বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > খুশির খবর: প্রাথমিক শিক্ষক নিয়োগ, কারা পাচ্ছেন চাকরি?কতজনের নাম তালিকায়?
প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে তালিকা প্রকাশ। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
প্রাথমিক শিক্ষক নিয়োগ নিয়ে তালিকা প্রকাশ। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

খুশির খবর: প্রাথমিক শিক্ষক নিয়োগ, কারা পাচ্ছেন চাকরি?কতজনের নাম তালিকায়?

  • সংসদ সূত্রে খবর এই চাকরিপ্রার্থীরা খুব দ্রুত নিয়োগপত্র পাবেন।

নিয়োগ নিয়ে নানা দুর্নীতির অভিযোগ রাজ্য জুড়ে। শিক্ষক নিয়োগ নিয়ে হাজারো অনিয়মের অভিযোগ তুলে সরব কর্মপ্রার্থীরা। স্কুল সার্ভিস কমিশনের গ্রুপ ডি কর্মী নিয়োগের মামলাকে ঘিরে নানা টানাপোড়েন চলছে। এসবের মধ্যেই সামনে এল খুশির খবর। এবার প্রাথমিক শিক্ষক নিয়োগের তালিকা প্রকাশিত করেছে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা বোর্ড। শূন্য়পদ রয়েছে ৪৭৮টি। তবে চাকরিপ্রার্থীর তালিকায় রয়েছেন ৪৭৪জন। সংসদ সূত্রে খবর এই চাকরিপ্রার্থীরা খুব দ্রুত নিয়োগপত্র পাবেন। এব্যাপারে সবরকম উদ্য়োগ নেওয়া হয়েছে। 

এদিকে নিয়োগের দাবিতে আন্দোলন চলছিল জোরকদমে। অনশন অবস্থান সব কিছু হয়েছে মাঝেমধ্যে। তবে তার মধ্যে এসেছে এই সুখবর। চাকরিপ্রার্থীরা অফলাইনেই আবেদন করেছিলেন। তাঁদের স্ক্রুটিনির জন্যও ডেকে পাঠানো হয়েছিল। তবে এবার তাঁদের অনেকেরই নিয়োগপত্র পাওয়ার সম্ভাবনা। তবে তাৎপর্যপূর্ণভাবে নিয়োগের দাবিতে যাঁরা এতদিন নানাভাবে আন্দোলন করছিলেন তাঁদের একাংশের নামও থাকতে পারে নিয়োগের তালিকায়। এটা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন অনেকেই। সেক্ষেত্রে নিয়োগের জেরে আন্দোলনের ঝাঁঝ কিছুটা কমতে পারে বলে মনে করছেন অনেকেই।

প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্য জানিয়েছেন, ৪৭৪টি শূন্যপদে নিয়োগের তালিকা প্রকাশ করা হয়েছে। প্রকাশিত এই তালিকায় ৩০০ জনেরও বেশি আন্দোলনকারী প্রার্থী রয়েছেন। তাঁদের নাম প্রথম মেধা তালিকায় ছিল না। 

বন্ধ করুন