বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kolkata Setu: ঢাকুরিয়া আর শিয়ালদা সেতুর মেরামতি হবে এবার,কোন জায়গায় সমস্যা, কখন কাজ সবটা জানুন

Kolkata Setu: ঢাকুরিয়া আর শিয়ালদা সেতুর মেরামতি হবে এবার,কোন জায়গায় সমস্যা, কখন কাজ সবটা জানুন

 কলকাতার একাধিক সেতুর সংস্কার করা হবে। ছবিটা প্রতীকী, সৌজন্য়ে পিটিআই। 

সেতুর সংস্কার হবে কলকাতায়। কখন হবে সেই সংস্কার জেনে নিন। 

কলকাতার একাধিক সেতুর স্বাস্থ্য নিয়ে নানা সময় নানা পরীক্ষা করা হয়েছে। তবে এবার শিয়ালদা ও ঢাকুরিয়া সেতুর স্বাস্থ্য পরীক্ষা করার পরে সেই রিপোর্টের ভিত্তিতে সেতুর সংস্কার করা হবে। এই দুই সেতুর জন্য় সব মিলিয়ে বরাদ্দ করা হয়েছে ৯৮ লাখ টাকা। এদিকে এই দুটি সেতুই অত্যন্ত গুরুত্বপূর্ণ। তবে সবার আগে শিয়ালদা সেতু সংস্কারের কাজ শুরু হবে।  এরপর ধাপে ধাপে ঢাকুরিয়া সেতুর কাজ শুরু হবে। 

তবে সেতু সংস্কার করা মানেই সেতুর যান চলাচল নিয়ন্ত্রণের ব্যাপার। কেএমডিএ এই সেতু সংস্কারের দায়িত্বে থাকবে। সেক্ষেত্রে যান নিয়ন্ত্রণের ব্য়াপারে তাদেরই কাজ করতে হবে। কিন্তু এই দুটি গুরুত্বপূর্ণ সেতু সংস্কারের কাজ চললেও প্রাথমিকভাবে সেখানে যান চলাচল একেবারে বন্ধ করে দেওয়া হবে এমনটা নয়। আপাতত ঠিক করা হয়েছে রাতের দিকে এই কাজ করা হবে। রাত ১১টা থেকে ভোর ৪টে পর্যন্ত সংস্কারের কাজ করা হবে বলে আপাতত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

শিয়ালদা সেতুর ক্ষেত্রে একাধিক সুপারিশ করা হয়েছে। সেই সুপারিশের মধ্য়ে অন্যতম হল সেই সেতুর পিলারের কিছু সমস্য়া রয়েছে। সেখানে মেরামতি করা হবে। মূলত ছোট গাড়ির বাড়তি চাপ থাকার জন্যই ওই সেতুর মেরামতির প্রয়োজন হয়ে পড়েছে। সেই কাজই করা হবে। সেই সঙ্গেই গার্ডারেরও কিছু কাজ করা হবে। 

ঢাকুরিয়া সেতুর ক্ষেত্রে বড় কাজ হল এই সেতুর পিচের আস্তরণ একাধিক জায়গায় খারাপ হয়ে গিয়েছে।  সেক্ষেত্রে পিচের আস্তরণ তুলে ফেলে নতুন করে কাজ করার ব্যাপারে চিন্তাভাবনা করা হচ্ছে। গরমকাল কেটে গেলেই আসবে বর্ষা। সেক্ষেত্রে প্যাচ ওয়ার্ক না করে বড় কাজই করা হবে। গার্ডারেরও কিছু কাজ রয়েছে। 

সব মিলিয়ে বড় উদ্যোগ। তবে সেই সঙ্গেই কলকাতা শহরের একাধিক গুরুত্বপূর্ণ সেতুর স্বাস্থ্য় পরীক্ষারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ধাপে ধাপে এই কাজ করা হবে। সূত্রের খবর, শিয়ালদা ও ঢাকুরিয়া সেতুর স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট ইতিমধ্য়েই জমা পড়়েছে। তার ভিত্তিতে কোন ক্ষেত্রে সংস্কার করা প্রয়োজন সেটা সবার আগে দেখা হবে। তবে এই দুটি সেতুর পাশাপাশি কলকাতা শহরেও একাধিক সেতু রয়েছে যেটা যথেষ্ট গুরুত্বপূর্ণ। সেই সেতুগুলির মধ্য়ে অন্য়তম হল বাঘাযতীন সেতু, বিজন সেতু, দুর্গাপুর সেতু, করুণাময়ী সেতু, চেতলা সেতু, আম্বেদকর সেতু, চিৎপুর খালের উপরে থাকা সেতুর ব্যাপারেও পূর্ণাঙ্গ রিপোর্ট তৈরির উদ্যোগ নেওয়া হচ্ছে। তবে সেই সেতু সংক্রান্ত আগের যে রিপোর্ট সেখানে অবশ্য এই সেতুগুলির হাল খারাপ, বা এগুলির এখনই সংস্কার করা দরকার এমন কোনও সুপারিশ ছিল না। 

 

বাংলার মুখ খবর

Latest News

দইয়ের হাঁড়ি মাথায় সুকান্তর প্রচারে মিঠুন, বিপ্লবের খাসতালুকে বিজেপির তুমুল নাচ IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড আগামিকাল কেমন কাটবে? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? রইল ২১ এপ্রিলের রাশিফল আগামী ২ বছরে ইস্ট - ওয়েস্ট মেট্রোকে আরও ১১টি অত্যাধুনিক রেক দেবে BEML ৬১,৭৭৭-তে অভিভূত FSDL!মোহনবাগান উঠলে ISL ফাইনাল কলকাতায়,নাহলে পুঁচকে মুম্বইয়ে স্তন্যপানের আবদার থেকে বিকিনি পরার প্রস্তাব, শামির চ্যাটের স্ক্রিনশট দিল হাসিন? সন্ধ্যা নামতেই লোডশেডিং কলকাতায়, বড় নির্দেশ মন্ত্রীর, এসি থাকলে জানান! প্রথম দফায় ‘ফার্স্ট’ জলপাইগুড়ি! তবে ৩ আসনেই কমল ভোটদানের হার, কোথায় কত পড়ল? মৃত্যুর হুমকিকে বুড়ো আঙুল! পুলিশের জালে বন্দুকবাজরা, দুবাইতে খোশমেজাজে সলমন মোহনবাগানের জার্সিকে মধ্যমা! সৌরভ ট্রোল্ড হলে পরম নয় কেন? প্রশ্ন মোহনবাগানীদের

Latest IPL News

IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড রোহিত বা বোর্ড নয়, ইম্প্যাক্ট প্লেয়ার থাকবে কিনা,ঠিক করুক দর্শকরাই, মত পন্টিংয়ের IPL 2024: রোহিতের জন্য চিৎকার করছেন PBKS ক্যাপ্টেন! জেনে নিন ঘটনাটা আসলে কী? কেন উপরের দিকে ব্যাটিং করছেন না ধোনি! ফ্লেমিং-এর উত্তরে মন ভাঙবে মাহি ভক্তদের ‘বউও বলেনি যে আমার হাসিটা দারুণ’...কার কথায় একেবারে গলে গেলেন KKR মেন্টর গম্ভীর? ধোনি ভাই পাত্তা দিতে বারণ করেছে, সমালোচকদের কথা কানেই তোলেন না পন্ত! আশা করি বিশ্বকাপের দলে নির্বাচকরা ওকে ভুলে যাবে না, KKR তারকার হয়ে সওয়াল সঞ্জয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.