বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নির্লজ্জের মতো আমাদের বেঞ্চে বসে ছিলেন মুকুল, উনি কি ত্রিশঙ্কু হয়ে গেলেন? দিলীপ
তৃণমূলে যোগদান করছেন মুকুল রায়। (HT_PRINT)
তৃণমূলে যোগদান করছেন মুকুল রায়। (HT_PRINT)

নির্লজ্জের মতো আমাদের বেঞ্চে বসে ছিলেন মুকুল, উনি কি ত্রিশঙ্কু হয়ে গেলেন? দিলীপ

  • তিনি বলেন, ‘মুকুল রায়ের মতো একজন নেতা, যিনি BJP-র হয়ে জিতলেন। তারপর প্রকাশ্যে তৃণমূলে যোগ দিলেন। এখন নির্লজ্জের মতো আমাদের বেঞ্চে বসে আছেন। PAC চেয়ারম্যান হবেন বলে কি উনি ত্রিশঙ্কু হয়ে গেলেন?

তৃণমূলে যোগ দিয়েও বিধানসভায় বিরোধী আসনে বসায় মুকুল রায়কে ‘নির্লজ্জ’ বলে কটাক্ষ করলেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। শুক্রবার দলের রাজ্য সদর দফতরে এক সাংবাদিক বৈঠকে বিধানসভায় বিজেপির বিক্ষোভ নিয়ে এক প্রশ্নের জবাবে মুকুলকে আক্রমণ করেন তিনি।

এদিন এক সাংবাদিক দিলীপবাবুর কাছে প্রশ্ন করেন, ‘যে ভাবে বিরোধীদের বিক্ষোভে বিধানসভায় রাজ্যপালের ভাষণ বন্ধ হয়ে গেল তা কি নজিরবিহীন নয়।’ এর পরই সপাটে ব্যাট চালান দিলীপ।

তিনি বলেন, ‘মুকুল রায়ের মতো একজন নেতা, যিনি BJP-র হয়ে জিতলেন। তারপর প্রকাশ্যে তৃণমূলে যোগ দিলেন। এখন নির্লজ্জের মতো আমাদের বেঞ্চে বসে আছেন। PAC চেয়ারম্যান হবেন বলে কি উনি ত্রিশঙ্কু হয়ে গেলেন? মুকুল রায়কে PAC চেয়ারম্যান করা হবে বলা হচ্ছে, এটা বেনজির নয়?’ তাঁর প্রশ্ন, ‘উনি বিজেপি বিধায়ক হয়ে থাকলে অন্য বিজেপি বিধায়কদের সঙ্গে বিধানসভা ত্যাগ করলেন না কেন? কেন বসে রইলেন? ’

মুকুল রায় তৃণমূলে যোগদানের পর থেকেই তাঁর বিধায়কপদ খারিজের দাবিতে সরব হয়েছে বিজেপি। এই মর্মে বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে চিঠি দিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। প্রকাশ্যে তৃণমূলে যোগ দিলেও মুকুল রায়কে বিজেপির সদস্য বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিশেষজ্ঞদের মতে, দলত্যাগবিরোধী আইনের হাত থেকে মুকুলকে বাঁচাতেই এই কৌশল নিয়েছে তৃণমূল।

শুক্রবার নবগঠিত রাজ্য বিধানসভার প্রথম অধিবেশনের প্রথম দিনে মুকুল রায়কে বিরোধী আসনে বসতে দেখা যায়। বিরোধী আসনের একেবারে প্রথম সারিতে বিজেপি বিধায়ক মনোজ টিগ্গা ও মিহির গোস্বামীর পাশে ঠাঁই হয়েছে তাঁর।

 

বন্ধ করুন