বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ছাত্রীকে ধর্ষণের চেষ্টা, অভিযোগ যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকের বিরুদ্ধে
যাদবপুর বিশ্ববিদ্যালয়।

ছাত্রীকে ধর্ষণের চেষ্টা, অভিযোগ যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকের বিরুদ্ধে

  • এই ঘটনার পর‌ যাদবপুর থানায় গিয়ে অধ্যাপকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই ছাত্রী। যদিও এই বিষয়ে সংশ্লিষ্ট অধ্যাপক কিংবা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পক্ষ থেকে এখনও মুখ খোলেনি। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের মধ্যে। তাঁরা আন্দোলনে নামার কথা ভাবছেন।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগ এক অধ্যাপকের বিরুদ্ধে। আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপকের বিরুদ্ধে যাদবপুর থানায় অভিযোগ দায়ের করেছেন ছাত্রী। অভিযোগ, গবেষণাপত্র নিয়ে আলোচনার জন্য কোয়ার্টারে ডেকেছিলেন অধ্যাপক ওই ছাত্রীকে। সেখানে যেতেই জোর করে চুম্বন করে ওই অধ্যাপক এবং ধর্ষণের চেষ্টা করা হয়।

ঠিক কী অভিযোগ ছাত্রীর?‌ পুলিশের কাছে ছাত্রী অভিযোগ করেন, গবেষণাপত্র নিয়ে আলোচনার জন্য শনিবার দুপুরে কোয়ার্টারে ডেকে পাঠান অধ্যাপক। তারপর আলোচনার অছিলায় জোর করে চুম্বন করেন। এমনকী ধর্ষণের চেষ্টা করেন ওই অধ্যাপক। সেখান থেকে কোনওরকমে পালিয়ে নিজের সম্ভ্রম বাঁচান ওই ছাত্রী। তবে এই অভিযোগ নিয়ে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি অভিযুক্ত অধ্যাপকের।

ঠিক কী ঘটেছিল কোয়ার্টারে?‌ যাদবপুর বিশ্ববিদ্যালয় সূত্রে খবর, এই ঘটনাটি ঘটেছে শনিবার দুপুরে। ওইদিন কোয়ার্টারে গবেষণাপত্র নিয়ে আলোচনার জন্য ডাকা হয়। সেখানে ছাত্রী পৌঁছলে অভিযুক্ত অধ্যাপক দরজার ছিটকিনি দিয়ে দেন। তারপর জড়িয়ে ধরে চম্বন করেন। এমনকী ধর্ষণের চেষ্টা করলে ছাত্রী ধাক্কা দিয়ে বেরিয়ে যান।

তারপর ঠিক কী ঘটল? এই ঘটনার পর‌ যাদবপুর থানায় গিয়ে অধ্যাপকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই ছাত্রী। যদিও এই বিষয়ে সংশ্লিষ্ট অধ্যাপক কিংবা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পক্ষ থেকে এখনও মুখ খোলেনি। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের মধ্যে। তাঁরা আন্দোলনে নামার কথা ভাবছেন।

বন্ধ করুন