বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > জট কাটিয়ে গার্ডার বসানোর কাজ শুরু হল মাঝেরহাট মেট্রো লাইনে, চলবে ১৪ দিন ধরে
মাঝেরহাট স্টেশনে চলছে মেট্রোর কাজ। ফাইল ছবি। 

জট কাটিয়ে গার্ডার বসানোর কাজ শুরু হল মাঝেরহাট মেট্রো লাইনে, চলবে ১৪ দিন ধরে

  • মাঝেরহাট ব্রিজ ভেঙে পড়ার পর এই কাজ বন্ধ হয়ে যায়। পরে নতুন করে মাঝেরহাট সেতু তৈরি হলেও মেট্রোর জট অব্যাহত থাকে।

দীর্ঘ জট কাটিয়ে অবশেষে শুরু হল মাঝেরহাট মেট্রো স্টেশনের কাজ। মাঝেরহাট স্টেশনে মেট্রো লাইনে গার্ডার বসানোর কাজ শুরু করল কেএমআরসিএল। ১৪ এপ্রিল পর্যন্ত এই কাজ চলবে। সেই কারণে এই কটা দিন মাঝেরহাট স্টেশনে ট্রেন চলাচল নিয়ন্ত্রণ করার কথা ঘোষণা করেছে রেল কর্তৃপক্ষ। জোকা-বিবাদীবাগ মেট্রো প্রকল্পের অন্যতম গুরুত্বপূর্ণ মেট্রো স্টেশন হল মাঝেরহাট। কারণ এই স্টেশনের ওপর দিয়েই বজবজ শাখার অধিকাংশ যাত্রী যাতায়াত করেন। ফলে স্বাভাবিকভাবেই এই মেট্রো স্টেশন তৈরি হয়ে গেলে উপকৃত হবেন দক্ষিণ ২৪ পরগনার বজবজ, মহেশতলা প্রভৃতি পুরসভার বাসিন্দারা।

মেট্রো সূত্রের খবর, দু'টি পর্যায়ে এই মেট্রোর কাজ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। প্রথম পর্যায়ে জোকা থেকে মাঝেরহাট পর্যন্ত মেট্রো লাইন পাতার পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু, মাজেরহাট ব্রিজ ভেঙে পড়ার পর এই কাজ বন্ধ হয়ে যায়। পরে নতুন করে মাঝেরহাট সেতু তৈরি হলেও মেট্রোর জট অব্যাহত থাকে। কারণ যেখানে মাঝেরহাট সেতু তৈরি হয়েছে তার গা ঘেঁষেই রয়েছে মেট্রোর পিলার। আর তা নিয়েই জট অব্যাহত থাকে। সমস্যা সমাধানে রাজ্য সরকারের সঙ্গে দফায় দফায় আলোচনায় বসে মেট্রো। অবশেষে রাজ্য সরকারের সঙ্গে বহু আলোচনার পর সমাধান সূত্র বেরিয়ে আসে।

এদিকে, মেট্রোর লাইনে গার্ডার বসানোর জন্য মাঝেরহাট স্টেশনের ৩ ও ৪ নম্বর প্ল্যাটফর্মের অনেকটাই জায়গায় ব্যবহার করা প্রয়োজন রয়েছে। সেই কারণে এই স্টেশনে আগামী দু'সপ্তাহ ট্রেন চলাচল নিয়ন্ত্রণ করা হবে বলে রেল সূত্রের খবর। ১৪ দিনের মধ্যেই এই কাজ সম্পন্ন হয়ে যাবে বলে মনে করছে মেট্রো কর্তৃপক্ষ। একইসঙ্গে, এই বছরে জোকা থেকে তারাতলার মধ্যে মেট্রো যোগাযোগ শুরু হবে বলে আশা করছেন তারা।

 

বন্ধ করুন