বাংলা নিউজ > ঘরে বাইরে > Elon Musk's Deepfake Video: 'আই লাভ ইউ!' ইলন মাস্কের ডিপফেক ভিডিয়ো কল মহিলাকে, হাওয়া হয়ে গেল ৪০ লাখ

Elon Musk's Deepfake Video: 'আই লাভ ইউ!' ইলন মাস্কের ডিপফেক ভিডিয়ো কল মহিলাকে, হাওয়া হয়ে গেল ৪০ লাখ

ইলন মাস্কের ডিপফেক ভিডিয়ো তৈরি করে প্রতারণার ফাঁদ প্রতীকী ছবি

মহিলা জানিয়েছেন, ইলন মাস্ক নাম করে একজন তাকে ইনস্টাগ্রামে যোগ করেছিল। প্রথম দিকে তিনি এনিয়ে কিছুটা সন্দেহ করছিলেন। কিন্তু এরপর ফোন আসার পরে তিনি আর সন্দেহ করেননি।

ইলন মাস্কের ডিপফেক ভিডিয়ো তৈরি করে প্রতারণার ফাঁদ।আর সেই প্রতারকের ফাঁদে পড়লেন এক মহিলা। ইনস্টাগ্রামে তাকে ফোন করা হয়েছিল। সেই ফোন তুলেছিলেন ওই মহিলা। আসলে সেটা ইলন মাস্ক ছিলেন না। ইলন মাস্কের নাম করে ফোন করেছিল প্রতারক। আর সেই ফাঁদে পা দিতেই ওই মহিলার অ্য়াকাউন্ট থেকে উড়ে গেল ভারতীয় টাকায় ৪০ লাখ। ইন্ডিপেন্ডেন্টের প্রতিবেদনে সেটা জানা গিয়েছে। 

দক্ষিণ কোরিয়ার ওই মহিলার নাম জিয়ং জি সুন। সাউথ কোরিয়ার সংবাদমাধ্যম কেবিএসকে তিনি বিষয়টি জানিয়েছেন। তিনি জানিয়েছেন ইলন মাস্ক নাম করে একজন তাকে ইনস্টাগ্রামে যোগ করেছিল। প্রথম দিকে তিনি এনিয়ে কিছুটা সন্দেহ করছিলেন। কিন্তু এরপর ফোন আসার পরে তিনি আর সন্দেহ করেননি। 

তার কাছে একটি ভিডিয়ো কল এসেছিল। সেই ব্যাপারটি নিয়ে তিনি কেবিএসকে জানিয়েছেন, গত বছর পুরো স্বপ্নের মতো লাগছিল। গত বছর ১৭ জুলাই ইলন মাস্ক আমাকে বন্ধু হিসাবে ইনস্টাগ্রামে যুক্ত করেছিলেন। তবে আমি ইলনের ফ্য়ান বরাবর। তবে প্রথম দিকে কেমন যেন সন্দেহ হত। 

এদিকে এরপর ফোন আসে ওই মহিলার কাছে। সেটা ছিল ভিডিয়ো কল। সেই কলে তাকে প্রেম নিবেদনও করা হয়। মাস্ক সেই ফোনে তার বাচ্চাদের কথা বলেন। আবার টেসলা ও স্পেস এক্স অফিস থেকে কীভাবে হেলিকপ্টারে তিনি বেরিয়েছিলেন সেকথাও জানান। অফিসের একাধিক ছবিও তিনি শেয়ার করেন। এমনকী দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের সঙ্গে তাঁর দেখা হওয়ার ঘটনাও তিনি জানান। এরপর ওই মহিলা বিশ্বাস করে ফেলেন যে ওই ব্য়ক্তিই হল ইলন মাস্ক। 

ওই মহিলা বলেন, মাস্ক আমায় বলেন, আমি তোমায় ভালোবাসি, তুমি কি এটা জানো? ভিডিয়ো কলে একথা জানিয়েছিল ওই প্রতারক। 

আসলে ওই ব্যক্তি আসল ইলন মাস্ক নন। সে আসলে ইলনের ডিপফেক ভিডিয়ো। এরপর ভিডিয়ো কলে বলা হয় ৫০,০০০ মার্কিন ডলার বিনিয়োগ করার জন্য। এতেই নাকি ওই মহিলা বড়লোক হয়ে যাবেন। কিন্তু ধনী হওয়া তো দূরের কথা ওই মহিলা যে অর্থ পাঠিয়েছিলেন সেটা আর তিনি ফেরত পাননি। 

ওই মহিলা সংবাদমাধ্য়মে জানিয়েছেন, ওই মাস্ক বলে লোকটা বলছিল, আমার ফ্যানরা যখন ধনী হয়ে যায় তখন আমার খুব ভালো লাগে। এই সব কথায় আমি বিশ্বাস করে ফেলি। কিন্তু তারপরই তিনি বুঝতে পারেন তিনি প্রতারণার শিকার হয়েছেন। 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

Bakri Eid 2024: পালিত হল ইদ-অল-আদাহ! দেখে নিন দেশের নানা প্রান্তের উদযাপনের ছবি আইসক্রিমে কেন্নো ছিল, নালিশ করেছিলেন মহিলা, শুনেই বড় অনুরোধ করল আমূল কাতারের 'চুরির গোল'-ও বাঁচাতে পারল না স্টিম্যাচকে! চাকরি গেল ভারতের হেড কোচের প্রকৃতির কোলে শরীর-মন রিফ্রেশ করতে গেলেন শিবানী, সঙ্গী হলেন অমৃতাও মা মেয়ে ম্যাচিং ম্যাচিং, মেয়ের সঙ্গে ইদ উদযাপনের ঝলক দেখালেন সোহা কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? ১৮ জুনের রাশিফল দেখে নিন মাত্র ২৭ বলে ১০০ রান! T20-র ইতিহাসে দ্রুততম শতরান সাহিলের, ভাঙলেন গেইলের রেকর্ড ‘খারাপ সময়ের বন্ধুকে’ ছাড়লেন রাহুল, রায়বরেলিতে থাকছেন, ওয়েনাড়ে এবার প্রিয়াঙ্কা পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম 'মৃত্যুর মুখে! ছিটকে পড়লাম, ট্রেনে চাপতে ভয় লাগছে,' HT Bangla-তে জানালেন যাত্রী

T20 WC 2024

পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.