বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আরজিকরের মর্গে দেহ হস্তান্তরের জন্য টাকা নেওয়ার অভিযোগ, ভিডিয়ো ভাইরাল হতেই তদন্তের নির্দেশ

আরজিকরের মর্গে দেহ হস্তান্তরের জন্য টাকা নেওয়ার অভিযোগ, ভিডিয়ো ভাইরাল হতেই তদন্তের নির্দেশ

আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল

এক ব্যক্তি অভিযোগ করছেন, তাদের কাছ থেকে ডোমেরা দেহ হস্তান্তরের জন্য ২০০০ টাকা দাবি করেছেন। কিন্তু, শেষ পর্যন্ত ১২০০ টাকায় দেহ ছাড়তে রাজি হন ডোমেরা। আরও একজন দাবি করেন, তাদের কাছ থেকে ১৩০০ টাকা চাওয়া হয়েছিল। কিন্তু, ৮০০ টাকায় শেষ পর্যন্ত ডোমেরা দেহ ছাড়েন।

রাজ্যের বিভিন্ন সরকারি হাসপাতালে পুলিশ মর্গ থেকে দেহ হস্তান্তরের জন্য পরিজনদের কাছ থেকে মোটা টাকা দাবি করার অভিযোগ নতুন কিছু নয়। এবার এমন অভিযোগ উঠেছে রাজ্যের অন্যতম বড় সরকারি হাসপাতাল আরজিকর মেডিক্যাল কলেজের মর্গের বিরুদ্ধে। মৃতদেহ হস্তান্তরের পরিবর্তে ডোমেরা মৃতের পরিজনদের কাছ টাকা দাবি করছেন বলে অভিযোগ উঠেছে। একটি ভিডিয়ো কিছুদিন আগেই প্রকাশ্যে এসেছে এ নিয়ে। তারপরেই নড়েচড়ে বসেছে হাসপাতাল কর্তৃপক্ষ। বিষয়টি খতিয়ে দেখার জন্য তদন্তের নির্দেশ দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

আরও পড়ুন: ‘ডোমেদের মদ খাওয়ার জন্য চাই ১,৫০০ টাকা’ মৃতদেহ আটকে 'রাখল' মর্গ

যে ভিডিয়ো (সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা) প্রকাশ্যে এসেছে তাতে দেখা যাচ্ছে এক ব্যক্তি অভিযোগ করছেন, তাদের কাছ থেকে ডোমেরা দেহ হস্তান্তরের জন্য ২০০০ টাকা দাবি করেছেন। কিন্তু, শেষ পর্যন্ত ১২০০ টাকায় দেহ ছাড়তে রাজি হন ডোমেরা। আরও একজন দাবি করেন, তাদের কাছ থেকে ১৩০০ টাকা চাওয়া হয়েছিল। কিন্তু, ৮০০ টাকায় শেষ পর্যন্ত ডোমেরা দেহ ছাড়েন। আরও একজনের অভিযোগ, তাদের কাছ থেকে ৮০০ টাকা দাবি করা হয়েছিল। কিন্তু তার পরিবর্তে তারা ৫০০ টাকা দিয়েছিলেন। এই ঘটনাকে কেন্দ্র করে বিক্ষোভ দেখান রোগী পরিজনদের সদস্যরা। তখন মর্গের গেটে ভিতর থেকে ডোমেরা তালা লাগিয়ে দেন। বিক্ষোভকারীরা অভিযোগ করেন, দীর্ঘদিন ধরেই এভাবে রাজ্যের অন্যতম বড় সরকারি হাসপাতালের মর্গে রোগী পরিজনদের কাছ থেকে মোটা টাকা তোলা হচ্ছে। তারপর দেখা যায় স্থানীয় তৃণমূল কাউন্সিলরের কয়েকজন অনুগামী বিক্ষোভে অংশগ্রহণ করেন এবং তারা দেহ হস্তান্তরের বদলে টাকা চাওয়ার প্রতিবাদ জানান। তাদের প্রশ্ন, কেন টাকা দেওয়া হবে? ঘটনাকে কেন্দ্র করে মৃতের পরিবারের সঙ্গে ডোমেদের বচসা বাঁধে।

এই ঘটনায় মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপের দাবি জানিয়েছেন, মৃতদের পরিজনরা। পরে অবশ্য কাউন্সিলরের অনুগামীরা ন্যায্য মূল্যে মৃতের পরিজনদের শববাহী গাড়ির ব্যবস্থা করে দেন। উল্লেখ্য, যে ভিডিয়ো প্রকাশ হয়েছে সেটি শনিবার তোলা। রবিবার এই ভিডিয়ো প্রকাশ্যে আসতেই বিষয়টি নজরে আসে হাসপাতাল কর্তৃপক্ষের। অনেকের অভিযোগ, এটি শাসক দলের গোষ্ঠীদ্বন্দ্বের জের। হাসপাতালের তরফে জানানো হয়েছে, এই বিষয়টি নজরে আসতেই একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তের রিপোর্ট পাওয়ার পর এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে।

বাংলার মুখ খবর

Latest News

CSK Vs RCB রুদ্ধশ্বাস ম্যাচে সেনোরিটায় তুমুল নাচ যুবতীর, নিমেষে ভাইরাল ভিডিয়ো 'জগন্নাথদেব নাকি মোদীবাবুর ভক্ত,আমি কাঁদব না হাসব',সম্বিতের মন্তব্যে খোঁচা মমতার স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র প্রিয়জনের সঙ্গে একান্তযাপন, কার জন্য মিমি লিখলেন, 'কিছু আবদারের জানি নেই মানে?' ৪ জুলাই ব্রিটেনে ভোট! PM হিসাবে প্রথমবার নির্বাচনী অগ্নিপরীক্ষায় ঋষি সুনাক IPL-এ দ্রুততম ৮০০০ রান কোহলির, দ্রুততম ১০০০-৭০০০ কার? হিট স্ট্রোক হওয়ায় হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, খবর পেতেই ছুটে এলেন স্ত্রী গৌরী T20 বিশ্বকাপের আগে বিপদে নেপাল! তারকা স্পিনারকে ভিসা দিল না আমেরিকা যুক্তরাষ্ট্র আগামিকাল বুদ্ধ পূর্ণিমা, এই রাতেই করুন বিশেষ কাজটি, দূর হবে অর্থের অভাব এবারের আইপিএলে কোন দলের বিরুদ্ধে কতটা খারাপ পারফরমেন্স ম্যাক্সওয়েলের?

Latest IPL News

স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.