বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বৈঠক বিফলে, উঠলেই ১৪ টাকা ভাড়ার দাবিতে ৭২ ঘণ্টা বাস ধর্মঘটে অনড় মালিক সংগঠন

বৈঠক বিফলে, উঠলেই ১৪ টাকা ভাড়ার দাবিতে ৭২ ঘণ্টা বাস ধর্মঘটে অনড় মালিক সংগঠন

প্রতীকী ছবি

রবিবার কলকাতায় লিটার প্রতি পেট্রোলের দাম ছিল ৮৭ টাকা ১১ পয়সা। এবং এদিন ৩৬ পয়সা বেড়ে ডিজেলের দাম হয়েছে ৮৯ টাকা ৮৪ পয়সা প্রতি লিটার।

রবিবার রাজ্য সরকারের সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনাতেও মিলল না রফাসূত্র। জ্বালানি তেলে জিএসটি চালু, বাসে উঠলেই ১৪ টাকা ভাড়া–সহ একাধিক দাবিতে এখনও ধর্মঘটে অনড় পশ্চিমবঙ্গের বাস মালিক সংগঠনগুলি। যদিও তাঁরা আশাবাদী যে তাঁদের দাবি বিবেচনা করে ফের বৈঠকে বসবে সরকার।

আগামী ২৮, ২৯ ও ৩০ জানুয়ারি ৭২ ঘণ্টা ব্যাপী রাজ্যে বাস ও মিনি বাস ধর্মঘটের ডাক দিয়েছে বাস ও মিনিবাস মালিক সংগঠন। জ্বালানি ওপর জিএসটি বসানো, বাস ভাড়া বাড়ানো–সহ একাধিক দাবিতে ডাক দেওয়া হয়েছে এই ধর্মঘটের। যা নিয়ে ইতিমধ্যে আতঙ্কিত সাধারণ মানুষ। সরকার চেষ্টা করছে একটা সমাধানে আসার। কিন্তু রবিবারও অধরা রইল রফা সূত্র। ৭২ ঘণ্টা বাস ধর্মঘটের সিদ্ধান্তে অনড় রইলেন বাস মালিকরা।

রবিবার কলকাতায় লিটার প্রতি পেট্রোলের দাম ছিল ৮৭ টাকা ১১ পয়সা। এবং এদিন ৩৬ পয়সা বেড়ে ডিজেলের দাম হয়েছে ৮৯ টাকা ৮৪ পয়সা প্রতি লিটার। বাস মালিকদের মতে, পেট্রোল, ডিজেলে জিএসটি বসানো হলে অনেকটাই দাম কমবে। এই ব্যাপারটিকে সামনে রেখে জ্বালানি তেলে জিএসটি বসানোর দাবিতে সরব হয়েছেন তাঁরা।

ইতিমধ্যে রাজ্য পরিবহণ দফতরের প্রিন্সিপাল সেক্রেটারিকে চিঠি দিয়েছে বাসমালিকদের পাঁচটি সংগঠন। তার পরই রবিবার বাস মালিকদের সঙ্গে বৈঠকে বসে রাজ্য সরকার। বৈঠকে ছিলেন রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়, পরিবহণ সচিব ও পরিবহণ দফতরের অন্য আধিকারিকরা। কিন্তু সেই বৈঠকও কার্যত বিফলে গেল। বাস মালিক সংগঠনের দাবি, দীর্ঘক্ষণ আলোচনার পরও কোনও রফাসূত্র মেলেনি।

এদিন বৈঠক থেকে বেরিয়ে জয়েন্ট কাউন্সিল অফ বাস সিন্ডিকেটের সাধারণ সম্পাদক তপন বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‌১৯ তারিখে আমরা যে জায়গায় ছিলাম আজও সেই জায়গায় আছি। কিন্তু আলোচনা শেষ হয়নি। এদিনের আলোচনা ইতিবাচক হয়েছে। কিছু প্রস্তাব দিয়েছি। সেই প্রস্তাবের ব্যাপারে চিন্তাভাবনা করে আগামী এক–দু’‌দিনের মধ্যে ফের আমাদের সঙ্গে বৈঠকে বসার সম্ভাবনা রয়েছে। সেদিনই আমরা বুঝতে পারব ভবিষ্যতে এই শিল্পের কী অবস্থা হবে।’‌ যদিও এদিনের বৈঠক নিয়ে সরকারের তরফ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

এদিকে, নিত্য প্রয়োজনীয় জিনিসের বেড়ে চলা দামের জেরে মাথায় হাত পড়েছে সাধারণ মানুষের। আর মরার ওফর খাঁড়ার ঘায়ের মতো বেড়ে চলেছে জ্বালানি তেলের দাম। যার ফলে বিভিন্ন জিনিসপত্রের দাম ফের বৃদ্ধি পাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। এই পরিস্থিতিতে মাসের শেষে টানা ৭২ ঘণ্টা বাস ধর্মঘট হলে দুর্ভোগ যে কোন পথে যাবে তা ভেবেই কুলকিনারা পাচ্ছেন না সাধারণ মানুষ।

বাংলার মুখ খবর

Latest News

'ভয়ের জাল ছিঁড়ে যাচ্ছে…'উপনির্বাচনে ইন্ডিয়া জোটের ফল ভালো হতেই লিখলেন রাহুল শাহরুখ-গৌরীর সংসারের রিমোট কন্ট্রোল রয়েছে এঁর হাতে, সুহানার পাশে উনি কে? ধোনির মুখপানে চেয়ে চুপটি করে দাঁড়িয়ে বচ্চন, অমিতাভের ব্যবহারে মুগ্ধ নেটপাড়া Los Angeles Knight Riders বনাম San Francisco Unicorns ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? চাকরিতে কোটা নয়, ছাত্র আন্দোলনে উত্তাল ঢাকার রাজপথ পড়াশোনা না করে মোবাইলেই মেতে মেয়ে, মা বকাবকি করতেই চরম পদক্ষেপ কিশোরীর স্মৃতি ইরানির প্রতি অবমাননাকর ভাষা নয়, রাহুলের বার্তাকে সমর্থন কিশোরীলালের রাধিকার অনন্ত প্রেম, হাতে আঁকা লেহেঙ্গা পরে রাজরানি আম্বানির বউমা বড়মার ঘরের তালা ভাঙা হল ঠাকুরবাড়িতে, মধুপর্ণার জয়ে শুরু নতুন অধ্য়ায় ২০০৬-র হ্যাটট্রিকের স্মৃতি ফেরালেন ইরফান! সেই একইভাবে ইনসুইংয়ে আউট করলেন ইউনিসকে

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.