বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Sujoykrishna Voice Sample: নিয়োগ দুর্নীতির তদন্তের চিচিং ফাঁক, মিলে গেল সুজয়কৃষ্ণের কণ্ঠস্বরের নমুনা

Sujoykrishna Voice Sample: নিয়োগ দুর্নীতির তদন্তের চিচিং ফাঁক, মিলে গেল সুজয়কৃষ্ণের কণ্ঠস্বরের নমুনা

মিলে গেল সুজয়কৃষ্ণের কণ্ঠস্বরের নমুনা (Saikat Paul)

ইডি সূত্রে খবর, রিপোর্টে যা রয়েছে তাতে তদন্ত এগিয়ে নিয়ে যেতে আর বাধা রইল না। সরাসরি না বললেও যাতে এক প্রকার স্পষ্ট যে ইডির কাছে যে ফোন কল রেকর্ডিং রয়েছে তার সঙ্গে মিলে গিয়েছে নমুনার কণ্ঠস্বর।

নিয়োগ দুর্নীতিকাণ্ডে ‘মাথা’র আরও কাছাকাছি পৌঁছতে ইডির সামনে থেকে সরল বাধা। কালীঘাটের কাকু ওরফে সুজয়কৃষ্ণ ভদ্রের কণ্ঠস্বরের নমুনা এসে পৌঁছল ইডির কাছে। রিপোর্টে কী রয়েছে তা জানা না গেলেও ইডি সূত্রে খবর, CFSL থেকে যে রিপোর্ট এসেছে তাতে তদন্ত এগিয়ে নিয়ে যেতে যাবতীয় বাধা কেটে গিয়েছে।

আদালতের ধাক্কায় দেন কণ্ঠস্বরের নমুনা

গত ৩ জানুয়ারি কলকাতা হাইকোর্টের নির্দেশে ইডিকে কণ্ঠস্বরের নমুনা দিতে বাধ্য হন সুজয়কৃষ্ণ। সেদিন প্রায় যুদ্ধকালীন তৎপরতায় SSKM হাসপাতাল থেকে জোকা ESI হাসপাতালে নিয়ে যায় ED. জোকা ইএসআই হাসপাতালে গভীর রাত পর্যন্ত চলে নমুনা সংগ্রহ। ভোরের সূর্য ওঠার আগেই বিশেষ অ্যাম্বুল্যান্সে সুজয়কৃষ্ণকে SSKM হাসপাতালে ফেরত দিয়ে যান তদন্তকারীরা। সেই থেকে অপেক্ষার শুরু। জানুয়ারি পেরিয়ে ফেব্রুয়ারি, মার্চ পেরোলেও রিপোর্ট হাতে পায়নি ED. ওদিকে রিপোর্টের কী অবস্থা জানতে ইডিকে তাগাদা দিতে শুরু করে হাইকোর্ট। অবশেষে ১০৬ দিনের মাথায় ইডির হাতে এসে পৌঁছল সেই গুরুত্বপূর্ণ রিপোর্ট। যার ওপর শুধু চাকরিপ্রার্থীদের ভবিষ্যৎই নয়, নির্ভর করতে বাংলার আগামীর রাজনীতির গতিপথ। বৃহস্পতিবার দুপুরে কলকাতার CFSL ল্যাবরেটরি থেকে ED দফতরে পৌঁছয় সুজয়কৃষ্ণের কণ্ঠস্বরের রিপোর্ট। রিপোর্ট পৌঁছনোর কথা স্বীকার করেছে ED.

ইডি সূত্রে খবর, রিপোর্টে যা রয়েছে তাতে তদন্ত এগিয়ে নিয়ে যেতে আর বাধা রইল না। সরাসরি না বললেও যাতে এক প্রকার স্পষ্ট যে ইডির কাছে যে ফোন কল রেকর্ডিং রয়েছে তার সঙ্গে মিলে গিয়েছে নমুনার কণ্ঠস্বর

গ্রেফতারির সালতামামি

বলে রাখি গত বছর ৩০ মে গ্রেফতার হন সুজয়কৃষ্ণ। গ্রেফতারির আগে প্রকাশ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিজের সাহেব বলে দাবি করেছিলেন তিনি। লিপস অ্যান্ড বাউন্ডস নামে একটি সংস্থার বোর্ড অফ ডিরেক্টরসের সদস্য ছিলেন সুজয়কৃষ্ণ। সেই সংস্থাটিকে আবার ‘আমার সংস্থা’ বলে দাবি করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

গ্রেফতারির পর থেকে সুজয়কৃষ্ণের জেল জীবন বেশ নাটকীয়। ইডি হেফাজতের মেয়াদ শেষে প্রেসিডেন্সি জেলে পা রেখেই সুজয়কৃষ্ণের বুকে ব্যথা অনুভব হয়। সঙ্গে সঙ্গে তাঁকে স্থানান্তর করা হয় SSKM হাসপাতালে। সেখানকার চিকিৎসকরা তাঁর হৃদযন্ত্রে অস্ত্রোপচার প্রয়োজন বলে জানান। বেসরকারি হাসপাতালে সুজয়কৃষ্ণের হৃদযন্ত্রের অস্ত্রোপচার হয়। এর মধ্যে স্ত্রীর প্রয়াণে পক্ষকাল প্যারোলে ছিলেন তিনি। বাকি সময়টা প্রায় পুরোটাই তাঁর কেটেছে SSKM হাসপাতালে।

ইডি আদালতে জানিয়েছে, কাকে কাকে নিয়োগ দিতে হবে তার তালিকা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান মানিক ভট্টাচার্যের দফতরে গিয়ে দিয়ে আসতেন সুজয়কৃষ্ণ. ওদিকে কাকুর সংস্থা থেকে টাকা গিয়েছে লিপস অ্যান্ড বাউন্ডসে।

 

বাংলার মুখ খবর

Latest News

মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত সুইমিং পুলের জলে ডুব দিয়ে কাছের মানুষকে দুহাতে জড়িয়ে শ্রাবন্তী, সামনে এল ছবি… পাখির চোখ T20 বিশ্বকাপ, ২৫মে মার্কিন যুক্তরাষ্ট্র রওনা দেবেন রোহিত, পান্ডিয়ারা Bournemouth vs Luton Town Live Score, Bournemouth 0-0 Luton Town EPL 2023 Royal Challengers Bengaluru বনাম Chennai Super Kings ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা Bournemouth vs Luton Town Live Score, Bournemouth 4-3 Luton Town EPL 2023 বাড়িতে ফ্রিজ নেই? চিন্তা করবেন না, এবার সহজেই পেয়ে যান ঠান্ডা জল হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল ‘ভারত বিশ্বের প্রাণবন্ত গণতন্ত্র,’ মোদীর নেতৃত্বের প্রতি কৃতজ্ঞ আমেরিকার

Latest IPL News

মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল অন্ধ্র প্রিমিয়র লিগের ইতিহাসে সবথেকে দামি ক্রিকেটার হওয়ার নজির SRH তারকার আমাকে কী করতে হবে, তার উপর সবটা নির্ভর করছে- T20I দলে ফেরা নিয়ে বাস্তববাদী রাহুল স্কুলের মাঠে কচিকাঁচাদের সঙ্গে ক্রিকেটে মাতলেন কামিন্স, করতে হল কিপিংও- ভিডিয়ো সংখ্যাতত্ত্বে বিরাটদের এগিয়ে রাখছেন প্রাক্তন ক্রিকেটার, বলছেন ১৮ মে খুব পয়া ওদের ৫ বছর পরে IPL-এ পেরোলেন ৪০০ রানের গণ্ডি! তাও নিজের খেলায় বিরক্ত রোহিত CSK-র রায়নার বড় ভূমিকা ছিল তাঁর কেরিয়ার গড়ার ক্ষেত্রে, ফাঁস করলেন RCB-র বিরাট কোহলির বিরাট হয়ে ওঠার পিছনে বড় অবদান রয়েছে ধোনির, দাবি সুনীল গাভাসকরের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.