বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মোবাইলের লিঙ্কে ক্লিক করতেই লক্ষাধিক টাকা গায়েব! ধৃত জামতাড়া গ্যাংয়ের ২
মোবাইলের লিঙ্কে ক্লিক করতেই লক্ষাধিক টাকা গায়েব! ধৃত জামতাড়া গ্যাংয়ের ২।

মোবাইলের লিঙ্কে ক্লিক করতেই লক্ষাধিক টাকা গায়েব! ধৃত জামতাড়া গ্যাংয়ের ২

  • এই অভিযোগে পুলিশ সুরজ দাস এবং বিকাশ সাউ নামে দুই অভিযুক্তকে গ্রেফতার করেছে।

শহরে ফের সক্রিয় জামতাড়া গ্যাং। রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের নামে ফোন করে এক মহিলার অ্যাকাউন্ট থেকে লক্ষাধিক টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল। এই অভিযোগে পুলিশ সুরজ দাস এবং বিকাশ সাউ নামে দুই অভিযুক্তকে গ্রেফতার করেছে। পুলিশ সূত্রে জানা যাচ্ছে এই দুজন বিভিন্ন মানুষের অ্যাকাউন্টের তথ্য হাতিয়ে তা জামতাড়া গ্যাংয়ের সদস্যের হতে তুলে দিত।

গত ২৯ ডিসেম্বর বিধাননগর কমিশনারেটের সাইবার ক্রাইম থানায় অভিযোগ জানান ওই মহিলা। তার অভিযোগ ছিল, প্রথমে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের নাম করে তার কাছে ফোন করা হয়। এরপর জানানো হয় মোবাইলে পাঠানো নির্দিষ্ট লিঙ্কে ক্লিক না করলে তার ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্লক হয়ে যাবে। এরপরেই ওই মহিলা কিছুটা ঘাবড়ে যান। শেষে দুষ্কৃতীদের পাঠানো লিঙ্কে ক্লিক করেন। এরপরেই ধাপে ধাপে ওই মহিলার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ১ লক্ষ ২৮ হাজার টাকা উধাও হয়ে যায়।মহিলার কাছে এই অভিযোগ পাওয়ার পরেই তদন্তে নামে পুলিশ। অবশেষে শনিবার উত্তর ২৪ পরগনার ভাটপাড়া থেকে তাদের গ্রেফতার করে পুলিশ। 

পুলিশ সূত্রে জানা যাচ্ছে, এই দুজন বিভিন্ন মানুষের অ্যাকাউন্টের তথ্য সংগ্রহ করে জামতাড়া গ্যাংয়ের হতে তুলে দিত। এরপরেই গায়েব করা হয় গ্রাহকদের টাকা। ধৃতদের আদালতে তোলা হলে তাদের ৫ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। তাদের সঙ্গে আরও কর জড়িত তা জানার চেষ্টা করছে পুলিশ।

বন্ধ করুন