বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Menoka Gambhir: কেন বিমানবন্দরে আটকানো হল? ইডির বিরুদ্ধে আদালতের দ্বারস্থ মেনকা
ইডির তলবে মাঝরাতে সিজিও কমপ্লেক্সে মেনকা গম্ভীর

Menoka Gambhir: কেন বিমানবন্দরে আটকানো হল? ইডির বিরুদ্ধে আদালতের দ্বারস্থ মেনকা

  • মেনকা গম্ভীর বিচারপতি মৌসুমী এজলাসে ইডির বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করেছেন। আগামী বৃহস্পতিবার মামলার পরবর্তী শুনানির সম্ভাবনা রয়েছে। গতকাল সিজিও কমপ্লেক্সে রাত্রি সাড়ে বারোটায় পৌঁছে গিয়েছিলেন মেনকা। তবে সেই সময় ইডির কোনও আধিকারিক ছিলেন না। 

বিমানবন্দরে আটকানোর অভিযোগ তুলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডির বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীর। ইডির তলবে গতকাল মধ্যরাতে ইডি অফিসে হাজিরা দিয়েছিলেন অভিষেক শ্যালিকা। কিন্তু সময় বিভ্রাটের জেরে ফিরে আসতে হয় মেনকাকে। এ নিয়ে বিতর্ক তুঙ্গে। তারই মধ্যে ইডির বিরুদ্ধে মেনকা গম্ভীর আদালতের দ্বারস্থ হওয়ায় শুরু হয়েছে জোর রাজনৈতিক চর্চা।

মেনকা গম্ভীর বিচারপতি মৌসুমী এজলাসে ইডির বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করেছেন। আগামী বৃহস্পতিবার মামলার পরবর্তী শুনানির সম্ভাবনা রয়েছে। গতকাল সিজিও কমপ্লেক্সে রাত্রি সাড়ে বারোটায় পৌঁছে গিয়েছিলেন মেনকা। তবে সেই সময় ইডির কোনও আধিকারিক ছিলেন না। পরে সোমবার ইডির তরফে ফোন করে মেনকার কাছে ভুল স্বীকার করে নেন আধিকারিকরা। তাদের বক্তব্য, সময়ের বিভ্রাটের জেরেই এই ভুল হয়েছে। পিএম এর জায়গায় এএম হয়ে গিয়েছে। আজ ফের মেনকাকে কয়লা পাচার কাণ্ডে ডেকে পাঠায় ইডি।

কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার দফতর থেকে বেরিয়ে সোজা কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন মেনকা। তার অভিযোগ, কলকাতা হাইকোর্টের কাছে রক্ষাকবচ পাওয়ার পর গত শনিবার তিনি ব্যাংককে যাওয়ার উদ্দেশ্যে বিমানবন্দরে গিয়েছিলেন। সেখানে তাকে আটকে দেন অভীবাসন দফতরের আধিকারিকরা। তাকে জিজ্ঞাসাবাদ করার পর আটকে দেন। তিনি ব্যাংকক যেতে পারেননি। ফলে বাধ্য হয়ে তাকে বিমানবন্দর থেকে ফিরে যেতে হয়েছিল। মেনকার অভিযোগ কলকাতা হাইকোর্টের কাছে রক্ষাকবচ পাওয়ার পরেও সেই নির্দেশ না মেনে আদালত অবমাননা করেছে ইডি। আগামী বৃহস্পতিবার মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

বন্ধ করুন