দেশ হাইকোর্টের খাদ্য়ে বিষক্রিয়া! মুম্বইয়ের হাসপাতালে ভর্তি জাহ্নবী কাপুর, কেমন আছেন নায়িকা? রাত পোহালেই এশিয়া কাপের ভারত-পাক ম্যাচ, T20I-এর মুখোমুখি লড়াইয়ে এগিয়ে কারা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.