বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নিয়োগ দুর্নীতির অঙ্ক ৩৫০ কোটির বেশি, শান্তনুকে আদালতে পেশ করে দাবি করল ED

নিয়োগ দুর্নীতির অঙ্ক ৩৫০ কোটির বেশি, শান্তনুকে আদালতে পেশ করে দাবি করল ED

শান্তনু বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়। 

ইডির আইনজীবী আদালতে দাবি করেন, শান্তনুর যে ২টি মোবাইল ফোন বাজেয়াপ্ত করা হয়েছে সেগুলো সোনার খনি। সেখানে এমন ব্যক্তিদের অ্যাডমিট কার্ড পাওয়া গিয়েছে যারা চাকরি পেয়েছেন। এরকম কত জনকে শান্তনু চাকরি পাইয়ে দিয়েছেন তা জানার চেষ্টা চলছে।

দুর্নীতির বহর দেখে মাউন্ট এভারেস্টকেও অযোধ্যা পাহাড় মনে হচ্ছে। নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার যুব তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়কে আদালতে পেশ করে এমনই দাবি করল ইডি। এদিন ইডির তরফে আদালতে একের পর এক বিস্ফোরক দাবি করা হয়েছে। এমনকী শান্তনু বন্দ্যোপাধ্যায় প্রভাবশালী বলেও আদালতে জানায় ইডি।

এদিন আদালতে ইডির আইনজীবী বলেন, তদন্তের শুরুতে মনে করা হয়েছিল, দুর্নীতির অঙ্ক ১১১ কোটি টাকার কাছাকাছি থাকবে। এখন দেখা যাচ্ছে দুর্নীতির অঙ্ক ৩৫০ কোটি পার করেছে। আগামীতে এই অঙ্ক আরও বাড়তে পারে।

ইডির আইনজীবী আদালতে দাবি করেন, শান্তনুর যে ২টি মোবাইল ফোন বাজেয়াপ্ত করা হয়েছে সেগুলো সোনার খনি। সেখানে এমন ব্যক্তিদের অ্যাডমিট কার্ড পাওয়া গিয়েছে যারা চাকরি পেয়েছেন। এরকম কত জনকে শান্তনু চাকরি পাইয়ে দিয়েছেন তা জানার চেষ্টা চলছে। ইডির আইনজীবী বলেন, চার্জশিটে যাদের নাম রয়েছে দেখলে চমকে যাবেন।

এদিন আদালতে শান্তনুকে প্রভাবশালী বলে দাবি করে বিচারককে ইডির আইনজীবী বলেন, আপনার ১ জন নিরাপত্তারক্ষী, কিন্তু শান্তনুর ২ জন নিরাপত্তারক্ষী ছিলেন। তাহলেই ভেবে দেখুন তিনি কতটা প্রভাবশালী। ৬ লক্ষ টাকা বার্ষিক বেতনে কী করে কোটি কোটি টাকার মালিক হলেন তিনি?

ইডির আরও দাবি, স্ত্রীর নামে কোম্পানি খুলে কালো টাকা সাদা করার চেষ্টা করেছেন শান্তনু। শান্তনুর গ্রেফতারির পর থেকে তাঁর স্ত্রী প্রিয়াঙ্কা বন্দ্যোপাধ্যায়ের খোঁজ পাওয়া যাচ্ছে না। এমনকী জেরায় কুন্তল শান্তনুকে ১ কোটি টাকা দিয়েছিলেন বলে জানিয়েছেন বলে আদালতকে জানায় ইডি।

নিয়োগ দুর্নীতিতে বলাগড়ের তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়কে শুক্রবার গ্রেফতার করে ইডি। ২ দিনের হেফাজত শেষে সোমবার ফের তাঁকে আদালতে পেশ করে ইডি।

 

বাংলার মুখ খবর

Latest News

‘একা মা, স্বামী ঠকিয়েছে…’! কবে থেকে ইন্দ্রনীলের সঙ্গে সমস্যা, মুখ খুললেন বরখা ছক্কা মারলেই আউট! ২৩৪ বছরের পুরনো ক্রিকেট ক্লাবে চালু হল ‘গলি ক্রিকেট’-র নিয়ম 'আয়কর ফাঁকির উপায়' বন্ধ হল বাজেটে, জেনে মাথায় হাত পড়তে পারে অনেকের Paris Olympics 2024-এর ম্যাসকট 'দ্য অলিম্পিক ফ্রাইরেজ', চিনে নিন গেমসের প্রতীককে ১৯তলার ব্যালকনি থেকে ঝাঁপিয়ে আত্মহত্যার কথা ভেবেছিল- বিস্ফোরক তথ্য শামির বন্ধুর 'ঘরের মাঠ' গ্রেটার নয়ডায় টেস্ট খেলবেন রশিদ খানরা: রিপোর্ট ক্রীড়াবিদদের চোট-রিকোভারি সবকিছুর খেয়াল রাখবে ডাঃ দিনশ পার্দিওয়ালার টিম মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.