বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পরপর চলল গুলি, উত্তর দমদমে শুটআউট, রক্তাক্ত অবস্থায় মৃত্যু রূপান্তরকামীর
মৃতার নাম সুমনা ধর।
মৃতার নাম সুমনা ধর।

পরপর চলল গুলি, উত্তর দমদমে শুটআউট, রক্তাক্ত অবস্থায় মৃত্যু রূপান্তরকামীর

  • উত্তর দমদম পুরসভার ৩ নম্বর ওয়ার্ডের ছোট ফিঙ্গা সাবিত্রী পল্লি এলাকায় এই শুটআউটের ঘটনা ঘটেছে।

সবে সন্ধ্যে নেমেছে। রাস্তায় ভিড় কম থাকলেও ব্যস্ততা ছিল। আর সেই সুযোগ নিয়েই একটি মোটরবাইক থেকে পরপর কয়েক রাউন্ড গুলি চলল। দুষ্কৃতীরা গুলি চালাল। উত্তর দমদম পুরসভার ৩ নম্বর ওয়ার্ড তখন গুলির শব্দে কাঁপছে। আর গুলিবিদ্ধ হয়ে রূপান্তরকামী সমাজের এক প্রতিনিধির মৃত্যু হলো। মৃতার নাম সুমনা ধর। গুলি চালানোর ঘটনা ঘিরে এলাকায় উত্তেজনা তুঙ্গে উঠেছে। কারণ ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। তৃতীয় লিঙ্গের সদস্যরা সুমনার বিরুদ্ধে ষড়যন্ত্র করেছিল?‌ তার জেরেই এই ঘটনা?‌ প্রশ্নের উত্তর খুঁজতে ঘটনাস্থলে যায় নিমতা থানার পুলিশ।

উত্তর দমদম পুরসভার ৩ নম্বর ওয়ার্ডের ছোট ফিঙ্গা সাবিত্রী পল্লি এলাকায় এই শুটআউটের ঘটনা ঘটেছে। অটো থেকে মেনে বাড়ির দিকে যাচ্ছিলেন সুমনা ধর। হঠাৎ মোটরবাইকে করে একদল দুষ্কৃতী এসে তাঁকে লক্ষ্য করে গুলি চালায়। লুটিয়ে পড়েন সুমনা। স্থানীয়রা তাঁকে উদ্ধার করে বেসরকারি হাসপাতালে নিয়ে যায়। কিন্তু চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। তাঁর পিঠে গুলি লাগে।

পুলিশ সূত্রে খবর, সুমনা ধরের শরীরে তিনটি গুলি মিলেছে। কী কারণে এই গুলি করা হল তা খতিয়ে দেখা হচ্ছে। ব্যক্তিগত আক্রোশ নাকি এলাকা ভাগাভাগি নিয়ে হিংসার জেরে গুলি?‌ এলাকায় থাকা সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে। কারা গুলি চালাল তা নিয়ে ধন্দ রয়েছে। এলাকাবাসীর কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সুমনার সহকর্মী পায়েলের অভিযোগ, টিটাগড়ের তৃতীয় লিঙ্গের সদস্যরা সুমনার বিরুদ্ধে ষড়যন্ত্র করছিল। তবে সে থানায় এই নিয়ে অভিযোগ দায়ের করেনি। তারাই সুমনার উপর গুলি চালিয়েছে। সুমনা বরাবর তৃতীয় লিঙ্গের সব মানুষের জন্য কথা বলতেন, তাঁদের সুবিধা–অসুবিধায় নজর রাখতেন। এই ঘটনায় অবিলম্বে দোষীদের শাস্তি পাওয়া উচিত।

বন্ধ করুন