বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Hindu Hostel: হিন্দু হস্টেলে স্থায়ী মেস চালুর দাবি, আধিকারিকদের ২৮ ঘণ্টা ঘেরাও করে রাখল আবাসিকরা

Hindu Hostel: হিন্দু হস্টেলে স্থায়ী মেস চালুর দাবি, আধিকারিকদের ২৮ ঘণ্টা ঘেরাও করে রাখল আবাসিকরা

হিন্দু হস্টেল

জানা গিয়েছে, মূলত হিন্দু হস্টেলে স্থায়ী।মেস চালু এবং হস্টেলের ৩, ৪ এবং ৫ নম্বর ওয়ার্ড দ্রুত সারিয়ে সেগুলি খুলে দেওয়ার দাবি জানান আবাসিকরা। এই দাবিতে আবাসিকরা ২৮ ঘণ্টা তাদের ঘেরাও করে রাখেন।

ব্যাপক উত্তেজনা ছড়াল হিন্দু হস্টেলে। বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ডিন অব স্টুডেন্টস অরুণ মাইতি এবং ডেভলপমেন্ট অফিসার কৌশল নন্দীকে ২৮ ঘণ্টা ধরে ঘেরাও করে রাখা হল। শেষ পর্যন্ত রাত ৮ টার পর ঘেরাও তুলে নেন আবাসিকরা। তবে এই ঘটনাকে কেন্দ্র করে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং আধিকারিকদের মধ্যে ক্ষোভ তৈরি হয়।

আরও পড়ুন: ভাতের হাঁড়িতে বিপুল পরিমাণ ফ্যানা, বর্ধমান বিশ্ববিদ্যালয়ের হস্টেলে তুলকালাম কাণ্ড

জানা গিয়েছে, মূলত হিন্দু হস্টেলে স্থায়ী।মেস চালু এবং হস্টেলের ৩, ৪ এবং ৫ নম্বর ওয়ার্ড দ্রুত সারিয়ে সেগুলি খুলে দেওয়ার দাবি জানান আবাসিকরা। এই দাবিতে আবাসিকরা ২৮ ঘণ্টা তাদের ঘেরাও করে রাখেন। অভিযোগ, এই দীর্ঘ সময় তাদের শোয়ার কোনও সুযোগই সুযোগ দেওয়া হয়নি, শুধু তাই নয় শৌচালয়ে গেলেও তাদের পিছনে চলে যান আবাসিকরা। এরপর মেসের ব্যাপারে আশ্বাস দিলে শুক্রবার রাত ৮ টার সময় তারা ঘেরাও উঠিয়ে নেয় ।

প্রসঙ্গত, মাঝখানে কিছুদিন বন্ধ থাকার পর ২০২২ সালের মার্চ মাসে হিন্দু হস্টেল চালু করা হয়েছিল। কিন্তু, চালু হলেও মেসের ব্যবস্থা করা হয়নি। যার ফলে খাওয়া দাওয়ার সমস্যা হচ্ছিল আবাসিকদের। এ নিয়ে বারবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে বারবার জানানো সত্ত্বেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ। শেষ পর্যন্ত আবাসিকরা নিজেদের উদ্যোগ্যে হিন্দু হস্টেলে মেস চালু করেছিলেন। কিন্তু তা বেশিদিন স্থায়ী হয়নি। কারণ এর আগে কর্তৃপক্ষ মাসে ১৭ হাজার টাকা ভর্তুকি দিতে রাজি হয়েছিল। কিন্তু, আবাসিকদের বক্তব্য, এই টাকা যথেষ্ট নয়।

আবাসিকরা জানান, মাসে ১৭ হাজার টাকার ভর্তুকিতে মেস চালানো সম্ভব নয়। এই অবস্থায় আবাসিকের দাবি হিন্দু হস্টেলে মেস চালানোর জন্য প্রতিমাসে ৬০ হাজার টাকা করে দিতে হবে এবং স্থায়ী মেসের ব্যবস্থা করতে হবে। দীর্ঘদিন ধরে দাবি না মেটানোয় শেষ পর্যন্ত ডিন অব স্টুডেন্টস এবং ডেভলপমেন্ট অফিসারকে ঘেরাও করা হয়। যদিও ২ জনকে রাতে বসিয়ে রাখার কথা অস্বীকার করেছে আবাসিকরা। তবে তাদের সঙ্গে শৌচালয়ে যাওয়ার কথা স্বীকার করেছে। এ বিষয়ে কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা যায়নি।

বাংলার মুখ খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ৯০ কিমিতে ঝড় কলকাতায়, কখন? ঘূর্ণিঝড় রেমালের জেরে দফায়-দফায় প্রবল বৃষ্টি ১০ রানে ৬ উইকেট, মুস্তাফিজুরের দৌলতে অবশেষে আধা শক্তির USA-কে হারাল বাংলাদেশ কানে ফের ইতিহাস ভারতীয় কন্যের! গ্রাঁ প্রিঁ জিতল পায়েল কাপাডিয়ার 'অল উই ইমাজিন…' রোহিত, জসপ্রীত, জাদেজা, সিরাজরা উড়ে গেল আমেরিকায়, কোহলির দেখা মিলল না- ভিডিয়ো '৩৫০এর দিকে…'ষষ্ঠ দফার পরে ইন্ডিয়া জোট কত আসন পেতে পারে? বড় হিসেব দিল কংগ্রেস ‘করব না বিয়ে’, শেষ মুহূর্তে বেঁকে বসেন কৌশাম্বি! কেন ঝার খেতে হয় আদৃতকে? ১৯ নভেম্বরের ভাঙা হৃদয় জুড়বে ২৯ জুন? T20 বিশ্বকাপ জিততে আমেরিকায় রওনা ভারতের মহিলার সঙ্গে সাংসদের নগ্ন ছবি তুলে ব্ল্যাকমেল, খুনিদের পারিশ্রমিকের পরিকল্পনা! Exclusive-ধর্ম,সমাজের জন্য লড়ব,মৃত্যু হলে হবে,মমতাকে চ্যালেঞ্জ কার্তিক মহারাজের

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.