বাংলা নিউজ > ক্রিকেট > Gujarat Titans Beat CSK: গিল-সুদর্শনের জোড়া শতরান, ডু-অর-ডাই ম্যাচে চেন্নাইকে ওড়াল গুজরাট টাইটানস

Gujarat Titans Beat CSK: গিল-সুদর্শনের জোড়া শতরান, ডু-অর-ডাই ম্যাচে চেন্নাইকে ওড়াল গুজরাট টাইটানস

শুভমন গিলের শতরানে চেন্নাইকে হারাল গুজরাট। ছবি- পিটিআই।

GT vs CSK, IPL 2024: আমদাবাদে আইপিএল ২০২৪-এর মরণ-বাঁচন ম্যাচে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে দেয় গুজরাট টাইটানস। সেই সুবাদে তারা প্লে-অফের দৌড়ে কোনও রকমে ভেসে থাকে।

খাতায়-কলমে আইপিএল ২০২৪-এর প্লে-অফের দৌড়ে ভেসে থাকতে হলে গুজরাট টাইটানসকে ঘরের মাঠে চেন্নাইয়ের বিরুদ্ধে জয় তুলে নিতেই হতো। সেই নিরিখে এটি ছিল শুভমন গিলদের সামনে ডু-অর-ডাই ম্যাচ। এমন মরণ-বাঁচন ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে দাপুটে জয় তুলে নেয় টাইটানস। সেই সুবাদে তারা আপাতত প্লে-অফের লড়াইয়ে টিকে থাকে।

আমদাবাদে টস জিতে গুজরাট টাইটানসকে শুরুতে ব্যাট করতে পাঠান চেন্নাই দলনায়ক রুতুরাজ গায়কোয়াড়। যদিও তাঁর সিদ্ধান্ত কতটা যথাযথ ছিল, তা নিয়ে প্রশ্ন উঠতে পারে। কেননা শুরুতে ব্যাট করতে নেমে গুজরাট টাইটানস ঝড়ের গতিতে রান তুলতে থাকে।

টাইটানসের দুই ওপেনার সাই সুদর্শন ও শুভমন গিল, উভয়েই ব্যক্তিগত শতরান পূর্ণ করেন। গিল ৫টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২৫ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি শতরানের গণ্ডি টপকান ৯টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৫০ বলে। শেষমেশ ৫৫ বলে ১০৪ রান করে তুষার দেশপান্ডের বলে রবীন্দ্র জাদেজার হাতে ধরা পড়েন শুভমন।

সাই সুদর্শন ১টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩২ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি শতরানের গণ্ডি টপকান ৫টি চার ও ৭টি ছক্কার সাহায্যে ৫০ বলে। শেষমেশ ৫১ বলে ১০৩ রান করে তুষার দেশপান্ডের বলে শিবম দুবের হাতে ধরা পড়ে যান সুদর্শন।

আরও পড়ুন:- Sai Sudharsan Breaks Sachin's IPL Record: চেন্নাইয়ের বিরুদ্ধে মারকাটারি সেঞ্চুরির পথে সচিনের বিরাট রেকর্ড ভাঙলেন সুদর্শন

এছাড়া ১টি বাউন্ডারির সাহায্যে ১১ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন ডেভিড মিলার। ৩ বলে ২ রান করে রান-আউট হন শাহরুখ খান। গুজরাট নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ২৩১ রানের বিশাল ইনিংস গড়ে তোলে।

চেন্নাইয়ের তুষার দেশপান্ডে ৪ ওভারে ৩৩ রান খরচ করে ২টি উইকেট দখল করেন। উইকেট পাননি চেন্নাইয়ের আর কোনও বোলার। মিচেল স্যান্টনার ২ ওভারে ৩১ রান খরচ করেন। ৪ ওভারে ২৫ রান খরচ করেন শার্দুল ঠাকুর। ৪ ওভারে ৬০ রান খরচ করেন সিমরজিৎ সিং। ২ ওভারে ২৯ রান খরচ করেন রবীন্দ্র জাদেজা। ৪ ওভারে ৫২ রান খরচ করেন ডারিল মিচেল।

আরও পড়ুন:- Gill Scores 100th Century of IPL History: শততম ইনিংসে ‘১০০তম’ শতরান, IPL-এর ইতিহাসে চিরস্থায়ী মাইলস্টোন শুভমন গিলের

পালটা ব্যাট করতে নেমে চেন্নাই নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৯৬ রানে আটকে যায়। ৩৫ রানের বড় ব্যবধানে ম্যাচ জেতে গুজরাট টাইটানস। দল হারায় ব্যর্থ হয় চেন্নাইয়ের ডারিল মিচেল ও মইন আলির জোড়া অর্ধশতরান।

মিচেল ৩৪ বলে ৬৩ রান করেন। মারেন ৭টি চার ও ৩টি ছক্কা। মইন ৩৬ বলে ৫৬ রান করেন। মারেন ৪টি চার ও ৪টি ছক্কা। শেষবেলায় ধোনি ১১ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন। তিনি ১টি চার ও ৩টি ছক্কা মারেন। এছাড়া ১৩ বলে ২১ রান করেন শিবম দুবে। ১০ বলে ১৮ রান করেন রবীন্দ্র জাদেজা। রাহানে ১, রাচিন ১, রুতুরাজ ০ ও স্যান্টনার ০ রানে আউট হন। ৩ রানে নট-আউট থাকেন শার্দুল।

আরও পড়ুন:- Bangladesh Set Unwanted World Record: শতরানের ওপেনিং জুটি, তবু দেড়শোর কমেই অল-আউট, লজ্জার নতুন অধ্যায় লিখল বাংলাদেশ

গুজরাটের মোহিত শর্মা ৩১ রানে ৩টি উইকেট দখল করেন। ৩৮ রানে ২টি উইকেট নেন রশিদ খান। ১টি করে উইকেট নেন উমেশ যাদব ও সন্দীপ ওয়ারিয়র। উইকেট পাননি কার্তিক ত্যাগী ও নূর আহমেদ। ম্যাচের সেরা হন শুভমন গিল।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান নিটে সফল, দ্বাদশের ফিজিক্স থিওরিতে ১০০এ ২১,কেমিস্ট্রি থিওরিতে ৩১!ভাইরাল মার্কশিট জল থেকে ডাঙায় উঠে এল কুমির, আতঙ্কে বাসন্তীর গ্রামবাসীরা, ১৭টি ডিম উদ্ধার পাতে একটা আলুই যথেষ্ট! দূর হবে হাজার দূরারোগ্য তিস্তার জল রাস্তার ওপরে, জাতীয় সড়কে বন্ধ যান চলাচল, বিচ্ছিন্ন সিকিম - কালিম্পং ‘বিদায়ের পালা.... আবার একটা পরিবারের ইতি ঘটলো!’ আবেগঘন আয়েশা, কী ঘটেছে? অর্থ সমস্যা মেটাতে নির্জলা একাদশীতে এইভাবে করুন শ্রীবিষ্ণু ও মালক্ষ্মীকে প্রসন্ন পর্ন ছবির পর, সোনা কেলেঙ্কারিতে নাম জড়াল শিল্পা ও তাঁর স্বামী রাজ কুন্দ্রার নিমেষেই ভর্তি হবে ৬০টি বড় সুইমিং পুল! ১৫০,০০০ টন জল রয়েছে মঙ্গলে T20 বিশ্বকাপে ‘সব থেকে বড়’ জয়, শ্রীলঙ্কার ১০ বছর আগের রেকর্ড ভাঙল ইংল্যান্ড

T20 WC 2024

দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের পরপর ২টি ছক্কা হাঁকিয়েই ইতিহাসে নাম তুললেন সল্ট, এই রেকর্ড বিশ্বের আর কারও নেই কখনই বলব না এটা ম্যাচ জয়ী টোটাল ছিল: ব্যাটার নয়, শাকিবের গলায় বোলারদের প্রশংসা স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ ‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.