বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kolkata police: দোল-হোলিতে বিভিন্ন অভিযোগে গ্রেফতার ৫৪৭ জন, বাজেয়াপ্ত ৫৭ লিটার মদ

Kolkata police: দোল-হোলিতে বিভিন্ন অভিযোগে গ্রেফতার ৫৪৭ জন, বাজেয়াপ্ত ৫৭ লিটার মদ

বিভিন্ন অভিযোগে ৫৪৭ জনকে গ্রেফতার। প্রতীকী ছবি

কলকাতা ট্রাফিক পুলিশ ৫৮৪ জন বাইক চালকের বিরুদ্ধে মামলার রুজু করেছে। এর মধ্যে মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর জন্য ৮৩ জন, অতিরিক্ত যাত্রী বহনের জন্য ৮১ জন, বিপজ্জনক গাড়ি চালানোর জন্য ৭৭ জন এবং হেলমেট না থাকার জন্য ২৪৫ জনের বিরুদ্ধে মামলা রুজু করেছে ট্রাফিক পুলিশ।

দোল এবং হোলিতে অপ্রীতিকর ঘটনা এড়াতে কড়া পুলিশি নিরাপত্তা ছিল কলকাতা এবং বিধাননগরে। শহরের বিভিন্ন জায়গায় বিশেষ করে গুরুত্বপূর্ণ ক্রসিংগুলিতে ছিল পুলিশি টহলদারী। এই দুদিনে বিভিন্ন জায়গায় আইন ভঙ্গ করার অপরাধে পুলিশ ৫৪৭ জনকে গ্রেফতার করেছে। এছাড়া ৫৭ লিটারের বেশি মদ বাজেয়াপ্ত করেছে পুলিশ। যার মধ্যে কলকাতায় দুদিনে গ্রেফতার হয়েছে ৩০৯ জন। এর মধ্যে দোলে ২১২ জন এবং হোলিতে ১৯৭ জনকে গ্রেফতার করা হয়েছে। বিধাননগরে গ্রেফতার হয়েছে ১৩৮ জন।

ট্রাফিক পুলিশেও এই দুদিনে নিয়মভঙ্গ করার অভিযোগে বহু মামলা হয়েছে। কলকাতা ট্রাফিক পুলিশ ৫৮৪ জন বাইক চালকের বিরুদ্ধে মামলার রুজু করেছে। এর মধ্যে মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর জন্য ৮৩ জন, অতিরিক্ত যাত্রী বহনের জন্য ৮১ জন, বিপজ্জনক গাড়ি চালানোর জন্য ৭৭ জন এবং হেলমেট না থাকার জন্য ২৪৫ জনের বিরুদ্ধে মামলা রুজু করেছে ট্রাফিক পুলিশ। অন্যদিকে, মদ্যপান করে গাড়ি চালানোর জন্য বিধাননগর ট্রাফিক পুলিশ ৫৯ জনকে আটক করেছে। মোটর ভেহিকেলস আইন লঙ্ঘন করার জন্য ৮০ জনের বিরুদ্ধে মামলা রুজু হয়েছে।

বিধাননগর ট্রাফিক পুলিশ শুক্র ও শনিবার দোল ও হোলিতে বেপরোয়া বাইক আরোহীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিশেষ অভিযান চালায়। কলকাতার উত্তর শহরতলিতে এবং মধ্য কলকাতায় হেলমেট ছাড়া বাইক চালানো এবং বাইকে দুই জনেরও বেশি লোক নিয়ে যাতায়াত করার অভিযোগ আসে বিকেলের পর থেকে।

পুলিশ কমিশনার বিনীত গোয়েল নিজে এদিন কলকাতার বিভিন্ন জায়গা ঘুরে দেখেন। দোলে তিনি যাদবপুর, বেহালা এবং বন্দর বিভাগ এলাকায় বিভিন্ন থানা পরিদর্শন করে সাত ঘণ্টারও বেশি সময় কাটিয়েছেন। হোলির দিনে তিনি উত্তর ও দক্ষিণ কলকাতার থানাগুলি পরিদর্শন করেন। ঊর্ধ্বতন কর্মকর্তারা জানিয়েছেন, নজরদারির পাশাপাশি তিনি প্রতিটি থানায় দায়ের করা মামলাগুলি খতিয়ে দেখেছেন।

পুলিশ জানিয়েছে, মূলত যে এলাকাগুলিতে বেশি সমস্যা হয় সেই এলাকা চিহ্নিত বেশি সংখ্যা পুলিশ মোতায়েন করা হয়েছে। প্রতিটি ট্র্যাফিক গার্ডে কমপক্ষে তিনটি পয়েন্টে নজরদারি বাড়ানো হয়। পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, মদ্যপান করে গাড়ি চালানো সাধারণ হয়ে উঠেছে তাই প্রতিটি গাড়ি তল্লাশি করার নির্দেশ দেওয়া হয়েছিল। এছাড়াও, সমস্ত স্থানীয় থানাকেও অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রস্তুত থাকতে বলা হয়েছিল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘ভুল করিনি’, মৃত্যুর মিথ্যে নাটক করে ট্রোলড, মন্দিরে দাঁড়িয়ে সাফাই পেশ পুনমের লন্ডনে থাকলেও সৌরভ-ডোনার বিবাহবার্ষিকীতে উপহার পাঠাতে ভুলল না সানা, কী দিল মেয়ে? এবার অফিসারদের মূল্যায়ন করব, কেন কথা শুনব আমি? রেগে গিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী রয়েছে রক্তের সম্পর্ক, রণবীরের পাশে দাঁড়ানো এই সুন্দরীর পরিচয় জানা আছে? 'ঢেকলি' সিস্টেমে গরু পাচার চলছিল সীমান্তে, গুলি চালাল বিএসএফ, মৃত ১ অসমে WPL: বলিউডের বাদশার সঙ্গে বাইশ গজের রানি! অবশেষে পূরণ হল মেগ ল্যানিং-এর স্বপ্ন 'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP জাতীয় সংগীতেও পঞ্জাব আছে, পঞ্জাবিদের আঘাত নয়, খলিস্তানি নিয়ে সাফ কথা রাজ্যপালের Virat Second Baby: ২০২৪-এ ছেলে হবে বিরুষ্কার, ৮ বছর আগেই বলেছিলেন জ্যোতিষী! IPL 2024: প্রথম দুটি হোম ম্যাচ কেন নিজেদের মাঠে খেলতে পারবে না দিল্লি ক্যাপিটালস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.