বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > খাস কলকাতায় উদ্ধার তাজা বোমা, প্রথম দফার নির্বাচনের আগে কপালে ভাঁজ
উদ্ধার হওয়া বোমা। ছবি সৌজন্য : টুইটার
উদ্ধার হওয়া বোমা। ছবি সৌজন্য : টুইটার

খাস কলকাতায় উদ্ধার তাজা বোমা, প্রথম দফার নির্বাচনের আগে কপালে ভাঁজ

  • তখনই এলাকায় হানা দেয় গোয়েন্দাদের একটি দল। আর তিলজলা মসজিদ বাড়ি লেনের শিবতলা খালপাড় থেকে উদ্ধার হয় ২২টি তাজা বোমা।

বিধানসভা নির্বাচনের প্রথম দফার আগে খাস কলকাতা থেকে উদ্ধার হল বিপুল পরিমাণ বোমা। আর তাতেই কপালে ভাঁজ পড়েছে পুলিশ কর্তাদের। কারণ বৃহস্পতিবার রাতে কলকাতা পুলিশের কাছে খবর আসে তিলজলা অঞ্চলে বোমা তৈরি হচ্ছে। তখনই এলাকায় হানা দেয় গোয়েন্দাদের একটি দল। আর তিলজলা মসজিদ বাড়ি লেনের শিবতলা খালপাড় থেকে উদ্ধার হয় ২২টি তাজা বোমা। এই ঘটনায় কাউকে গ্রেফতার করা যায়নি। কারা ওই বোমা তৈরি করছিল তা খতিয়ে দেখছে লালবাজারের কর্তারা। করেয়া থানায় মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে পুলিশ।

উল্লেখ্য, বৃহস্পতিবার সকালে উত্তর ২৪ পরগনার শাসন থেকে মিলেছিল ৩০টি তাজা বোমা। স্থানীয় সূত্রে খবর, নির্বাচনের আগে অশান্তি সৃষ্টির চেষ্টা করছে একদল দুষ্কৃতি। এই ঘটনার সঙ্গে কোন রাজনৈতিক দলের যোগসূত্র আছে কি না তাও খতিয়ে দেখা হচ্ছে। ভাঙড় থেকে মাঝেমধ্যেই মিলছে বোমা উদ্ধারের খবর। চলতি সপ্তাহের রবিবার মধ্যরাতে ভাঙড়ের চালতাবেড়িয়া থেকে তাজা বোমা উদ্বার করেছিল কাশীপুর থানার পুলিশ।

আবার গত শুক্রবার কাবিল ডাঙার একটি বাড়িতে অভিযান চালিয়ে চার কেজি বারুদ উদ্ধার করেছিল পুলিশ। ঘটনাস্থলে পুলিশ পৌঁছনোর আগেই বাড়ির মালিক ফারুক মোল্লা পালিয়ে যায়। ফারুক কুখ্যাত দুষ্কৃতী হিসেবেই এলাকায় পরিচিত। কিন্তু খাস কলকাতায় বোমা তৈরি করার ঘটনা এবং তাজা বোমা উদ্ধার হওয়ায় কপালে চোখ উঠেছে পুলিশ কর্তাদের। এই বোমা কেন বানানো হচ্ছিল?‌ কারা বানাচ্ছিল?‌ কিসের উদ্দেশ্যে বানাচ্ছিল?‌ এইসব প্রশ্ন উঠতে শুরু করেছে। এমনকী এই বোমা যদি ফেটে যেত তাহলে পরিস্থিতি যে ঘোরালো হতো তা অনুমান করে শিউরে উঠছে পুলিশ কর্তারা। এই ঘটনার পর তিলজলা, তপসিয়া, পিকনিক গার্ডেন এবং পার্ক সার্কাস এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে।

বন্ধ করুন