বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আরজি কর হাসপাতাল থেকে বিচারাধীন বন্দি পালাল, নজরদারিতে গাফিলতির অভিযোগ

আরজি কর হাসপাতাল থেকে বিচারাধীন বন্দি পালাল, নজরদারিতে গাফিলতির অভিযোগ

আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল

ওই বন্দি বাথরুম থেকে শুরু করে সিঁড়ি–সহ নানা জায়গা আগে খতিয়ে দেখেছে। তারপর পরিকল্পনা করে পালিয়েছে। এই ঘটনার পর পুলিশ হাসপাতালের সিসিটিভি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখছে। সেখান থেকে অনেক তথ্য পেয়েছে বলে সূত্রের খবর। সেই তথ্যের উপর ভিত্তি করেই তল্লাশি শুরু হয়েছে। সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখা শুরু হয়েছে।

আজ, বুধবার জেলরক্ষীদের চোখে ধুলো দিয়ে আরজি কর হাসপাতাল থেকে পালাল বিচারাধীন বন্দি। এই ঘটনা নিয়ে এখন শোরগোল পড়ে গিয়েছে। কারণ এই বিচারাধীন বন্দিকে পাহারা দেওয়ার জন্য দুই জেলরক্ষীকে সেখানে মোতায়েন করা ছিল। কিন্তু তাঁদের চোখে ধুলো দিয়ে পালিয়ে গিয়েছে এই বিচারাধীন আসামী। এটা কেমন করে সম্ভব হল?‌ তা নিয়ে উঠেছে প্রশ্ন। এখন পুলিশ এখানে এসে তদন্ত শুরু করেছে। আরজি কর হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গেও বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে।

এদিকে হাসপাতাল সূত্রে খবর, আজ সকালে হাসপাতাল থেকে নিখোঁজ হয়ে যান ওই বিচারাধীন বন্দি। গত শনিবার মহম্মদ সাজিদ নামে ওই বিচারাধীন বন্দিকে ভর্তি করা হয়েছিল আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে। আর তার নজরদারির দায়িত্বে রাখা হয় দুই জেলরক্ষীকে। দমদম কেন্দ্রীয় সংশোধনাগারের বন্দি ছিল মহম্মদ সাজিদ। ইকো পার্ক থানার মামলায় অভিযুক্ত ছিল সে। এই ঘটনায় স্বাভাবিকভাবেই নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। এমনকী কর্তব্যে গাফিলতি ছিল বলে অভিযোগ উঠতে শুরু করেছে। তবে জোর তল্লাশি শুরু করেছে পুলিশ।

অন্যদিকে কয়েকদিন আগে এসএসকেএম হাসপাতালের কার্জন ওয়ার্ড থেকে পালায় পকসো মামলায় বিচারাধীন বন্দি। পাথরপ্রতিমা থানার একটি মামলায় বারুইপুর জেলে বন্দি ছিল সূর্যকান্ত মণ্ডল। তাকে শারীরিক অসুস্থতার কারণে এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়। সুযোগ বুঝে এখান থেকে চম্পট দেয় ওই বন্দি। এবার একই ঘটনা ঘটল আরজি কর হাসপাতালে। এখানে থেকে পালাবার রাস্তা খুঁজে বের করে ওই বন্দি। তার পর জেলরক্ষীরা একটু অসতর্ক হতেই এখান থেকে সে চম্পট দেয় বলে অভিযোগ। তবে গোটা বিষয়টি নিয়ে তদন্তে নেমেছে পুলিশ।

আরও পড়ুন:‌ ইডি দফতরে যাবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, সব প্রশ্নের উত্তর দেবেন জানালেন শশী

আর কী জানা যাচ্ছে?‌ ওই বন্দি এখানের বাথরুম থেকে শুরু করে সিঁড়ি–সহ নানা জায়গা আগে খতিয়ে দেখেছে। তারপর পরিকল্পনা করে সে পালিয়েছে। এই ঘটনার পর পুলিশ হাসপাতালের সিসিটিভি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখছে। সেখান থেকে অনেক তথ্য পেয়েছে বলে সূত্রের খবর। সেই তথ্যের উপর ভিত্তি করেই তল্লাশি শুরু হয়েছে। হাসপাতাল ও আশেপাশের এলাকার সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখা শুরু হয়েছে। কীভাবে চিকিৎসাধীন অবস্থায় বিচারাধীন বন্দি পালিয়ে গেল?‌ তা নিয়ে উঠেছে প্রশ্ন।

বাংলার মুখ খবর

Latest News

শেষ ৪ মাসে ৮০ মাওবাদী নিকেশ, ১২৫ গ্রেফতার শুধু ছত্তিশগড়েই! রইল কিছু পরিসংখ্যান ‘‌কংগ্রেস–সিপিএম এখানে বিজেপি করে’‌, মুর্শিদাবাদের মাটি থেকে তোপ দাগলেন মমতা লাইনে দাঁড়িয়ে ভোট দিলেন বিশ্বের সবচেয়ে খর্বকায় মহিলা, কী বার্তা জ্যোতির কে অধিকার দিয়েছে সংখ্য়ালঘু দেখলেই NIA ঢুকে পড়বার? অস্ত্র নিয়ে মিছিল করার: মমতা সারেগামাপার আগে গানের সুরে ভাসাতে আসছে গ্র্যান্ড মিউজিক্যাল সেলিব্রেশন! কবে-কখন? ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের কত টাকা মাইনে পান আইএএস অফিসাররা? কী কী বিশেষ সুযোগ সুবিধা পান তাঁরা T20 WC 2024-এর আগে কি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন সূর্যকুমার! কী বললেন ‘SKY’? আজ মীন রাশিতে বুধের উদয়ে সমস্যা কমবে এই রাশির, অপূর্ণ ইচ্ছা হবে পূরণ গরমের ছুটিতেও স্কুলে হাজির থাকতে হবে সরকারি স্কুলের শিক্ষকদের, জারি নির্দেশিকা

Latest IPL News

ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের T20 WC 2024-এর আগে কি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন সূর্যকুমার! কী বললেন ‘SKY’? ‘স্বপ্ন সত্যি হয়েছে’, বুমরাহকে সুইপ শটে ছয় মেরে বলছেন আশুতোষ- ভিডিয়ো T20 ফর্ম্যাটে বল করাটা বেশ কঠিন- IPL-এ আগুন ঝরানোর পরেও স্বীকারোক্তি বুমরাহের লখনউয়ের অধিনায়ক, তবুও মন পড়ে বেঙ্গালুরুতে, জানালেন সুপ্ত ইচ্ছার কথা, ভিডিয়ো PBKS হারলেও নায়ক আশুতোষ, কে এই প্লেয়ার? যাঁর ব্যাটিংয়ে মুগ্ধ সূর্য, বুমরাহরাও স্নায়ুচাপের পরীক্ষা হয়েছে এই ম্যাচে, পঞ্জাব বধের পর বললেন হার্দিক পান্ডিয়া ছন্নছাড়া ক্যাপ্টেন্সি, দেরি হল ফিল্ড সাজাতে, বড় জরিমানার মুখে পড়লেন হার্দিক IPL 2024: ইডেনে এবার সবুজ জার্সি পরে নামছেন কোহলিরা,চাইছেন নিজেদের ভাগ্যও বদলাতে IPL-এর ইতিহাসে এত বছরে যা হয়নি সেটাই হল এবার! ক্যামেরা দেখাল টসের সত্যতা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.