বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kolkata Police on Holi: দোলে পথকুকুরের গায়ে রঙ দিলেই কড়া ব্যবস্থা, গলি থেকে বহুতল নজর রাখবে লালবাজার

Kolkata Police on Holi: দোলে পথকুকুরের গায়ে রঙ দিলেই কড়া ব্যবস্থা, গলি থেকে বহুতল নজর রাখবে লালবাজার

দোলে পথকুকুরের গায়ে রঙ দিলেই কড়া ব্যবস্থা

সোম ও মঙ্গলবার, দোল এবং হোলির দিনে যাতে কোনও গোলমাল না হয় সে দিকে নজর রাখা হবে। বড় রাস্তার পাশাপাশি গলি রাস্তগুলোতেও নজরদারি চালানো হবে। যাতে কোনও রকম অশান্তির ঘটনা  ঘটে।

প্রতিবারের মতো এবারও দোলের আগে কড়া নির্দেশ জারি করল লালবাজার। শহরে শুধু অনিচ্ছুক মানুষ নয়, পথকুকুরের গায়ে রঙ দিলেও কড়া পদক্ষেপ করা হবে। দোল ও হোলির দিন যাতে কোনও গন্ডগোল না হয় সেদিকে নজর থাকছে পুলিশের। শহরের বিভিন্ন স্থানে বাড়তি পুলিশ মোতায়েন করা হবে। পুলিশের নজর থাকবে শহরের বহুতলগুলিতেও। 

পুলিশ জানিয়েছে, সোম ও মঙ্গলবার, দোল এবং হোলির দিনে যাতে কোনও গোলমাল না হয় সে দিকে নজর রাখা হবে। বড় রাস্তার পাশাপাশি গলি রাস্তগুলোতেও নজরদারি চালানো হবে। যাতে কোনও রকম অশান্তির ঘটনা  ঘটে। 

একই সঙ্গে সতর্ক করে দিয়ে বলা হয়েছে, শহরবাসী ।েন নিছক মজ করতে গিয়ে পথকুকুর বা অন্য কোনও প্রাণীর গায়ে রঙ না দেন। এ ব্যাপারে নজর রাখার জন্য পশুপ্রেমীদের সাহায্য নিচ্ছে লালবাজার। এই ধরনের ঘটনার কোনও অভিযোগ এলে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে লালবাজারের পক্ষ থেকে জানানো হয়েছে।

আরও পড়ুন। এসপ্ল্যানেড স্টেশন নিয়ে জট, পার্কস্ট্রিটে থামতে পারে জোকা মেট্রো,পরিবহণ হাব হবে?

ঘাটেও নজরদারি

দোলের দিন স্নান করতে নেমে যাতে কোনও বিপত্তি না ঘটে তার জন্য ঘাটগুলিতে পুলিশ মোতায়েনের ব্যবস্থা করা হয়েছে। লাল বাজার সূত্রে খবর শহরের প্রায় ৭০টি ঘাটে পুলিশ মোতায়েন থাকবে। এর মধ্যে গঙ্গার ঘাট ছাড়াও থাকছে সরোবর ও পুকুর ঘাট। এছাড়া ৪৩টি ঘাটে ডিজাস্টার ম্যানেজমেন্ট গ্রুপকে মোতায়েন রাখা হচ্ছে। 

দোল ও হলির দিনে বাড়তি পুলিশ

সোমবার ও মঙ্গলবার শহরে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বাড়তি পুলিশ মোতায়েন থাকবে। লালবাজার সূত্রে জানা গিয়েছে, ওই দু’দিন প্রায় সাড়ে তিন হাজার পুলিশ মোতায়েন থাকবে শহরে। এছাড়া সকাল থেকে রাস্তায় থাকবেন ২৬ জন ডিসি। দিন ও রাতে ৪৪টি করে টহলদার বাইক থাকবে। এছাড়া হেভি রেডিও ফ্লাইং স্কোয়াডের ২৭টি থাকবে দিনে ও ১৯টি থাকবে রাতে। দিনভর শহরে টহল দেবে ৫৮টি পিসিআর ভ‌্যান। কোনও গোলমালের খবর পেলেই দ্রুত যাতে সেখানে পুলিশ  পৌঁছে যায় সেদিকেও থানাগুলিকে নজর দিতে বলেছে লালবাজার।

গাড়িতে রঙ ছুড়লেও কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে পুলিশ। কলকাতা পুলিশের মোবাইল ভ্যানগুলি এই ধরনের ঘটনার উপর নজর রাখবে। 

আরও পড়ুন। দেশে জনপ্রতিনিধি মাত্র ৪.৯%, তবে নির্বাচনী বন্ডে তৃণমূলের চাঁদার হারে ঘুরবে মাথা

বাংলার মুখ খবর

Latest News

এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি জুতো ছিঁড়তে নিজেই সেফটিপিন দিয়ে করলেন ঠিক, 'মাটির মানুষ' মমতায় আপ্লুত নেটপাড়া উপহারের নামে প্রতারণা! ইনস্টাগ্রামে ভাই সেজে ২ লক্ষ টাকা ঠকিয়ে নিল ব্যক্তি

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.