বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আংটি পরতে দিয়ে কেস খাওয়ার পর পার্থর সহায়কের আবেদন খারিজ করল জেল কর্তৃপক্ষ

আংটি পরতে দিয়ে কেস খাওয়ার পর পার্থর সহায়কের আবেদন খারিজ করল জেল কর্তৃপক্ষ

পার্থ চট্টোপাধ্যায়-ফাইল ছবি (Saikat Paul)

শারীরিক অসুস্থতার কথা জানিয়ে জেলে সর্বক্ষণের সহায়ক চেয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। এর পর SSKMএর ৩ চিকিৎসককে দিয়ে তাঁর স্বাস্থ্য পরীক্ষা করায় জেল কর্তৃপক্ষ। 

সর্বক্ষণের সহায়ক চেয়ে পার্থ চট্টোপাধ্যায়ের করা আবেদন খারিজ করে দিল প্রেসিডেন্সি জেল কর্তৃপক্ষ। SSKMএর ৩ চিকিৎসককে দিয়ে স্বাস্থ্যপরীক্ষা করানোর পর পার্থর আবেদন খারিজ করা হয়েছে বলে জানা গিয়েছে। ফলে জেলের ভিতর প্রাক্তন শিক্ষামন্ত্রীকে নিজেই নড়েচড়ে খেতে হবে।

গত বছর গ্রেফতারির পর প্রায় ১ বছর ৩ মাস জেলবন্দি রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। শারীরিক অসুস্থতার জন্য জেলে তাঁর চলাফেরা করতে সমস্যা হচ্ছে বলে জানিয়ে জেল সুপারের কাছে সর্বক্ষণের সহায়ক দেওয়ার আবেদন জানিয়েছিলেন তিনি। জেলে অসুস্থ বা অশীতিপর বৃদ্ধদের সহায়ক দেওয়ার নিয়ম রয়েছে। আচরণ ভালো, এই ধরণের বন্দিদের এই কাজে নিয়োগ করা হয়। এতে তাদের কায়িক শ্রমও কম হয়, আর অসুস্থ বা বৃদ্ধ মানুষটিও সেবা পায়।

পার্থ চট্টোপাধ্যায়ের আবেদনের প্রেক্ষিতে সত্যিই তাঁর সহায়ক প্রয়োজন কি না জানতে SSKM হাসপাতালের সাহায্য নেয় জেল কর্তৃপক্ষ। SSKMএর ৩ চিকিৎসক গত সপ্তাহে প্রেসিডেন্সি জেলে এসে পার্থকে পরীক্ষা করেন। এর পর তাঁরা জানান, পার্থর হাঁটুর ব্যাথাসহ অন্যান্য সমস্যার সমাধানে ব্যয়াম করা দরকার। আর শুধুমাত্র ব্যয়াম করার সময়ই তাঁকে সহায়ক দেওয়া যেতে পারে। চিকিৎসকদের এই পরামর্শ মেনে পার্থ চট্টোপাধ্যায়ের সহায়কের আবেদন খারিজ করে দিয়েছে জেল কর্তৃপক্ষ।

বলে রাখি, পার্থ চট্টোপাধ্যায়কে বিশেষ সুবিধা দেওয়ার অভিযোগ উঠেছে প্রেসিডেন্সি জেলের সুপার দেবাশিস চক্রবর্তীর বিরুদ্ধে। নিয়ম ভেঙে জেলের ভিতর পার্থকে আংটি পরার অনুমতি দিয়েছিলেন তিনি। সেজন্য তাঁর বিরুদ্ধে আদালতের নির্দেশে দায়ের হয়েছে FIR. পুলিশকে এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। যার ফলে মহা চাপে আছেন দেবাশিসবাবু।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

দুর্দান্ত গেয়েও দীপন বাদ!ইন্ডিয়ান আইডল ১৪ এর সেমি ফাইনালে বাংলার অনন্যা-শুভদীপ উচ্চমাধ্যমিকের কেমিস্ট্রি পরীক্ষার প্রশ্ন কেমন হল? কত নম্বর উঠবে? জানালেন শিক্ষক এবার ২৪ফেব্রুয়ারি একটি বিশেষ দিন, জেনে নিন এইদিনে পালিত ব্রত পুজো উৎসব সম্পর্কে সন্দেশখালিতে পুলিশ ক্যাম্প খুলতেই সিরাজের বিরুদ্ধে অভিযোগের পাহাড় অস্ট্রেলিয়ায় খেলবেন ভারতীয় ফুটবলার, মহারাষ্ট্রের তরুণকে ঘিরে প্রত্যাশা তুঙ্গে এবারের শীতেই ছাদনাতলায় যাচ্ছেন রূপসা! কবে বিয়ে করছেন সায়নদীপকে? ‘‌শেখ শাহজাহান কোনও অপরাধ করেছেন কেউ বলেননি’‌, দরাজ শংসাপত্র তৃণমূল বিধায়কের পাকিস্তানে ফের ইরানের হানা! নিহত জইশ আল আদলের জঙ্গি কমান্ডার সহ বহু-রিপোর্ট ‘ফল তো ভুগতেই হবে’, করণের শোয়ে ঐশ্বর্যকে নিয়ে ‘বাজে কথার’ কারণে আজও বিপাকে ইমরান সন্দেশখালিতে TMC নেতাকে দেখেই তাড়া করলেন প্রতিবাদীরা, ত্রাতার ভূমিকায় পুলিশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.